×
ব্রেকিং নিউজ :
চাঁদপুরের কচুয়া ও ফরিদগঞ্জ উপজেলায় ২৮ জনের মনোনয়নপত্র জমা কক্সবাজার সৈকতে সার্ফিং প্রশিক্ষণ শুরু তাসকিন-সাইফুদ্দিনের বোলিং নৈপুণ্যে ১২৪ রানে অলআউট জিম্বাবুয়ে সরকারকে চাপে ফেলতে গিয়ে বিএনপি নিজেরাই চাপে আছে:ওবায়দুল কাদের খাড়িয়া ভাষা সংরক্ষণে উদ্যোগ গ্রহণের আহবান জানিয়েছেন প্রধান বিচারপতি দেশের ২৫ জেলার শিক্ষাপ্রতিষ্ঠান আগামীকাল বন্ধ জিম্বাবুয়ের বিপক্ষে টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ জাতির পিতার সমাধিতে পানি সম্পাদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবের শ্রদ্ধা সন্ত্রাসবাদ মোকাবেলায় বাংলাদেশের সাফল্যের প্রশংসায় যুক্তরাষ্ট্রের ‘নেসা সেন্টার’ আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভা আগামীকাল
  • প্রকাশিত : ২০২২-০২-১৬
  • ৮৭২ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

আশুলিয়ার গার্মেন্টস অপারেটর মো. তানিম হত্যা মামলায় চারজনকে মৃত্যুদন্ড দিয়েছে আদালত।মৃত্যুদন্ডপ্রাপ্তরা হলেন, গার্মেন্টস কর্মী সোহেল রানা, ফরহাদ হোসেন, মো. আশিকুর রহমান ও মো. নজরুল ইসলাম। এদের মধ্যে নজরুল ইসলাম পলাতক।
বুধবার ঢাকার দ্বিতীয় অতিরিক্ত জেলা ও দায়রা জজ ইসমত আরা এ রায় ঘোষণা করেন। রায়ে প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে ৬ মাসের সশ্রম কারাদন্ডের আদেশ দেওয়া হয়। এছাড়া চাঁদাবজির দায়ে অন্য একটি ধারায় আসামিদের ৫ বছরের কারাদন্ড ও ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।
২০১৭ সালের ২২ জুলাই সকাল ৯ টার দিকে নিখোঁজ হন তানিম। তিনদিন পরে তার লাশ আশুলিয়ার খাগান গ্রামের জঙ্গল থেকে উদ্ধার করে পুলিশ। বেওয়ারিশ হিসেবে পুলিশ লাশ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ময়নাতদন্তের জন্য পাঠায়। পরে পুলিশ বাদি হয়ে এ ব্যাপারে একটি অপমৃত্যু মামলা করে।
তানিমকে খুঁজে না পেয়ে তার স্ত্রী নূরুন্নাহার কাফরুল থানায় একটি সাধারণ ডায়েরি করেন। নিহতের মা সাইদা সুলতানা অপহরণ ও মুক্তিপন আদায়ের অভিযোগ এনে ঢাকার মুখ্য বিচারিক হাকিম আদালতে আসামিদের বিরুদ্ধে একটি মামলা করেন। এ মামলা এজাহার হিসেবে রেকর্ড করার জন্য আশুলিয়া থানাকে নিদেশ দেয় আদালত। তদন্তের সময় পুরো ঘটনা প্রকাশিত হয়। সাজাপ্রাপ্তরা তানিমের কণ্ঠ মোবাইল ফোনে ধারণ করে নিহতের মায়ের কাছে বিকাশের মাধ্যমে টাকা আদায় করে। পরে পুলিশ অভিযান চালিয়ে সোহেলকে গ্রেফতার করে।
সোহেল ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়ে হত্যার কারণ এবং অংশগ্রহণকারী সবার নাম বলে দেয়। এ মামলায় ২০১৮ সালের ৫ নভেম্বর অভিযোগ গঠন করা হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat