×
ব্রেকিং নিউজ :
যে কোন দুর্যোগে পুলিশ জীবন বাজি রেখে সেবা প্রদান করছে : ডিএমপি কমিশনার মার্কিন পররাষ্ট্র দপ্তরের ২০২৩ সালের মানবাধিকার প্রতিবেদন ঢাকার প্রত্যাখ্যান পার্বত্য চট্টগ্রামেও সমানতালে উন্নয়নের গতিধারা এগিয়ে চলছে : পার্বত্য প্রতিমন্ত্রী জিআই পণ্যের গুণগত মান ও টেকসই সংরক্ষণের দিকে নজর দিতে হবে : শিল্পমন্ত্রী বাপেক্স ও এস.সি ইউরো গ্যাস সিস্টেমস এস.আর.এল রোমানিয়ার মধ্যে চুক্তি চলমান বার্ষিক উন্নয়ন কর্মসূচি বাস্তবায়ন ত্বরান্বিত করার নির্দেশ গণপূর্তমন্ত্রীর প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সমৃদ্ধ দেশ গড়ার অঙ্গীকার প্রতিরক্ষা স্থায়ী কমিটির দেশের উন্নয়নে কৃষির সকল স্তরে উন্নত প্রযুক্তি ব্যবহারের কোন বিকল্প নেই : স্থানীয় সরকার মন্ত্রী ভোলায় বৃষ্টির জন্য বিশেষ নামাজ আদায় বিএনপি ক্ষমতায় আসতে মরিয়া হয়ে উঠেছে : ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২৩-০৩-২৭
  • ৪০১ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

যুদ্ধের মাঠে তুমুল লড়াই চলছে রাশিয়ার বিপক্ষে। ইউক্রেন এই যুদ্ধাবস্থা এক পাশে রেখে ফুটবল মাঠেও নামছে লড়াই করতে। ইউরোপিয়ান বাছাই পর্বে এবার তারা মুখোমুখি হয়েছে শক্তিশালী ইংল্যান্ডের।

তবে ফুটবল মাঠেও মোটামুটি বিধ্বস্ত হতে হয়েছে ইউক্রেনকে। ইংল্যান্ডের কাছে পরাজয় বরণ করতে হয়েছে ২-০ গোলের ব্যবধানে। এ নিয়ে ‘সি’ গ্রুপে টানা দুই ম্যাচ জিতলো ইংল্যান্ড।

ইউরো চ্যাম্পিয়নশিপের বাছাই পর্বের প্রথম ম্যাচে ইতালিকে ২-১ গোলে হারিয়েছিলো ইংল্যান্ড। ওই ম্যাচেই ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ গোলের রেকর্ড গড়েছিলেন হ্যারি কেইন। এবার সেই গোলের ধারাবাহিকতা ধরে রাখলেন তিনি। ইউক্রেনের বিপক্ষে করলেন আরও এক গোল। এ নিয়ে ইংল্যান্ডের হয়ে তার গোল সংখ্যা দাঁড়ালো ৫৫টিতে।

ওয়েম্বলি স্টেডিয়ামে অনুষ্ঠিত ‘সি’ গ্রুপের ম্যাচে ইউক্রেনের বিপক্ষে প্রথমার্ধেই জয়ের আসল কাজটি শেষ করে ফেলে ইংল্যান্ড। ৩৭ মিনিটের সময় প্রথম গোল করেন হ্যারি কেইন। তিন মিনিট পর, ৪০তম মিনিটে দ্বিতীয় গোল করেন বুকায়ো সাকা।

৬ গজের বক্স থেকে দুর্দান্ত এক ভলিতে ইউক্রেনের জালে বল জড়ান কেইন। গোলরক্ষক আনাতোলি ট্রুবিন চেষ্টা করেছিলেন বলটি ঠেকাতে। পায়ে লাগলেও বল আটকাতে পারেননি তিনি। জড়িয়ে যায় জালে। তিন মিনিট পর বুকায়ো সাকা যে গোলটি করলেন, সেটিও ছিল দৃষ্টি নন্দন। বক্সের একেবারে কোন থেকে দারুণ এক শটে গোলটি করেন তিনি।

দ্বিতীয়ার্ধে গিয়ে ম্যাচে ফেরার চেষ্টা করে ইউক্রেন। দারুণ কিছু আক্রমণও পরিচালনা করে তারা। কিন্তু গোল করার মত তেমন বড় কোনো আক্রমণ দেখা যায়নি তাদের কাছে থেকে।

কাতার বিশ্বকাপেও খেলা প্রায় নিশ্চিত করে ফেলেছিলো তারা। কিন্তু ওয়েলসের কাছে হেরে সেই স্বপ্ন ভেস্তে যায় তাদের। ওয়েম্বলিতে যুদ্ধের কারণে ইউক্রেনের কিছু উদ্বাস্তুদের জন্য ১০০০ টিকিট ডোনেট করা হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat