×
ব্রেকিং নিউজ :
রেমিট্যান্স প্রেরণকারীদের স্মার্ট কার্ড প্রদানের সুপারিশ করেছে অর্থ মন্ত্রণালয় স্থায়ী কমিটি এভিয়েশন শিল্পের উন্নয়নে সহযোগিতা করতে চায় যুক্তরাজ্য চতুর্থ শিল্প বিপ্লবের সুফল দিতে সরকার নতুন প্রযুক্তি নিয়ে আসছে : শিক্ষা প্রতিমন্ত্রী ডেপুটি স্পিকারের সঙ্গে চীনের প্রাদেশিক কংগ্রেসের ভাইস চেয়ারম্যানের সাক্ষাৎ নির্মাণাধীন ভবনে লার্ভা পেলে নির্মাণ কাজ বন্ধ করা হবে : মেয়র তাপস বাংলাদেশে বিনিয়োগ করতে মরিশাসের প্রতি আহ্বান তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা কক্সবাজারে ভোটার তালিকায় থাকা রোহিঙ্গাদের তালিকা চেয়ে হাইকোর্ট আদেশ মন্ত্রী-এমপি’র স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা: ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২৩-০৪-১০
  • ৯৯১ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
নওয়াজ-ঊর্বশী
বিজ্ঞাপনের মাধ্যমে বিভ্রান্তি ছড়ানোর অভিযোগে আইনি নোটিশ পেলো একটি গেমিং ওয়েবসাইট। ওই সাইটটির বিজ্ঞাপনের প্রচার মুখ ছিলেন ঊর্বশী রাউতেলা এবং নওয়াজউদ্দিন সিদ্দিকি। তাই নোটিশে এ দুজনের নামও উঠে এসেছে। 
সংবাদমাধ্যমে দেওয়া বিজ্ঞাপনে দাবি করা হয়েছে ২০১৫ সাল থেকে ব্যবহারকারীদের কাছে তাদের সাইট নাকি সব থেকে বিশ্বাসযোগ্য। সমাজমাধ্যমেও এই সংক্রান্ত বিজ্ঞাপন দিয়েছে তারা। কিন্তু এই বিজ্ঞাপনের মধ্যে দিয়ে বিভ্রান্তি ছড়ানোর চেষ্টা করা হচ্ছে বলে অভিযোগ উঠেছে বিভিন্ন মহলে।
ভারতের সেন্ট্রাল কনজ়িউমার প্রোটেকশন অথরিটি (সিসিপিএ) পাঠানো নোটিশে বিজ্ঞাপনে যা যা দাবি করা হয়েছে, তার সমর্থনে প্রযোজনীয় কাগজপত্র প্রমাণ-সহ চাওয়া হয়েছে।
এছাড়া বিজ্ঞাপনের সত্যতা সম্পর্কে অবগত না থাকলে, কেন প্রচারকার্যে রাজি হলেন সে উত্তরও নোটিশে দিতে বলা হয়েছে নওয়াজ ও ঊর্বশীকে।
ভারতের কনজিউমার অ্যাফেয়ার্স মিনিস্ট্রির থেকে আগেই একটি বিশেষ নির্দাশিকা জারি করা হয়েছিল। ওই নির্দেশিকার স্পষ্ট বলা হয়েছিল কোনো কোম্পানির বিজ্ঞাপনে কাজ করার আগে তার সত্যতার সমর্থনে প্রয়োজনীয় তথ্য যাচাই করে দেখে নিতে হবে। অবশ্য এ ক্ষেত্রে নওয়াজ এবং ঊর্বশী সেটা না করেই প্রচারে অংশ নিয়েছিলেন কি না, তা জানার অপেক্ষা।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat