×
ব্রেকিং নিউজ :
উল্লাপাড়ায় ঝুলন্ত অবস্থায় গৃহবধুর মরদেহ উদ্ধার নোয়াখালীতে নতুন গ্যাস কূপের খনন কার্যক্রম শুরু জয়পুরহাটে চাঞ্চল্যকর আব্দুর রহমান হত্যা মামলায় ১৯ জনের যাবজ্জীবন কারাদন্ড গোপালগঞ্জ সদর উপজেলায় ২১২ প্রাণির ভ্যাক্সিনেশন প্রয়োগ ভোলায় ৭ হাজার ৭২৫ কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদকারী ‘প্রতিরোধ যোদ্ধাদের’ স্বীকৃতি দিতে উচ্চপর্যায়ের কমিটি হাইকোর্টের পরিবেশ সংরক্ষণ সংক্রান্ত বিষয়সমুহ পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত করা হচ্ছে : পরিবেশমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানালেন গণপূর্ত মন্ত্রী বরেণ্য ব্যক্তিদের জন্মভিটা সংস্কার করে পর্যটকদের জন্য আকর্ষনীয় করা হবে : সংস্কৃতি প্রতিমন্ত্রী বাংলাদেশে গ্রিন এনার্জিতে বিনিয়োগ ও দক্ষকর্মী নেওয়ার প্রস্তাব অস্ট্রিয়ার
  • প্রকাশিত : ২০২৩-০৪-০৮
  • ৪২৮ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
সচিব
নীলফামারী জেলায় আজ বিভিন্ন পুরাকৃর্তি ও প্রস্তাবিত প্রতœতত্ব জাদুঘর পরিদর্শন করেছেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব আবুল মনসুর। 
আজ শনিবার সকাল থেকে দিনব্যাপী তিনি জেলার বিভিন্ন স্থান ঘুরে এসব পুরাকৃর্তি পরিদর্শন করেন।
তিনি আজ বেলা ১০টার দিকে জেলা সদরের বর্তমানে নীলসাগর হিসেবে পরিচিত বিরাট রাজার পুরাকৃর্তি বিন্না দিঘির প্রাচীন ঘাট পরিদর্শন শেষে সেখানে প্রস্তাবিত প্রতœতাত্বিক জাদুঘর পরিদর্শন করেন। 
এরপর তিনি ব্রিটিশ শাসনামলে স্থাপিত নীলকরদের নীলকুঠি, সংরক্ষিত পুরাকৃতি হাই ইংলিশ স্কুল (বর্তমানে নীলফামারী সরকারি উচ্চ বিদ্যালয়), জেলা প্রশাসক কার্যালয়ে অবস্থিত জাদুঘর পরিদর্শন কনেন।
এসময় নীলফামারী-২ (সদর) আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান নূর, প্রতœতত্ব অধিদপ্তরের মহাপরিচালক চন্দন কুমার দে, নীলফামারীর জেলা প্রশাসক পঙ্কজ ঘোষ প্রমুখ উপস্থিত ছিলেন।  
সংসদ সদস্য আসাদুজ্জামান নূর বলেন, জেলা প্রশাসনের জাদুঘর ও বিন্না দীঘিতে প্রস্তাবিত প্রতœতত্ব জাদুঘর রয়েছে, এই দু’টিকে পূর্ণরূপ দিতে আমরা কাজ করছি। এছাড়া নীলফামারী উচ্চ বিদ্যালয়ের পুরানো লালভবন ও নীলকুঠিকেও সংরক্ষণের ব্যবস্থা নেয়া হয়েছে।
পরিদর্শণ শেষে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব আবুল মনসুর জেলা প্রশাসনের সঙ্গে মতবিনিময় করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat