×
  • প্রকাশিত : ২০২৩-০৪-১৮
  • ৭৩৩ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
লিডসকে ৬-১ গোলে বিধ্বস্ত করে পাঁচ ম্যাচ পর প্রিমিয়ার লিগে জয়ের ধারায় ফিরেছে লিভারপুল। কোডি গাকপোর প্রথম গোলটি নিয়ে বিতর্ক থাকলেও পরবর্তীতে লিডসকে পাত্তাই দেয়নি অল রেডসরা।
জার্গেন ক্লপের দল এ্যালান রোডে ৩৫ মিনিটে গাকপোর গোলে এগিয়ে গিয়েছিল। যদিও গোলটির যোগানদাতা ট্রেন্ট আলেক্সান্দার আর্নল্ডের এ্যাস্টিস্টের সময় হাতে বলটি লেগেছিল কিনা তা নিয়ে যথেষ্ঠ সন্দেহ আছে। তবে  ভিএআর কর্মকর্তারা বিষয়টি পরীক্ষার জন্য বিবেচনা করেননি। কারন ঘটনাটি বেশ খানিকটা পিছনে ঘটেছে যা ভিএআর আমলে নিতে চায়নি। অবশ্য  লিডস বিষয়টি নিয়ে বেশ ক্ষোভ প্রকাশ করে। 
চার মিনিট পর ব্যবধান দ্বিগুন করেন মোহাম্মদ সালাহ। ধুকতে থাকা স্বাগতিকদের হয়ে বিরতির পরপরই এক গোল পরিশোধ করেন লুইস সিনিসটেরা। দিয়োগো জোতার জোড়ার গোল, সালাহর আরো এক গোলের পর ডারউইন নুনেজের শেষ ভাগের গোলে লিভারপুল সব ধরনের প্রতিযোগিতায় পাঁচ ম্যাচ পর জয় নিশ্চিত করেছে। 
গত মৌসুমে কোয়াড্রাপল জয়ের দ্বারপ্রান্তে পৌঁছে যাওয়া লিভারপুলের সামনে এখন আগামী মৌসুমে ইউরোপা লিগ কিংবা ইউরোপা কনফারেন্স লিগে খেলার সুযোগ রয়েছে। ৩০ ম্যাচ ৪৭ পয়েন্ট নিয়ে টেবিলের অষ্টম স্থানে থাকা ক্লপের শিষ্যদের সামনে চ্যাম্পিয়ন্স লিগের খেলার সম্ভাবনা আর নেই বললেই চলে। সপ্তম স্থানে থাকা ব্রাইটনের থেকে লিভারপুল এখন মাত্র দুই পয়েন্ট দুরে রয়েছে। 
ক্লপ বলেছেন, ‘বিভিন্ন দিক থেকে এ মৌসুমে এটাই আমাদের সেরা ম্যাচ।’
আগের ম্যাচেই টেবিল টপার আর্সেনালের সাথে দুই গোলে এগিয়ে থেকেও ২-২ গোলে ড্র করার মধ্য দিয়ে মাঠ ছাড়ে লিভারপুল। এখনো তাদের সামনে নিজেদের আরো এগিয়ে নিয়ে যাবার যথেষ্ঠ সম্ভাবনা আছে। আসন্ন গ্রীষ্ম মৌসুমে দল শক্তিশালী করার সম্ভাবনা এখন পর্যন্ত ক্লাবের নেই। এনিয়ে অবশ্য ক্লপ মাঝে মাঝেই সমালোচনার করার চেষ্টা করেন। আর্সেনালের বিরুদ্ধে ম্যাচ নিয়ে ক্লপ বলেন, ‘আর্সেনালের সাথে দ্বিতীয়ার্ধটা আমাদের যথেষ্ঠ গুরুত্বপূর্ণ ছিল। আজ  যা যা করার প্রয়োজন ছিল আমরা  সেটাই করে দেখিয়েছি। আশা করছি এই ধরনের এক-দুটি ম্যাচ মৌসুম শেষে আমাদের সঠিক অবস্থানে পৌঁছে দিবে। বাকি ম্যাচগুলোতে আমি সবার কাছ থেকে এই ধরনের আকাঙ্খা ও প্রতিশ্রুতি দেখতে চাই। এটাই আমাদের কাজ, যার যার অবস্থান থেকে ধারাবাহিকতা ধরে রাখা।’
মাত্র আটদিন আগে ঘরের মাঠে ক্রিস্টাল প্যালেসের কাছে ৫-১ গোলে বিধ্বস্ত হয়েছিল লিডস। এই মুহূর্তে তারা রেলিগেশন জোন থেকে মাত্র দুই পয়েন্ট দুরে রয়েছে, হাতে আছে আর মাত্র সাত ম্যাচ। প্রিমিয়ার লিগের ইতিহাসে দ্বিতীয় ক্লাব হিসেবে টানা দুই ম্যাচে পাঁচ কিংবা তারও বেশী গোল হজম করার কারনে জাভি গার্সিয়ার দলকে সমর্থকদের তোপের মুখে পড়তে হয়েছে। 
ম্যাচের ৩৫ মিনিটে জুনিয়র ফিরপোর পাস সালাহর দিকে বাড়িয়ে দেবার আগে আলেক্সান্দার-আর্নল্ডের কনুইতে স্পর্শ করে। সালাহ আবারো সেই বল আলেক্সান্দার-আর্নল্ডের দিকে দিয়ে দেন। ইংলিশ এই রাইট-ব্যাক প্রথম সুযোগইে তা বাড়িয়ে দেন গাকপোর দিকে। পোস্টের খুব কাছে থেকে গাকপো বল জালে জড়ান। এরপর আর লিভারপুলকে পিছনে ফিরে তাকাতে হয়নি। একের পর এক গোল করে লিডসকে নিয়ে তারা রীতিমত ছেলে খেলাই খেলেছে। জানুয়ারিতে পিএসভি  আইন্দোভেন থেকে এ্যানফিল্ডে আসার পর গাকপোর এটি পঞ্চম গোল। চার মিনিট পর সালাহ ব্যবধান দ্বিগুন করেন। লিডসের বিপক্ষে গত ছয় ম্যাচে এটি সালাহর অষ্টম গোল। 
৪৭ মিনিটে ইব্রাহিমা কোনাটের ভুলে লিডস এক গোল পরিশোধ করেন। লিভারপুলের এই সেন্টার-ব্যাক সিনিসটেরাকে আটকাতে পারেননি। সুযোগটি পুরোপুরি কাজে লাগিয়ে সিনিসটেরা লিভারপুল গোলরক্ষক এ্যালিসন বেকারকে পরাস্ত করেন। কিন্তু লিডসের এই গোল উৎসব বেশীক্ষন স্থায়ী হয়নি। পাঁচ মিনিটের মধ্যে কার্টিস জোনসের পাসে জোতা স্বাগতিক গোলরক্ষক ইলান মেসলিয়ারকে পরাস্ত করেন। গত এক বছরে জোতার এটি প্রথম লিগ গোল। ভার্জিল ফন ডাইকের অফসাইড পজিশনের কারনে সালাহর একটি গোল বাতিল করে দেয় ভিএআর। কিন্তু উজ্জীবিত লিভারপুল ৬৪ মিনিটে চতুর্থ গোলের দেখা পায়। এন্ড্রু রবার্টসনের পাস থেকে গাকপোর পা ঘুড়ে বল পেয়ে যান সালাহ। মাত্র ছয় গজ দুর থেকে সালাহ দারুন ফিনিশিংয়ে নিজের দ্বিতীয় গোল পূরণ করেন। ৭৩ মিনিটে জর্ডান হেন্ডারসনের ক্রস থেকে জোতা নিজের দ্বিতীয় গোল করেন। ৯০ মিনিটে আলেক্সান্দান আর্নল্ডের এ্যাসিস্টে লিভারপুলবে বড় জয় উপহার দেন নুনেজ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat