×
ব্রেকিং নিউজ :
ভাষা সংগ্রামী ও বীর মুক্তিযোদ্ধা হিসেবে আবুল মাল আবদুল মুহিত বাংলাদেশের ইতিহাসের উজ্জ্বলতম অংশ : প্রধানমন্ত্রী বাংলাদেশের সাথে দ্বি-পাক্ষিক বাণিজ্য বাড়াতে চায় তুরস্ক ঝালকাঠিতে প্রশিক্ষণপ্রাপ্ত ২৬৫ জন নারীকে ল্যাপটপ প্রদান গোপালগঞ্জে আন্তর্জাতিক রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস উদযাপন মধ্যপ্রাচ্যের সংঘাতময় পরিস্থিতি দেশের অর্থনীতিতে প্রভাব ফেলতে পারে : প্রধানমন্ত্রী বিএনপির নির্বাচন বর্জনের রাজনীতি আত্মহননমূলক : পররাষ্ট্রমন্ত্রী বাঙ্গালির আত্মপরিচয় বিকাশের মূলেই রয়েছে রবীন্দ্রনাথ ও বঙ্গবন্ধুর নিবিড় সম্পর্ক : স্পিকার রোহিঙ্গা প্রত্যাবাসনে যুক্তরাজ্যের সহায়তা চেয়েছেন প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশের ভিত্তি মানসম্মত প্রাথমিক শিক্ষা : রুমানা আলী এমপি রবীন্দ্রনাথ ঠাকুরের জীবনাদর্শ শোষণ-বঞ্চনামুক্ত ও অসাম্প্রদায়িক সমাজ বিনির্মাণে অনুপ্রেরণা যোগায় : ভূমিমন্ত্রী
  • প্রকাশিত : ২০২৩-০৩-০৩
  • ৩৯১ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

কিয়েভে ট্যাঙ্ক সরবরাহ নিয়ে বাক-বিতন্ডার প্রেক্ষাপটে ইউক্রেনের প্রতি সমর্থনে এগিয়ে যাওয়ার পথ খুঁজে বের করার বিষয়ে নিয়ে আলোচনার জন্য মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন শুক্রবার ওয়াশিংটনে জার্মান চ্যান্সেলর ওলাফ শোলজকে আমন্ত্রণ জানিয়েছেন।
২০২২ সালের ফেব্রুয়ারী শোলজের ওয়াশিংটনে প্রথম সফরের সময় থেকে বিশ্ব নেতারা রাশিয়ার বিরুদ্ধে ইউক্রেনের সমর্থনে তাদের সমর্থন প্রদর্শনের সুযোগ পান। খবর এএফপি’র।
তবে উভয় নেতার এবারের আলোচনায় মুদ্রাস্ফীতি হ্রাস আইনের অধীনে ওয়াশিংটনের দুষনমুক্ত জ্বালানি খাতে যুক্তরাষ্টের ভর্তুকি নিয়ে জার্মানির শঙ্কা এবং বেইজিংয়ের সাথে বার্লিনের অব্যাহত শক্তিশালী অর্থনৈতিক সম্পর্কের বিষয়ে মার্কিন সতর্কতার বিষয়সহ উভয়কে সম্ভাব্য বিভক্তকারী বিতর্কিত বিষয়গুলো নিয়ে বিশেষভাবে গুরুত্বারোপ করা হবে।
শোলজের মুখপাত্র স্টিফেন হিবেস্ট্রেইট বলেছেন, আমি মনে করি তাদের দ’ুজন এখন সামনের পথ নিয়ে বেশি চিন্তিত।  ইউক্রেনের পরবর্তী মাসগুলো কেমন হবে? ইউক্রেনের মিত্রদের সংগঠিত সমর্থনের কি মানে হবে?-এসব বিষয়ে তারা আলোচনা করবেন। 
মুখপাত্র আরো বলেন, তাঁরা একটি বা দ’ুটি অন্যান্য বিষয় নিয়ে আলোচনা করবেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat