×
ব্রেকিং নিউজ :
শিগগিরই মাগুরায় রেললাইন চালু হবে : রেলমন্ত্রী কুকি-চিনের নারী শাখার সমন্বয়কসহ দুইজন বান্দরবানের কারাগারে সুনামগঞ্জে রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলামের দাফন সম্পন্ন রাঙ্গামাটির লংগদুতে প্রতিপক্ষের গুলিতে নিহত ২ জাতি-ধর্ম নির্বিশেষে কেউ যেন বৈষম্যের শিকার না হন: রাষ্ট্রপতি সরকারের ধারাবাহিকতার জন্যই দেশে এতো উন্নয়ন হয়েছে : ওবায়দুল কাদের শুদ্ধাচার নিশ্চিতকরণ ছাড়া এসডিজি অর্জন সম্ভব নয় : চট্টগ্রামে টিআইবি কংগ্রেসম্যানদের সই জালকারী বিএনপি একটা জালিয়াত রাজনৈতিক দল : পররাষ্ট্রমন্ত্রী ব্যবসা সম্প্রসারণে ইএসজি কমপ্লায়েন্স রিপোটিং স্ট্যান্ডার্ড থাকা জরুরী সোনালী আঁশ পাটের সুদিন ফিরিয়ে আনতে চাই : বস্ত্র ও পাট মন্ত্রী
  • প্রকাশিত : ২০২০-১১-২৭
  • ৬৮৩ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বৃহস্পতিবার বলেছেন, মার্কিন নির্বাচনে জো বাইডেনের বিজয় সরকারিভাবে নিশ্চিত করা হলে তিনি হোয়াইট হাউস ত্যাগ করবেন। একই সময় তিনি নির্বাচনে ভোট জালিয়াতির কথাও পুনর্ব্যক্ত করেন। খবর এএফপি’র।
ট্রাম্প ভোট জালিয়াতির যুক্তিহীন অভিযোগ তুলে এ নির্বাচনের ফলাফল মেনে নিতে অস্বীকার করে তাতে বাধা দেয়ার নজিরবিহীন দৃষ্টান্ত স্থাপন করেন এবং এ ব্যাপারে তিনি যুক্তরাষ্ট্রের আদালতে ভিত্তিহীন আইনগত চ্যালেঞ্জ করেন যা বিচারক নাকচ করে দেন।
যুক্তরাষ্ট্রের ৩ নভেম্বরের নির্বাচনের পর থেকে সাংবাদিকদের করা তার প্রথম প্রশ্নগুলোর উত্তরে বলা হয়, আগামী ২০ জানুয়ারি বাইডেনের অভিষেকের আগে ট্রাম্প কেবলমাত্র এক মেয়াদে দায়িত্ব পালন করবেন প্রেসিডেন্ট এমন পদক্ষেপ মেনে নেয়ার কাছাকাছি চলে এসেছেন।
ইলেক্টোরাল কলেজ বাইডেনের বিজয় নিশ্চিত করলে তিনি হোয়াইট হাউস ত্যাগ করবেন কি-না জানতে চাইলে ট্রাম্প বলেন, ‘অবশ্যই তখন আমি হোয়াইট হাউস ছেড়ে চলে যাবো এবং আপনারা তা জানবেন।’
তিনি বলেন, তবে ‘এক্ষেত্রে তারা ভুল করলে তা মেনে নেয়ার বিষয়টি অনেক কঠিন হবে।’
তিনি বলেন, ‘আমি মনে করি এখন এবং ২০ জানুয়ারির মাঝামাঝি সময়ের মধ্যে আরো অনেক কিছু ঘটবে।’
হোয়াইট হাউসের বিজয়ী নির্ধারণ করা ইলেক্টোরাল কলেজ বাইডেনের বিজয় সার্টিফাই করতে আগামী ১৪ ডিসেম্বর বৈঠকে বসবে। কেননা, ৩ নভেম্বরের মার্কিন নির্বাচনে বাইডেন ইলেক্টোরাল কলেরজের ৩০৬ ভোট পেয়ে বড় ব্যবধানে এগিয়ে রয়েছেন। ট্রাম্প ইলেক্টোরাল কলেজের ২৩২ ভোট পেয়েছেন। এবারের নির্বাচনে পপুলার ভোটেও বাইডেন ট্রাম্পের চেয়ে এগিয়ে রয়েছেন।
থ্যাঙ্কস গিভিং হলিডে উপলক্ষে ভিডিও লিংকের মাধ্যমে সামরিক বাহিনীর সদস্যদের উদ্দেশ্যে বক্তব্য দেয়ার পর হোয়াইট হাউসে সাংবাদিকদের সাথে কথা বলার সময় ট্রাম্প আবারো কোন প্রমাণ দেয়া ছাড়াই বলেন, ‘এ নির্বাচন জালিয়াতিপূর্ণ ছিল।’
এক দিন আগে তিনি টুইটার বার্তায় বলেন, ‘এ নির্বাচন শতভাগ জালিয়াতিপূর্ণ ছিল। বুধবার তিনি এ নির্বাচন বিষয়ে ঘুরে দাঁড়াতে তার রিপাবলিকান দলের সমর্থকদের প্রতি আহ্বান জানান।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat