×
ব্রেকিং নিউজ :
চট্টগ্রামে জলাবদ্ধতা নিরসনে কুইক রেসপন্স টিম চান সিটি মেয়র চুয়াডাঙ্গায় আম সংগ্রহের সময়কাল আগামী ১৬ মে থেকে শুরু চাঁদপুরের দুই উপজেলার প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ গোপালগঞ্জে নিরাপদ খাদ্য বিষয়ক জনসচেতনতামূলক কর্মশালা নাটোরের দুইটি উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের প্রতীক বরাদ্দ আসন্ন বাজেটে সামাজিক সুরক্ষায় উপকারভোগির সংখ্যা বাড়ছে : অর্থ প্রতিমন্ত্রী কারো মদদে বিএনপি চাঙ্গা হয়ে যাবে সে পরিস্থিতি তাদের নেই: ওবায়দুল কাদের ভোলায় জমে উঠেছে উপজেলা নির্বাচনের প্রচারণা সাম্প্রদায়িকতা ও কূপমন্ডুকতা রুখতে দরকার দেশব্যাপী সাংস্কৃতিক গণজাগরণ : পররাষ্ট্রমন্ত্রী এলএএনপিএসি’র সিম্পোজিয়ামে অংশগ্রহণের উদ্দেশ্যে যুক্তরাষ্ট্র গেলেন সেনাবাহিনী প্রধান
  • প্রকাশিত : ২০২৩-০৫-১৪
  • ৪৫৯৯৯ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মোঃ শামসুল হক টুকু এমপি বলেছেন, বিশ্বের উন্নত দেশের নেতৃবৃন্দ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বকে রোল মডেল মনে করেন।
তিনি আরো বলেন, সাধারণ জনগণের উন্নয়ন ও স্মার্ট বাংলাদেশ গড়তে দেশকে স্বাধীনতা বিরোধী ও তাদের উত্তরাধিকারমুক্ত করতে হবে। আগামী প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় শাণিত করতে বাংলাদেশ আওয়ামী লীগ কাজ করে যাচ্ছে। তরুণ ও যুব সমাজ বাংলাদেশকে কলঙ্কমুক্ত দেখতে চায়।
আজ রোববার সাঁথিয়ার রূপসী, বাউশগাড়ী গণহত্যা দিবসে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
ডেপুটি স্পিকার ১৯৭১ সালের ১৪ মে রূপসী, বাউশগাড়িতে গণহত্যায় শহীদ বীর মুক্তিযোদ্ধাদের স্মরণে নির্মিত স্মৃতিস্তম্ভে ফুলেল শ্রদ্ধা জানান এবং তাঁদের আত্মার মাগফেরাত কামনা করেন।
ধুলাউড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জরিফ আহমেদ মাস্টারের সভাপতিত্বে পাবনা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বেলায়েত আলী বিল্লু, বেড়া পৌরসভা মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম আসিফ শামস রঞ্জন প্রমুখ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
শামসুল হক টুকু বলেন, মুক্তিযুদ্ধের সময় লেবাসধারী একদল ধর্ম ব্যবসায়ী রূপসী, বাউশগাড়ী, করমজা, মাধপুর ও শহীদনগরসহ বিভিন্ন জায়গায় গণহত্যা চালিয়েছে। ইসলাম কখনো একজন মানুষকে বিনা বিচারে হত্যার স্বীকৃতি দেয় না ও সমর্থন করে না। তারা ইসলামের নামে পাকিস্তানী এজেন্ডা এদেশে বাস্তবায়নের চেষ্টা চালিয়েছে। গণহত্যাকারীরা মানবতার দুশমন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুক্তিযুদ্ধে গণহত্যা পরিচালনাকারীদের সঠিক আইনি প্রক্রিয়ার মাধ্যমে বিচার কার্যকর করে শহীদ পরিবারের উত্তরাধিকারদের ভিতর জমে থাকা কষ্ট দূর করেছেন।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। ক্ষুধামুক্ত, দারিদ্রমুক্ত ও অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার লক্ষ্যে তাঁর গৃহীত পরিকল্পনা বিশ্বব্যাপী সমাদৃত। সম্প্রতি ব্রিটেনের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের উচ্ছসিত প্রশংসা করেছেন ও তাঁর সন্তানদের জন্য আদর্শ বলে উল্লেখ করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat