×
ব্রেকিং নিউজ :
উল্লাপাড়ায় ঝুলন্ত অবস্থায় গৃহবধুর মরদেহ উদ্ধার নোয়াখালীতে নতুন গ্যাস কূপের খনন কার্যক্রম শুরু জয়পুরহাটে চাঞ্চল্যকর আব্দুর রহমান হত্যা মামলায় ১৯ জনের যাবজ্জীবন কারাদন্ড গোপালগঞ্জ সদর উপজেলায় ২১২ প্রাণির ভ্যাক্সিনেশন প্রয়োগ ভোলায় ৭ হাজার ৭২৫ কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদকারী ‘প্রতিরোধ যোদ্ধাদের’ স্বীকৃতি দিতে উচ্চপর্যায়ের কমিটি হাইকোর্টের পরিবেশ সংরক্ষণ সংক্রান্ত বিষয়সমুহ পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত করা হচ্ছে : পরিবেশমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানালেন গণপূর্ত মন্ত্রী বরেণ্য ব্যক্তিদের জন্মভিটা সংস্কার করে পর্যটকদের জন্য আকর্ষনীয় করা হবে : সংস্কৃতি প্রতিমন্ত্রী বাংলাদেশে গ্রিন এনার্জিতে বিনিয়োগ ও দক্ষকর্মী নেওয়ার প্রস্তাব অস্ট্রিয়ার
  • প্রকাশিত : ২০২২-০৯-১২
  • ৫৯৩ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

কক্সবাজারস্থ রোহিঙ্গা শরণার্থী শিবির এলাকায় রোগি আনা নেয়ার পাশাপাশি সময় মতো চিকিৎসা সেবা নিশ্চিত করতে সামাজিক সংস্থা ‘ফ্রেন্ডশিপ’কে ৩টি অ্যাম্বুলেন্স দিয়েছে জাপান।
‘সামাজিক সংস্থা ফ্রেন্ডশিপের’ কাছে আজ আনুষ্ঠানিকভাবে অ্যাম্বু^ুলেন্সগুলোর চাবি হস্তান্তর করেন বাংলাদেশে নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত ইতো নাওকি। চাবি গ্রহণ করেন ফ্রেন্ডশিপের আইন ও অর্থ বিভাগের প্রধান মুহাম্মদ শামীম রেজা।
অ্যাম্বুলেন্স হস্তান্তর উপলক্ষে কক্সবাজারের উখিয়া’র ফ্রেন্ডশিপ হাসপাতালে আয়োজিত এক অনুষ্ঠানে ইতো নাওকি বলেন, মানবিক সহায়তায় সব সময় বাংলাদেশের পাশে আছে জাপান। রোহিঙ্গা শরণার্থী এলাকায় রোগি পরিবহন এবং স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে অ্যাম্বুলেন্সগুলো বিশেষ ভূমিকা রাখবে বলেও তিনি আশা প্রকাশ করেন। রাষ্ট্রদূত এ সময় কক্সবাজার শরণার্থী এলাকায় ফ্রেন্ডশিপের স্বাস্থ্যসেবার প্রশংসা করেন।
ফ্রেন্ডশিপ’র স্বাস্থ্য বিভাগের  প্রধান ডা: গোলাম রসুল জানান, এ অ্যাম্বুলেন্সগুলোর কারণে উখিয়ায় বসবাসকারী শরাণার্থী এবং স্থানীয় বাসিন্দা মিলে প্রায় ৩ লাখ মানুষ রোগি বহনের সুবিধা পাবে। বিশেষ করে দুর্যোগপূর্ণ আবহাওয়ায় প্রত্যন্ত এলাকা থেকে উখিয়া উপজেলা সদর বা কক্সবাজার জেলা সদরে চিকিৎসা সেবা আগের তুলনায় অনেক সহজ হবে।
অ্যাম্বুলেন্স হস্তান্তর অনুষ্ঠানে কক্সবাজারের জেলা প্রশাসক মো: মামুনুর রশিদ, শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মো: মিজানুর রহমান, কক্সবাজার জেলা সিভিল সার্জন ডা. মো: মাহবুবুর রহমান, উখিয়া উপজেলা নির্বাহী অফিসার ইমরান হোসেন সজিব, উখিয়া স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রনজন বড়ুয়া রাজন, জাতিসংঘ শরণার্থী হাইকমিশন’র (ইউএনএইচসিআর) অফিস প্রধান ইতা স্কুয়েতি, আন্তর্জাতিক অভিবাসন সংস্থার উপ-প্রধান নিহান এদরোগান, ফ্রেন্ডশিপের উপ-পরিচালক ডা: রাফি আবুল হাসনাত সিদ্দিকীসহ বাংলাদেশ সরকার, জাপান দূতাবাস এবং আন্তর্জাতিক বিভিন্ন সংস্থার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, কক্সবাজারের উখিয়া শারণার্থী এলাকায় স্থানীয় স্বাস্থ্য ঝুঁকি মোকাবিলায় ৪ বছরের বেশি সময় ধরে কাজ করে যাচ্ছে ফ্রেন্ডশিপ। রোহিঙ্গা শরণার্থী এবং স্থানীয় বাসিন্দাদের বিভিন্ন স্বাস্থ্যসেবায় ৫টি স্বাস্থ্য কেন্দ্র, একটি হেলথ পোস্ট এবং আধুনিক সুযোগ-সুবিধা সম্বলিত একটি মেটারনিটি সেন্টারসহ উখিয়ায় হাসপাতাল পরিচালনা করে আসছে সামাজিক সংস্থা ফ্রেন্ডশিপ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat