×
ব্রেকিং নিউজ :
স্মার্ট চট্টগ্রাম সিটি গড়তে আমেরিকান প্রতিষ্ঠানের সাথে চসিকের সমঝোতা ঝিনাইদহে টিসিবির পণ্য বিক্রি শুরু জাতির পিতার সমাধিতে লালমনিরহাট জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যানের শ্রদ্ধা শরীয়তপুরে প্রত্যাগত অভিবাসীদের পুনঃ একত্রিকরণ শীর্ষক সেমিনার টাঙ্গাইলে এসএসসিতে জিপিএ-৫ পেলো জমজ দুইবোন বাংলাদেশের এমএসএমই, নারী উদ্যোক্তাদের জন্য ৫০ মিলিয়ন মার্কিন ডলার ঋণ ঘোষণা যুক্তরাজ্যের স্পিকারের নেতৃত্বে আজ জেনেভা যাচ্ছে সংসদীয় প্রতিনিধিদল ডোনাল্ড ল্যু নিজ দেশের এজেন্ডা বাস্তবায়নে আলোচনা করতে এসেছেন: ওবায়দুল কাদের আন্তর্জাতিক ইসরায়েলি লবির সাথে যুক্ত হয়ে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে বিএনপি : পররাষ্ট্রমন্ত্রী হজযাত্রীদের নিকট হতে কুরবানির টাকা নেয়ায় মন্ত্রণালয়ের সতর্কতা
  • প্রকাশিত : ২০২১-০৯-২৭
  • ৬০৪ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

আগামী ১৪ নভেম্বর চলতি বছরের এসএসসি ও সমমান পরীক্ষা এবং  ২ ডিসেম্বর এইচএসসি ও সমমান পরীক্ষার সময়সূচি  প্রকাশিত হয়েছে। একই দিন (১৪ নভেম্বর) চলতি বছরের দাখিল পরীক্ষাও শুরু হবে।
আজ সোমবার  শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ এই সময়সূচি  প্রকাশ করেছে । 
এতে জানানো হয়,এসএসসি ও এইচএসসিতে ১ ঘণ্টা ৩০ মিনিট করে হবে পরীক্ষা। সকাল ১০ টা থেকে সাড়ে ১১ টা এবং বিকাল ২ টা থেকে সাড়ে ৩ টা পর্যন্ত দুই ধাপে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে।
করোনা পরিস্থিতি বিবেচনায় যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করে এই পরীক্ষা অনুষ্ঠিত হবে।
মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক ও আন্ত;শিক্ষা বোর্ড পরীক্ষা নিয়ন্ত্রক উপ কমিটির আহবায়ক প্রফেসর এস এম আমিরুল ইসলাম স্বাক্ষরিত  বিজ্ঞপ্তিতে পরীক্ষা সংক্রান্ত  তেরটি নির্দেশনা দেয়া হয়েছে।
শিক্ষামন্ত্রণালয় সূত্র জানায়, ১৪ নভেম্বর বিবেচনায় এনে মাধ্যমিক ও সমমান পরীক্ষার রুটিন অনুমোদন দেয়া হয়েছে। শিক্ষা মন্ত্রণালয়ের উপ-সচিব খালেদা আখতার স্বাক্ষরিত রুটিন নিয়ে আজ বিকেলে শিক্ষা বোর্ড বৈঠক করবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat