×
ব্রেকিং নিউজ :
জয়পুরহাটে চাঞ্চল্যকর আব্দুর রহমান হত্যা মামলায় ১৯ জনের যাবজ্জীবন কারাদন্ড গোপালগঞ্জ সদর উপজেলায় ২১২ প্রাণির ভ্যাক্সিনেশন প্রয়োগ ভোলায় ৭ হাজার ৭২৫ কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদকারী ‘প্রতিরোধ যোদ্ধাদের’ স্বীকৃতি দিতে উচ্চপর্যায়ের কমিটি হাইকোর্টের পরিবেশ সংরক্ষণ সংক্রান্ত বিষয়সমুহ পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত করা হচ্ছে : পরিবেশমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানালেন গণপূর্ত মন্ত্রী বরেণ্য ব্যক্তিদের জন্মভিটা সংস্কার করে পর্যটকদের জন্য আকর্ষনীয় করা হবে : সংস্কৃতি প্রতিমন্ত্রী বাংলাদেশে গ্রিন এনার্জিতে বিনিয়োগ ও দক্ষকর্মী নেওয়ার প্রস্তাব অস্ট্রিয়ার আর অস্ত্র নয়, কৃত্রিম বুদ্ধিমত্তার প্রয়োগ হোক মানুষের কল্যাণে : পররাষ্ট্রমন্ত্রী ওবায়দুল কাদের সম্পর্কে মিথ্যাচারের অভিযোগে যাত্রী কল্যাণ সমিতির মহাসচিবের বিরুদ্ধে মানহানি মামলা
  • প্রকাশিত : ২০২১-১১-০১
  • ৪২৫ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন,  আত্মসর্ম্পণ করে স্বাভাবিক জীবনে ফিরে আসা সকল জলদস্যু ও বনদস্যুদের সরকারিভাবে পুনর্বসান করা হবে। তাদের বিরুদ্ধে দায়ের করা মামলাও  প্রত্যাহার করে নেয়া হবে।
সোমবার দুপুরে বাগেরহাটের রামপাল উপজেলা পরিষদ মাঠে দস্যুমুক্ত সুন্দরবন দিবসের ৩য় বর্ষ ও আত্মসমর্পণকৃত জলদস্যুদের পুনর্বাসন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।
র‌্যাব ফোর্সেসের মহাপরিচালক চৌধুরি আব্দুল্লাহ আল মামুনের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি শামসুল হক টুকু এমপি, শেখ সালাউদ্দিন এমপি, গ্লোরি ঝর্না সরকার এমপি, পীর ফজলুর রহমান এমপি, জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তাফা কামাল উদ্দিন, বর্ডার গার্ডের মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলাম ও  মহাপুলিশ পরিদর্শক ড. বেনজির আহমেদ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক অপারেশনস কর্নেল কেএম আজাদ।
আসাদুজ্জামান খান কামাল আরো বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক বাংলাদেশে জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে আমাদের প্রধানমন্ত্রী একের পর এক কাজ করে চলেছেন। জঙ্গিবাদ, সন্ত্রাস মাদক, বনদস্যু দমনে জিরো ট্রলারেন্স নীতি বাস্তবায়নে এলিট ফোর্স র‌্যাবসহ সকল আইন-শৃংখলা বাহিনী  নিরলসভাবে কাজ করছেন। র‌্যাব জনসাধারনের বিপদে পাশে থাকে ও সহযোগিতা করে তার বাস্তবতা আজ সুন্দরবনের বনদস্যুদের আত্মসমর্পণ করিয়ে স্বাভাবিক জীবনে ফিরিয়ে এনে পুনবার্সন করা।
তিনি বলেন, বনদুস্যুদের অত্যাচারে বনজীবীরা যখন অতিষ্ঠ হয়ে ওঠেছিল তখন বিষয়টিকে মিডিয়ায় দেখে আমাদের প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে দায়িত্ব দেয়। এরপর র‌্যাবের প্রচেষ্টায় ৩২টি দস্যু বাহিনীর ৩শ’২৮ জন দস্যু আত্মসমর্পণ করে স্বাভাবিক জীবনে ফিরে আসে।এসময় ৪শ’৬২টি অস্ত্র, ২২ হাজার ৫০৪ রাউন্ড গোলাবারুদ জমা দেয় জলদস্যুরা। স্বরাষ্ট্রমন্ত্রী এর আগে আত্মসমর্পণকারী দস্যুদের মাঝে ১০২টি ঘর, ৯০টি মুদি দোকান, জাল, ১২টি মাছ ধরার নৌকা এবং ২শ’ ২৮টি গবাদিপশু হস্তান্তর করেন ।
২০১৮ সালের ১ নভেম্বর প্রধানমন্ত্রী গণভবন থেকে ভার্চুয়ালি বাগেরহাট স্টেডিয়ামে বনদস্যুদের সর্বশেষ আত্মসমর্পণ অনুষ্ঠানে সুন্দরবনকে দস্যুমুক্ত ঘোষণা করেন। যা তৃতীয় বার্ষিকী হিসাবে আজ ১ নভেম্বর ২০২১ পালন করা হচ্ছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat