×
ব্রেকিং নিউজ :
উন্নয়নের চিত্র তুলে ধরার পাশাপাশি সম্ভাবনাকেও হাইলাইট করতে হবে : হুইপ কমল মাদারীপুরে বাস-পিকআপ সংঘর্ষে একজন নিহত, আহত ১০ রাঙ্গামাটিতে মন্দিরের ভিত্তিপ্রস্তুর স্থাপন ও অসহায়দের মাঝে বস্ত্র বিতরণ জয়পুরহাটের বিভিন্ন স্থানে বৃষ্টির আশায় নামাজ আদায় সরকার দুর্যোগ মোকাবেলায় যুগোপযোগী পদক্ষেপ নিয়েছে : অর্থ প্রতিমন্ত্রী সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর : শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে সম্মিলিতভাবে কাজ করতে হবে : রাষ্ট্রপতি সাংস্কৃতিক কর্মকান্ডে যদি প্রবাহ না থাকে, তাহলে সভ্যতা টিকতে পারে না : গণপূর্তমন্ত্রী ক্ষমতার জন্য বিএনপি বিদেশি প্রভুদের দাসত্ব করছে : ওবায়দুল কাদের উপজেলা পরিষদ নির্বাচন হবে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ : সিলেটে ইসি আনিছুর রহমান
  • প্রকাশিত : ২০২২-০২-০১
  • ৪৯৩ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

রাশিয়ান দানিল মেদভেদেভকে পাঁচ সেটের জমাট লড়াইয়ে পরাজিত করে অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপা জিতেছেন রাফায়েল নাদাল। এর মাধ্যমে ২১তম গ্র্যান্ড স্ল্যাম জিতে রেকর্ড সৃষ্টি করেছেন স্প্যানিশ তারকা। কিন্তু একইসাথে তিনি নোভাক জকোভিচের স্বপ্নও ভঙ্গ করেছেন। ভ্যাকসিন জটিলতায় মেলবোর্নে খেলতে ব্যর্থ হওয়া জকোভিচও রেকর্ড স্ল্যাম শিরোপা জয়ের লক্ষ্যেই অস্ট্রেলিয়ায় গিয়েছিলেন। কিন্তু শেষ পর্যন্ত অস্ট্রেলিয়ান সরকারের করোনা আইনের কারনে ভ্যাকসি না নেয়ায় তাকে দেশে ফিরে আসতে হয়। কিন্তু তারপরেও বিশ্ব র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থানটি ঠিকই ধরে রেখেছেন জকোভিচ। টানা ৩৫৮ সপ্তাহ ধরে সার্বিয়ান এই তারকা এক নম্বরে থেকে রেকর্ড সৃষ্টি করে চলেছেন।
মেলবোর্নের ফাইনালে পরাজিত মেদভেদেভ র‌্যাঙ্কিংয়ের দ্বিতীয় স্থানটি ধরে রেখেছেন। তবে জকোভিচের সাথে র‌্যাঙ্কিং পয়েন্টের ব্যবধান অনেকটাই কমিয়ে এনেছেন। 
গত বছর অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপা জয়ের পর জকোভিচ যে পয়েন্ট সংগ্রহ করেছিল সেটাই ধরে রেখেছেন। করোনার কারনে গত বছরের অস্ট্রেলিয়ান ওপেন কিছুটা দেরীতে শুরু হয়ে ৮-২১ ফেব্রুয়ারি পর্যন্ত অনুষ্ঠিত হয়েছিল। 
অস্ট্রেলিয়ান ওপেন শিরোপা জিতে রেকর্ড সৃষ্টি করার পরেও নাদাল র‌্যাঙ্কিংয়ের পঞ্চম স্থানেই রয়েছেন। শীর্ষ ১০’এ অবস্থানের পরিবর্তন হয়ে উপরে ওঠা একমাত্র খেলোয়াড় হলেন ইতালির মাত্তেও বেরাত্তিনি। অস্ট্রেলিয়ান ওপেনের সেমিফাইনালে নাদালের কাছে পরাজিত বেরাত্তিনি এক ধাপ উপরে উঠে ষষ্ঠ স্থানে রয়েছেন। 
এটিপি শীর্ষ ১০ র‌্যাঙ্কিং :
১. নোভাক জকোভিচ (সার্বিয়া)             ১১০১৫ রেটিং পয়েন্ট
২. দানিল মেদভেদেভ (রাশিয়া)            ১০১২৫
৩. আলেক্সান্দার জেভরেভ (জার্মানী)       ৭৭৮০
৪. স্টিফানোস টিসিতসিপাস (গ্রীস)        ৭১৭০
৫. রাফায়েল নাদাল (স্পেন)               ৬৮৭৫
৬. মাত্তেও বেরাত্তিনি (ইতালি)              ৫২৭৮
৭. আন্দ্রে রুবলেভ (রাশিয়া)                ৪৮৩০
৮. কাসপার রুড (নরওয়ে)                 ৪০৬৫
৯. ফেলিক্স অগার-আলিয়াসিমে (কানাডা) ৩৯২৩
১০. ইয়ানিক সিনার (ইতালি)              ৩৭০৫

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat