×
ব্রেকিং নিউজ :
সিরাজগঞ্জের উল্লাপড়ায় সড়ক দুর্ঘটনায় ভ্যান চালক নিহত রাজস্ব আয় বাড়াতে সংস্কার কর্মসূচি বাস্তবায়ন জরুরি শেরপুরে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত বিদেশে দেশবিরোধী অপপ্রচারকারীদের বিরুদ্ধে স্থানীয় আইনে ব্যবস্থা নিন : পররাষ্ট্রমন্ত্রী গোপালগঞ্জের জাতীয় পেশাগত স্বাস্থ্য ও সেফটি দিবস উদযাপিত কুড়িগ্রামে আইনগত সহায়তা দিবস ও লিগ্যাল এইড মেলা অনুষ্ঠিত জমজ শিশুর অপারেশনে গুরুত্বপূর্ণ অবদান রাখায় সেনাবাহিনীর ভূয়সী প্রশংসা স্বাস্থ্যমন্ত্রীর প্রধানমন্ত্রী ব্যাংকক থেকে আগামীকাল দেশে ফিরবেন শ্রমিকদের জন্য কর্মবান্ধব পরিবেশ গড়ে তুলতে হবে : স্পিকার দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান খুলেছে
  • প্রকাশিত : ২০২৩-০৫-১৬
  • ৯২০১ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)-এর ডবলমুরিং এলাকায় ছিনতাইয়ের উদ্দেশ্যে পুলিশ সদস্যকে ছুরিকাঘাতে হত্যা মামলার ১০ বছর সাজাপ্রাপ্ত পলাতক আসামি মনিরকে ৯ বছর পর র‌্যাব-৭ গ্রেপ্তার করেছে। নগরীর হালিশহর থানাধীন নয়াবাজার এলাকায় অভিযান চালিয়ে গতকাল বিকেল সাড়ে ৫ টায় তাকে আটক করা হয়।
র‌্যাব-৭ চট্টগ্রাম আজ জানায়, ২০১৪ সালের ১৩ জানুয়ারি রাতে নগরীর অক্সিজেন এলাকায় সরকারি দায়িত্ব পালন শেষে আগ্রাবাদ সিএন্ডবি কলোনির নিজ বাসায় ফিরছিলেন কনস্টেবল ফরিদ উদ্দিন। এ সময় কতিপয় ছিনতাইকারী তার পথরোধ করে মালামাল কেড়ে নেয়ার চেষ্টা করলে তিনি বাধা দেন। ধস্তাধস্তির একপর্যায়ে ছিনতাইকারীদের ছুরিকাঘাতে আহত হন পুলিশ সদস্য ফরিদ। পরে স্থানীয় লোকজন গুরুতর আহত ও রক্তাক্ত অবস্থায় পুলিশ সদস্য ফরিদকে উদ্ধার করে স্থানীয় একটি হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
এ ঘটনায় একই দিনে ডবলমুরিং থানায় একটি হত্যা মামলা হয়। ডবলমুরিং থানা পুলিশ অভিযান চালিয়ে ৬  আসামিকে গ্রেপ্তার করে। এদের মধ্যে ধৃত আসামি অটোরিকশা চালক মনির উক্ত হত্যার ঘটনার অন্যতম সহযোগী। পুলিশ সদস্য ফরিদকে ছুরিকাঘাতে হত্যার পর ছিনতাইকারীদের পালিয়ে যেতে আসামি মনির তার অটোরিকশার মাধ্যমে সাহায্য করে। আটক ৬ জন আসামির মধ্যে নাছির ও রাজিব মামলা তদন্তের সময় মারা যায়। বাকি চারজনকে আসামি করে ২০১৫ সালের ১৭ এপ্রিল তদন্তকারী কর্মকর্তা আদালতে চার্জশিট জমা দেন এবং ২০১৬ সালের ৫ এপ্রিল আদালত আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার কার্য শুরু করার জন্য আদেশ দেন।
চলতি মাসের ৭ তারিখ অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালত আসামি বাবুদ দুলাল, অর্জুন দে এবং মনিরের ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি এবং ১৫ সাক্ষীর সাক্ষ্য গ্রহণশেষে অভিযুক্ত পলাতক আসামি জসিম উদ্দিন রাজু, মাবুদ দুলাল ও অজুন দে’সহ ৩ জনকে যাবজ্জীবনের পাশাপাশি ২০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও এক বছরের কারাদ- প্রদান করেন। অপরদিকে, অটোরকিকশা চালক মনিরকে ১০ বছর কারাদ-ের পাশাপাশি ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছর কারাদ-াদেশ প্রদান করেন।
র‌্যাব-৭ চট্টগ্রাম উক্ত আলোচিত ও চাঞ্চল্যকর হত্যার ঘটনার সাথে জড়িত পলাতক ৩ আসামিকে গ্রেপ্তারের লক্ষ্যে গোয়েন্দা নজরদারি শুরু করে। এরই প্রেক্ষিতে তারা জানতে পারে, হত্যা মামলায় জড়িত এজাহারনামীয় পলাতক আসামি মনির চট্টগ্রাম মহানগরীর হালিশহর থানাধীন নয়াবাজার এলাকায় আত্মগোপনে আছে। উক্ত তথ্যের ভিত্তিতে গতকাল সাড়ে ৫ টার দিকে অভিযান পরিচালনা করে মনিরকে (৩০) গ্রেপ্তার করে। আসামি মনির কুমিল্লা দেবীদ্বার ফইয়াবাড়ীর মৃত আবদুর রশিদের পুত্র, সে নগরীর মনছুরাবাদ মিয়াবাড়ীর একটি বাসায় থাকতো। গ্রেপ্তারের পর উপস্থিত সাক্ষীদের সামনে আটক আসামি উল্লিখিত হত্যার ঘটনার সাথে সরাসরি সম্পৃক্ত এবং উক্ত মামলায় ১০ বছর সাজাপ্রাপ্ত পলাতক আসামি বলে স্বীকার করে।
পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য তাকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat