×
ব্রেকিং নিউজ :
গোপালগঞ্জে মুকসুদপুরে অভিযোগ প্রতিকার বিষয়ক সমন্বয় সভা নড়াইলে দুস্থদের মাঝে বিনামূল্যে ছাগল বিতরণ বিলাইছড়িতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন আওয়ামীলীগ নেতৃবৃন্দ পিরোজপুরে ঈদ-উল ফিতরে ৩ লক্ষ দরিদ্র মানুষ পাচ্ছে ৯০৯ মেট্রিক টন চাল প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসি এলিট প্যানেলে অন্তর্ভুক্ত হলেন সৈকত রেলমন্ত্রীর সঙ্গে ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের সম্পর্কের ভিত্তি স্থাপনে বাংলাদেশি আমেরিকানদের প্রশংসায় ডোনাল্ড লু মুক্তিযুদ্ধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির চেতনা তৃণমূলে ছড়িয়ে দেয়ার আহ্বান রাষ্ট্রপতির বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায় : ওবায়দুল কাদের আইপিইউ’র গভর্নিং কাউন্সিলের সমাপনী সেশনে স্পিকার
  • প্রকাশিত : ২০২৩-০৫-২০
  • ৩৬৯৪ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
নিউ ক্যালেডোনিয়ার পূর্বাঞ্চলে প্রশান্ত মহাসাগরে শনিবার একটি শক্তিশালী ভূমিকম্প আঘাত হেনেছে। রিখটার স্কেলে এর মাত্রা ছিল ৭.১। একই অঞ্চলে একটি শক্তিশালী ভূমিকম্প আঘাত হানার একদিন পর এ ভূমিকম্প আঘাত হানলো। মার্কিন ভূতাত্ত্বিক জরিপ সংস্থা এ কথা জানিয়েছে। খবর এএফপি’র।
তারা জানায়, ভূমিকম্পটির উৎপত্তিস্থল ছিল নিউ ক্যালেডোনিয়া দ্বীপমালার প্রায় ৩০০ কিলোমিটার পূর্বে সমুদ্র তলদেশের ৩৫ কিলোমিটার গভীরে।
ভানুয়াতুর কনা দ্বীপের সৈকতে অবস্থিত ফ্রেন্ডলি বিচ বাংলোর ব্যবস্থাপক ন্যান্সি জ্যাক বলেন, ‘ভূমিকম্পটির স্থায়িত্বকাল দুই সেকেন্ড হতে পারে। এটি একেবারে বেশি সময় না।’
প্রথম দফা ভূমিকম্প আঘাত হানার কয়েক মিনিট পর একই এলাকায় রিখটার স্কেলে ৬.৫ মাত্রার আরেক দফা ভূমিকম্প অনুভূত হয়। দুপুর ১২ টা ৫১ মিনিটে প্রথম দফার ভূমিকম্প আঘাত হানে।
শুক্রবার একই অঞ্চলে রিখটার স্কেলে ৭.৭ মাত্রা একটি শক্তিশালী ভূমিকম্পে আঘাত হানায় লোকজনের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে এবং বড় ধরনের সুনামির আশংকায় প্রশান্ত মহাসাগরের বিভিন্ন দ্বীপপুঞ্জের উচু এলাকায় তারা আশ্রয় গ্রহণ করে। তবে কয়েক ঘণ্টা পর সুনামি সতর্ক বার্তা প্রত্যাহার করা হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat