×
ব্রেকিং নিউজ :
সিরাজগঞ্জের উল্লাপড়ায় সড়ক দুর্ঘটনায় ভ্যান চালক নিহত রাজস্ব আয় বাড়াতে সংস্কার কর্মসূচি বাস্তবায়ন জরুরি শেরপুরে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত বিদেশে দেশবিরোধী অপপ্রচারকারীদের বিরুদ্ধে স্থানীয় আইনে ব্যবস্থা নিন : পররাষ্ট্রমন্ত্রী গোপালগঞ্জের জাতীয় পেশাগত স্বাস্থ্য ও সেফটি দিবস উদযাপিত কুড়িগ্রামে আইনগত সহায়তা দিবস ও লিগ্যাল এইড মেলা অনুষ্ঠিত জমজ শিশুর অপারেশনে গুরুত্বপূর্ণ অবদান রাখায় সেনাবাহিনীর ভূয়সী প্রশংসা স্বাস্থ্যমন্ত্রীর প্রধানমন্ত্রী ব্যাংকক থেকে আগামীকাল দেশে ফিরবেন শ্রমিকদের জন্য কর্মবান্ধব পরিবেশ গড়ে তুলতে হবে : স্পিকার দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান খুলেছে
  • প্রকাশিত : ২০২৩-০২-২৮
  • ৩৯৮ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

শিক্ষামন্ত্রী দীপু মনি বলেছেন, শিক্ষাক্রম রূপান্তর করে দক্ষ জনসম্পদ তৈরিতে কাজ করছে সরকার।
তিনি বলেন, প্রচলিত শিক্ষণ পদ্ধতি, প্রচলিত চিন্তা ভাবনা থেকে বেরিয়ে এসে শিক্ষার্থীদের দক্ষ, যোগ্য, মানবিক, সৃজনশীল করে তোলার সিলেবাস ও প্রযুক্তি যুক্ত করা হচ্ছে।
আজ লালমনিরহাটের উত্তর বাংলা কলেজ অডিটোরিয়ামে আয়োজিত ৩ দিনের ‘শিক্ষা উন্নয়ন’ শীর্ষক আন্তর্জাতিক সম্মেলনের সমাপনী অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এ কথা বলেন।
তিনি বলেন, এই উদ্যোগের জন্য সকলের অংশগ্রহণ ও সহযোগিতা দরকার যাতে তারা সুনাগরিক হিসেবে তথা বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার পাশাপাশি বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ গড়তে পারে।
মানবিকতার শিক্ষা আমাদের  প্রয়োজন। প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু যে সোনার বাংলার স্বপ্ন দেখেছেন আমরা তা পূরণ করবো এ কথা উল্লেখ করে তিনি আরো বলেন, বিজ্ঞানমনস্ক, প্রযুক্তিবান্ধব শিক্ষা কারিকুলামে জোর দেওয়া হচ্ছে। 
শিক্ষামন্ত্রী বলেন, গ্রাজুয়েট হওয়ার পর শিক্ষার্থীরা যাতে চাকুরির পিছনে না ছুটে উদ্যোক্তা হিসেবে প্রতিষ্ঠিত হয় সেদিকে খেয়াল রাখতে হবে। জনশক্তিকে জনসম্পদে পরিণত করতে কাজ করছে সরকার।
উল্লেখ্য, রোববার সকালে উত্তর বাংলা কলেজ অডিটোরিয়ামে এ সম্মেলন শুরু হয়। সম্মেলনের উদ্বোধন করেন উত্তর বাংলা কলেজের প্রতিষ্ঠাতা ডক্টর মোজাম্মেল হক।
এতে উপস্থিত থেকে বক্তব্য রাখেন নর্দান ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর প্রফেসর আনোয়ার হোসাইন, বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের প্রো ভাইস চ্যান্সেলর প্রফেসর মাহবুবা নাসরিন, ভারতের রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ডক্টর দীপক রায়, উত্তর বাংলা কলেজের অধ্যক্ষ আব্দুর রউফ সরকার সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকবৃন্দ।
এ সময় ৯টি সেশনে ২৭টি প্রবন্ধ উপস্থাপন করেন আলোচকবৃন্দ। এ সম্মেলনে ভারত, পাকিস্তান, কানাডা, আয়ারল্যান্ড, ইংল্যান্ড ও স্কটল্যান্ডের খ্যাতিমান ও বিশিষ্ট চিন্তাবিদ সহ জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের অধ্যক্ষ ও শিক্ষার্থীরা অংশ নেয়। সম্মেলনের শেষ দিন মঙ্গলবার যোগ দিয়ে সেশনে বক্তব্য রাখেন পাবলিক সার্ভিস কমিশনের সদস্য প্রফেসর হামিদুল হক, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ডক্টর মো: মশিউর রহমান, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক মোরশেদ হোসেন প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat