×
ব্রেকিং নিউজ :
আনসারুল্লাহ বাংলা টিমের ৩ সদস্যের কারাদণ্ড গোপালগঞ্জে দারিদ্র বিমোচন প্রকল্পের প্রশিক্ষণপ্রাপ্তদের মধ্যে সনদপত্র বিতরণ ভোলার ৩ টি উপজেলা পরিষদের নির্বাচন আগামীকাল রাঙ্গামাটিতে জেলা আওয়ামীলীগ কার্যালয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন গোপালগঞ্জের শ্রেষ্ঠ বিদ্যাপীঠ শেখ মোশাররফ হোসেন স্কুল এ্যান্ড কলেজ নকল ডায়াবেটিস টেস্টিং স্ট্রিপস ধ্বংসে হাইকোর্ট নির্দেশ ক্রেতারা প্লট বা ফ্ল্যাট কিনে যেন হয়রানির শিকার না হয় : রিহ্যাবকে রাষ্ট্রপতি দ্বিতীয় ধাপে দেশের ১৫৬ উপজেলায় আগামীকাল ভোটগ্রহণ ঢাকায় ব্যাটারিচালিত রিকশা চলাচলের অনুমতি দিয়েছেন প্রধানমন্ত্রী : ওবায়দুল কাদের ঢাকা-তাসখন্দ সরাসরি ফ্লাইট পরিচালনার উপর গুরুত্বারোপ রাষ্ট্রদূত ড. মনিরুলের
  • প্রকাশিত : ২০২০-১১-১০
  • ৭১০ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

অস্ট্রেলিয়ার বিপক্ষে আসন্ন চার ম্যাচ টেস্ট সিরিজের শেষ তিনটিতে খেলবেন না ভারতের অধিনায়ক বিরাট কোহলি। ইনজুরির কারনে আগের ঘোষিত টেস্ট দলে না থাকলেও, অবশেষে বড় ফরম্যাটের স্কোয়াডে সুযোগ হয়েছে ওপেনার রোহিত শর্মার। এদিকে ইনজুরির কারনে টি-টুয়েন্টি দল থেকে ছিটকে পড়েছেন স্পিনার বরুণ চক্রবর্তী। তার পরিবর্তে দলে এসেছেন বাঁ-হাতি পেসার থাঙ্গারাসু নটরাজন।
আগামী ১৭ ডিসেম্বর থেকে অস্ট্রেলিয়ার মাটিতে চার ম্যাচর টেস্ট সিরিজ শুরু করবে ভারত। আর জানুয়ারি মাসে প্রথমবারের মত বাবা হবেন কোহলি। প্রথমবারের বাবা হতে যাওয়ায় স্ত্রীর পাশে থাকতে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) কাছে পিতৃত্বকালীন ছুটি চেয়েছেন তিনি। বিসিসিআই কোহলির ছুটি মঞ্জুর করেছে। তাই প্রথম টেস্ট খেলেই দেশে ফিরবেন কোহলি। ফলে সিরিজের শেষ তিন টেস্টে কোহলিকে পাচ্ছে না ভারত।
আজ আইপিএলের ফাইনাল শেষ হবার পর কালই অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে রওনা দিবে ভারত দল। ওয়ানডে ও টি-টুয়েন্টি দলে কোহলিকে পাবে টিম ইন্ডিয়া।
অস্ট্রেলিয়ায় প্রথম টেস্ট হবে ১৭ থেকে ২১ ডিসেম্বর। এটি দিবা-রাত্রির টেস্ট। বিদেশের মাটিতে প্রথমবারের মত দিবা-রাত্রির টেস্ট খেলবে ভারত। এই টেস্ট খেলেই সন্তানসম্ভবা স্ত্রী বলিউড তারকা আনুষ্কার কাছে ফিরবেন কিং কোহলি। ২৭ নভেম্বর থেকে ওয়ানডে ও ৪ ডিসেম্বর থেকে টি-টুয়েন্টি সিরিজ শুরু হবে। দু’টি সিরিজেই তিনটি করে ম্যাচ।
এদিকে, হ্যামস্ট্রিং ইনজুরির কারনে অস্ট্রেলিয়া সফরের জন্য পুর্বে ঘোষিত দলে ছিলেন না রোহিত। ইনজুরির কারনে চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে চার ম্যাচ খেলেননি তিনি। তবে মুম্বাইয়ের শেষ দুই ম্যাচে মাঠে নেমেছিলেন রোহিত। তার শারীরিক অবস্থার উন্নতি হওয়ায়, রোহিতকে দলে নিয়েছে ভারতের নির্বাচকরা।
আইপিএলে কলকাতার হয়ে ১৩ ম্যাচে ১৭ উইকেট নিয়ে নজর কেড়েছিলেন বরুণ। কিন্তু ইনজুরির কারনে অস্ট্রেলিয়ায় যাওয়া হচ্ছে না তার। তার জায়গায় দলে এসেছেন ইয়র্কার মাস্টার নটরাজন। এবারের আইপিএলে তার ইর্য়কার দলে সুযোগ পেতে পথ করে দেয়। সেই সাথে ১৬ ম্যাচে ১৬ উইকেট নেন তিনি। ওয়ানডে দলে উইকেটকিপার-ব্যাটসম্যান হিসেবে যোগ করা হয়েছে সঞ্জু স্যামসনকে।
ভারতের টেস্ট দলে আরও একটি পরিবর্তন আসতে পারে। চলমান আইপিএলে পা’য়ের ইনজুরিতে পড়েন ঋদ্ধিমান সাহা। তাই তার অস্ট্রেলিয়া যাওয়া সংশয়ের মধ্যে রয়েছে। তবে তাকে নিবিড় পর্র্যবেক্ষণে রেখেছে চিকিৎসকরা।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat