×
ব্রেকিং নিউজ :
স্বাধীনতার ইতিহাসে মুজিবনগর সরকারের গুরুত্ব অপরিসীম : বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রী নীলফামারীতে গোপন বৈঠককালে জামায়াতের তিন নেতা গ্রেপ্তার রবীন্দ্রনাথ বর্তমানে বিশ্বে আরো বেশি প্রাসঙ্গিক হয়ে উঠেছে : অর্থ প্রতিমন্ত্রী হাবিবের সেঞ্চুরিতে সুপার লিগের টিকিট পেল গাজী গ্রুপ টাঙ্গাইলে সম্প্রসারিত হয়েছে আদা ও হলুদ চাষের জমি গোপালগঞ্জে ৬ হাজার ৭২০ হেক্টর জমিতে বোনা আমন আবাদের লক্ষ্যমাত্রা হালদা থেকে বালু উত্তোলন, ৪ জনের কারাদন্ড নড়াইলে বরেণ্য চিত্রশিল্পীদের নিয়ে আর্ট ক্যাম্প চট্টগ্রামে আন্তর্জাতিক উইম্যান এসএমই এক্সপো শুরু হচ্ছে খেলাধুলায় অংশগ্রহণ শিশুদের শারীরিক ও মানসিক বিকাশের ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী
  • প্রকাশিত : ২০২২-০৪-১৮
  • ৭০৪ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

জাতীয় সংসদের সরকারী হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির সভায় পররাষ্ট, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন, স্থানীয় সরকার এবং প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বার্ষিক হিসাবে অডিট আপত্তসিমূহ নিষ্পত্তির জন্য যথাযথ ব্যবস্থা নেয়ার পরামর্শ দেয়া হয়েছে। কমিটির সভাপতি মোঃ রুস্তম আলী ফরাজীর সভাপতিত্বে আজ সংসদ সচিবালয়স্থ কেবিনেট কক্ষে অনুষ্ঠিত সভায় এ পরামর্শ দেয়া হয়।
সভায় কমিটির সদস্য আবুল কালাম আজাদ, মোঃ আফছারুল আমীন, মোঃ শহীদুজ্জামান সরকার, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, মনজুর হোসেন এবং বেগম ওয়াসিকা আয়শা খান অংশগ্রহণ করেন।
পররাষ্ট্র ও প্রবাসী কল্যাণ অডিট অধিদপ্তর (বর্তমান মিশন অডিট অধিদপ্তর)  বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের ২০০৯-২০১০ থেকে  ২০১৫-২০১৬ অর্থ বছরের হিসাব সম্পর্কিত বাংলাদেশের কম্পট্রোলার এন্ড অডিটর জেনারেল এর বার্ষিক অডিট রিপোর্ট ২০১৬-২০১৭ এ অন্তর্ভুক্ত অডিট আপত্তির ১ থেকে ১৩ অনুচ্ছেদ নিয়ে আলোচনা করা হয়।
সভায় স্থানীয় সরকার ও রাজস্ব অডিট অধিদপ্তর (বর্তমান স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন অডিট অধিদপ্তর) কর্তৃক স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের আওতাধীন পল্লী দারিদ্র বিমোচন ফাউন্ডেশন (পিডিবিএফ) কার্যালয়ের ২০০৮-২০০৯ হতে ২০১৪-২০১৫ অর্থ বছরের হিসাব সম্পর্কিত বাংলাদেশের কম্পট্রোলার এন্ড অডিটর জেনারেল এর বিশেষ অডিট রিপোর্ট ২০১৫-২০১৬ এ অন্তর্ভুক্ত অডিট আপত্তির অনুচ্ছেদ ১ থেকে ৬ পর্যন্ত  আলোচনা করা হয়।  
প্রতিরক্ষা অডিট অধিদপ্তর প্রতিরক্ষা মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ সেনা, নৌ ও বিমান বাহিনী সংশ্লিষ্ট এসএফসি এবং এফসি সমূহের ২০১৩-১৪ হতে ২০১৫-১৬ অর্থ বছরের হিসাব সম্পর্কিত বাংলাদেশের কম্পট্রোলার এন্ড অডিটর জেনারেল এর বার্ষিক অডিট রিপোর্ট ২০১৬-২০১৭ নিয়ে সভায় বিস্তারিত আলোচনা হয়।
সভায় উত্থাপিত অডিট আপত্তির পর্যালোচনা ও বিশ্লেষণ করে  প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সুপারিশ করা হয়।  
বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় এবং মহা হিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রক অধিদপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দসহ সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্দ্ধতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat