×
ব্রেকিং নিউজ :
সিরাজগঞ্জের উল্লাপড়ায় সড়ক দুর্ঘটনায় ভ্যান চালক নিহত রাজস্ব আয় বাড়াতে সংস্কার কর্মসূচি বাস্তবায়ন জরুরি শেরপুরে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত বিদেশে দেশবিরোধী অপপ্রচারকারীদের বিরুদ্ধে স্থানীয় আইনে ব্যবস্থা নিন : পররাষ্ট্রমন্ত্রী গোপালগঞ্জের জাতীয় পেশাগত স্বাস্থ্য ও সেফটি দিবস উদযাপিত কুড়িগ্রামে আইনগত সহায়তা দিবস ও লিগ্যাল এইড মেলা অনুষ্ঠিত জমজ শিশুর অপারেশনে গুরুত্বপূর্ণ অবদান রাখায় সেনাবাহিনীর ভূয়সী প্রশংসা স্বাস্থ্যমন্ত্রীর প্রধানমন্ত্রী ব্যাংকক থেকে আগামীকাল দেশে ফিরবেন শ্রমিকদের জন্য কর্মবান্ধব পরিবেশ গড়ে তুলতে হবে : স্পিকার দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান খুলেছে
  • প্রকাশিত : ২০২০-০৩-২১
  • ৭১১ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
দেশে করোনায় আরও একজনের মৃত্যু : মোট আক্রান্ত ২৪ জন

 দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে দুজন মারা গেলেন।
এছাড়া ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন আরও চারজন। ফলে দেশে মোট করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৪ জনে।
আজ শনিবার দুপুরে রাজধানীর মহাখালীতে স্বাস্থ্য অধিদফতরের সভাকক্ষে করোনা সংক্রান্ত জাতীয় কমিটির বৈঠক শেষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক এ কথা জানান।
স্বাস্থ্যমন্ত্রী বলেন, দেশে করোনায় আরও একজনের মৃত্যু হয়েছে। তার বয়স ৭৩ বছর। তিনি অন্যান্য নানা রোগেও ভুগছিলেন। এই নিয়ে ২ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন। নতুন করে ৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। প্রাতিষ্ঠানিক সঙ্গরোধে (কোয়ারেন্টাইন) আছেন প্রায় ৫০ জন। দেশের জেলা উপজেলায় ১৪ হাজার বাড়িতে সঙ্গরোধে আছেন।
করোনা মোকাবিলায় প্রধানমন্ত্রীর অনুমতি সাপেক্ষে চীন থেকে বিশেষজ্ঞ (এক্সপার্ট) টিম নিয়ে আসা হবে জানিয়ে জাহিদ মালেক বলেন, করোনা প্রতিরোধে আমরা গত দুই মাস যাবত কাজ করে যাচ্ছি। করোনা মোকাবিলায় প্রধানমন্ত্রীর অনুমতি সাপেক্ষে চীন থেকে বিশেষজ্ঞ (এক্সপার্ট) নিয়ে আসা হবে।
করোনা চিকিৎসায় দেশব্যাপী প্রস্তুতির কথা জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, নতুন করে ৪০০ ইনটেনসিভ কেয়ার ইউনিট (আইসিইউ) চালু করা হবে। শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতাল এবং শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউশন হাসপাতালে প্রয়োজনীয় চিকিৎসা দেওয়া হচ্ছে।
স্বাস্থ্যমন্ত্রী বলেন, আপনারা জানেন ইতোমধ্যে প্লেন আসা যাওয়া বন্ধ হয়েছে। সকল কর্মকর্তাদের ছুটি বাতিল করেছি। আর মাস্ক সহ অন্যান্য সরঞ্জাম আমাদের হাতে এসেছে। আমরা চীনে অর্ডার দিয়েছি। এসব সরঞ্জাম প্লেনে আসবে।
বিয়ে, ধর্মীয় সভা সমাবেশ বন্ধ করারও অনুরোধ জানিয়ে জাহিদ মালেক বলেন, আপনারা এখন বিয়ে, সামাজিক-ধর্মীয় সভা সমাবেশ বন্ধ রাখুন। এছাড়া অনেকে বিদেশ থেকে এসে আত্মগোপন করে আছেন। আপনাদের পরিবারকে বাঁচাতে হলেও এটা করবেন না।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat