×
ব্রেকিং নিউজ :
চট্টগ্রামে জলাবদ্ধতা নিরসনে কুইক রেসপন্স টিম চান সিটি মেয়র চুয়াডাঙ্গায় আম সংগ্রহের সময়কাল আগামী ১৬ মে থেকে শুরু চাঁদপুরের দুই উপজেলার প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ গোপালগঞ্জে নিরাপদ খাদ্য বিষয়ক জনসচেতনতামূলক কর্মশালা নাটোরের দুইটি উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের প্রতীক বরাদ্দ আসন্ন বাজেটে সামাজিক সুরক্ষায় উপকারভোগির সংখ্যা বাড়ছে : অর্থ প্রতিমন্ত্রী কারো মদদে বিএনপি চাঙ্গা হয়ে যাবে সে পরিস্থিতি তাদের নেই: ওবায়দুল কাদের ভোলায় জমে উঠেছে উপজেলা নির্বাচনের প্রচারণা সাম্প্রদায়িকতা ও কূপমন্ডুকতা রুখতে দরকার দেশব্যাপী সাংস্কৃতিক গণজাগরণ : পররাষ্ট্রমন্ত্রী এলএএনপিএসি’র সিম্পোজিয়ামে অংশগ্রহণের উদ্দেশ্যে যুক্তরাষ্ট্র গেলেন সেনাবাহিনী প্রধান
  • প্রকাশিত : ২০২২-০৮-০১
  • ৫২৫ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) উদ্যোগে আজ সোমবার নগরীতে মোবাইল কোর্ট পরিচালিত হয়। অভিযানে নগরের নাসিরাবাদ শিল্প এলাকার বিভিন্ন সড়ক, নালা, ফুটপাত ও রাস্তার অংশ অবৈধভাবে দখল করে দোকানপাট তৈরি করে জনদুর্ভোগ সৃষ্টি ও নালার পানি নিষ্কাশনে প্রতিবন্ধকতা সৃষ্টির অপরাধে শতাধিক দোকানপাট উচ্ছেদ করা হয়। এর ফলে এই এলাকার নালা, ফুটপাত ও রাস্তার অংশ অবৈধ দখলমুক্ত হয়েছে।
চসিক নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী অভিযান পরিচালনা করেন।
এ সময় নাসিরাবাদ শিল্প এলাকায় নির্মাণাধীন ভবনের নিচে এডিস মশার বংশ বিস্তারে জমাটবদ্ধ পানির উৎস পাওয়ায় ভবন মালিককে ১০ হাজার টাকাসহ রাস্তায় নির্মাণ সামগ্রী রাখা ও ফুটপাত দখল করার দায়ে ৫ ব্যক্তির বিরুদ্ধে মামলা রুজুপূর্বক ৩৭ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।
স্পেশাল ম্যাজিস্ট্রেট মনীষা মহাজন পরিচালিত অপর এক অভিযানে নগরীর লাভলেইন ও আবেদীন কলোনি এলাকায় নির্মাণাধীন ভবনের নিচতলায় এডিস মশার বংশ বিস্তারে জমাটবদ্ধ পানির উৎস পাওয়ায় ভবনের ৪ মালিকের বিরুদ্ধে মামলা রুজুপূর্বক ১২ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।
এছাড়া ভবনের নিচের জমাটবদ্ধ পানি ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতিতে নিষ্কাশনের ব্যবস্থা করা হয় ও ভবিষ্যতে যাতে পানি না জমে সেদিকে খেয়াল রাখার জন্য ভবন মালিকদের নির্দেশনা প্রদান করা হয়।
একই সাথে বর্তমান বর্ষা মৌসুমে নির্মাণাধীন ভবনের নিচতলায় ও ভবনের ছাদে বা ছাদ বাগানে যাতে পানি না জমে সে বিষয়ে সতর্ক থাকার জন্য ভবন মালিকদের বিশেষভাবে অনুরোধ করা হয়।
অভিযানকালে সিটি কর্পোরেশনের সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা-কর্মচারী, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ ও আনসার ব্যাটালিয়ন সদস্যরা ম্যাজিস্ট্রেটকে সহায়তা প্রদান করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat