×
ব্রেকিং নিউজ :
  • প্রকাশিত : ২০২৩-০৫-১৭
  • ৯৩০৩ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
হেফাজতে ইসলামের কেন্দ্রীয় কমিটির সাবেক অর্থ সম্পাদক মুফতি মনির হোসাইন কাসেমীকে এক মামলায় জামিন দিয়েছেন হাইকোর্ট।  তবে আরো দুই মামলায় তার জামিন হয়নি।
বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি কে, এম ইমরুল কায়েশ সমন্বয়ে গঠিত একটি হাইকোর্ট  ডিভিশন বেঞ্চ তিন মামলায় জামিন প্রশ্নে আজ রায় দেন।  
মামলায় রাষ্ট্রপক্ষে শুনানি করেন এটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন ও ডেপুটি এটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক। আসামি পক্ষে ছিলেন আইনজীবী দেলোয়ার হোসেন।  
ডেপুটি এটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক জানান,স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতির জনক বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে জাতীয় প্যারেডগ্রাউন্ডে দেশি-বিদেশি সরকার প্রধান ও রাষ্ট্র প্রধানদের অংশগ্রহণে অনুষ্ঠিত কর্মসূচিকে বানচাল করার ও ঢাকাসহ সারাদেশে ব্যাপক তান্ডব চালিয়ে নৈরাজ্য সৃষ্টির পরিকল্পনা ও ষড়যন্ত্র করার অপরাধের অভিযোগে ২০২১ সালে পল্টন থানায় করা দুই মামলায় মুফতি মনির হোসাইন কাসেমীর জামিনের রুল খারিজ করে দিয়েছেন। অর্থাৎ তিনি এই দুই মামলায় জামিন পাননি। তবে ২০১৩ সালে শাপলা চত্বরে হেফাজতের মহাসমাবেশের পরে পল্টন থানায় করা নাশকতার মামলায় তিনি জামিন পেয়েছেন।  
২০২১ সালের ২১ মে সন্ধ্যায় রাজধানীর বারিধারা এলাকার একটি মাদরাসায় অভিযান চালিয়ে মনির হোসাইন কাসেমীকে গ্রেফতার করে ডিবি।   মুফতি মনির হোসাইন কাসেমী জমিয়তে উলামায়ে ইসলামের যুগ্ম মহাসচিব ও জামিয়া মাদানিয়া বারিধারা মাদরাসার মুহতারিম। 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat