×
ব্রেকিং নিউজ :
সিরাজগঞ্জের উল্লাপড়ায় সড়ক দুর্ঘটনায় ভ্যান চালক নিহত রাজস্ব আয় বাড়াতে সংস্কার কর্মসূচি বাস্তবায়ন জরুরি শেরপুরে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত বিদেশে দেশবিরোধী অপপ্রচারকারীদের বিরুদ্ধে স্থানীয় আইনে ব্যবস্থা নিন : পররাষ্ট্রমন্ত্রী গোপালগঞ্জের জাতীয় পেশাগত স্বাস্থ্য ও সেফটি দিবস উদযাপিত কুড়িগ্রামে আইনগত সহায়তা দিবস ও লিগ্যাল এইড মেলা অনুষ্ঠিত জমজ শিশুর অপারেশনে গুরুত্বপূর্ণ অবদান রাখায় সেনাবাহিনীর ভূয়সী প্রশংসা স্বাস্থ্যমন্ত্রীর প্রধানমন্ত্রী ব্যাংকক থেকে আগামীকাল দেশে ফিরবেন শ্রমিকদের জন্য কর্মবান্ধব পরিবেশ গড়ে তুলতে হবে : স্পিকার দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান খুলেছে
  • প্রকাশিত : ২০২১-১১-০৫
  • ৫৯৪ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

বুরকিনা ফাসো ও মালির সাথে লাগোয়া নাইজারের গোলযোগপূর্ন ‘ত্রি-সীমান্ত’ জোনে জিহাদি হামলায় স্থানীয় এক মেয়রসহ ৬৯ জন নিহত হয়েছে। বৃহস্পতিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয় একথা জানিয়েছে। খবর এএফপি’র।
তিলেবাড়ির পশ্চিমাঞ্চলের বনিবানগৌ থেকে ৫৫ কিলোমিটার দূরে আদেব-দাব গ্রামে মঙ্গলবার এ ভয়াবহ হামলা চালানো হয়। বৃহস্পতিবার সরকার এ হামলার খবর নিশ্চিত করেছে।
মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়, ‘বানিবানগৌ জনগোষ্ঠীর মেয়র লুঠেরাদের হামলার শিকার হন। সেখানের জনগোষ্ঠীর এক প্রতিনিধির সাথে তিনি যাচ্ছিলেন।’
এতে  বলা হয়, ‘ওই হামলায় মেয়রসহ ৬৯ জন প্রাণ হারিয়েছেন এবং বেঁচে গেছেন ১৫ জন।’
হামলাকারীদের গ্রেফতারে অভিযান চালানো চলছে। এদিকে এ মর্মান্তিক ঘটনায় সরকার শুক্রবার থেকে দুই দিনের জাতীয় শোক ঘোষণা করেছে।
স্থানীয় সূত্র জানায়, মটরসাইকেল আরোহী প্রতিরক্ষা বাহিনী আইএসজিএসের (ইসলামিক স্টেট ইন গ্রেটার সাহারা) ভারি অস্ত্র সজ্জিত সদস্যরা হামলার শিকার হয়। তারাও মটরসাইকেলে করে এসে এ হামলা চালায়।
অপর এক সূত্র জানায়, এ হামলার লক্ষ্য ছিল জিহাদি বিরোধী প্রতিরক্ষা বাহিনী। আর এ বাহিনী ভিজিল্যান্স কমিটি হিসেবে পরিচিত। বানিবানগৌ জেলার মেয়র এ কমিটির প্রধান ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat