×
ব্রেকিং নিউজ :
ব্যবসা সম্প্রসারণে ইএসজি কমপ্লায়েন্স রিপোটিং স্ট্যান্ডার্ড থাকা জরুরী সোনালী আঁশ পাটের সুদিন ফিরিয়ে আনতে চাই : বস্ত্র ও পাট মন্ত্রী নারী ক্রীড়াবিদকে ধর্ষণ ॥ জুজুৎসুর সাধারণ সম্পাদক রফিকুলসহ ২ জন গ্রেফতার বরিশালে অচিরেই আন্তর্জাতিক ক্রিকেট আসর বসবে : পানিসম্পদ প্রতিমন্ত্রী পরিবেশ নৈতিকতা চর্চা না হলে পরিবেশের মূল্যবান উপাদানগুলো হারিয়ে যাবে : সেমিনারে বক্তারা জীবন দিয়ে দেশ বিরোধী অপশক্তিকে মোকাবেলা করবো : নাছিম স্মার্ট দেশ উপহার দিতে নিরন্তর কাজ করছে সরকার : পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী ফায়ার সার্ভিস ও আবহাওয়া অধিদপ্তরকে দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ে অন্তর্ভুক্তির সুপারিশ স্থায়ী কমিটির গাজা যুদ্ধে নিহত ৩৫ সহস্রাধিক ফিলিস্তিনী সাংবাদিক প্রবেশের বিষয় স্পষ্ট করলো বাংলাদেশ ব্যাংক
  • প্রকাশিত : ২০২২-০২-২৬
  • ৪৭৯ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

‘আধুনিক প্রযুক্তি প্রয়োগের মাধ্যমে মৌচাষ উন্নয়ন (১ম পর্যায়)’ শীর্ষক প্রস্তাবিত প্রকল্পের ওপর এক কর্মশালা আজ শনিবার রাজধানীর বিসিক ভবনে অনুষ্ঠিত হয়। 
বাংলাদেশ ক্ষুদ ও কুটির শিল্প সংস্থার (বিসিক) উদ্যোগে আয়োজিত এ কর্মশালায়  প্রধান অতিথি ছিলেন বিসিকের পরিচালক (পরিকল্পনা ও গবেষণা) নেপাল চন্দ্র কর্মকার, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের খুলনা অঞ্চলের উপপরিচালক মোঃ হাফিজুর রহমান, বিসিকের ঢাকা অঞ্চলের উপমহাব্যবস্থাপক (ভা:) মোহাম্মদ রাশেদুর রহমান ও খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রভাষক তুষার কান্তি রায়। 
এতে সভাপতিত্ব করেন বিসিকের খুলনা জেলা কার্যালয়ের উপ-মহাব্যবস্থাপক (ভাঃ) এম. এনাম আহমেদ এবং মূল প্রবন্ধ উপস্থাপন করেন উপ-ব্যবস্থাপক, (পরিকল্পনা) মোঃ হাফিজুর রহমান। 
এই প্রবন্ধে বিসিকের কার্যক্রম, মহাপরিকল্পনা, মধু শিল্প উন্নয়নে বিসিকের অবদান, মৌশিল্পের বিদ্যমান অবস্থা ও সমস্যা, প্রস্তাবিত প্রকল্পের আওতায় চিহ্নিত বিভিন্ন কার্যক্রম তুলে ধরা হয়।
এ কর্মশালায় ২০ জন ‘মধু শিল্প’ উদ্যোক্তাসহ খুলনা, সাতক্ষীরা ও বাগেরহাট বিসিক জেলা কার্যালয়ের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। কর্মশালায় মোট ৩৭ জন অংশগ্রহণ করেন।
কর্মশালায়, মধু শিল্প সংশ্লিষ্ট উদ্যোক্তারা মধু শিল্পের সমস্যাগুলো তুলে ধরেন এবং গুরুত্বপূর্ণ বিষয়াদি এ প্রকল্পে অন্তর্ভুক্ত করার প্রস্তাব দেন।
‘আধুনিক প্রযুক্তি প্রয়োগের মাধ্যমে মৌচাষ উন্নয়ন’ শীর্ষক প্রস্তাবিত প্রকল্পটি ২০২১-২২ অর্থবছরের সবুজ পাতাভুক্ত। 
সরকারের ‘আমার গ্রাম, আমার শহর কর্মসূচি বাস্তবায়নে শিল্প মন্ত্রণালয়ের আওতায় বিসিক এ প্রকল্পটি গ্রহণ করে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat