×
ব্রেকিং নিউজ :
নীলফামারীর ডিমলায় বুড়ি তিস্তার বাঁধ ভেঙ্গে শতাধিক পরিবার পানিবন্দী নাটোরে মেডিকেল কলেজে সুযোগ পাওয়া শিক্ষার্থীদের নবীন বরণ গোপালগঞ্জের কোটালীপাড়ায় স্কুল ব্যাগ ও স্প্রে মেশিন বিতরণ উত্তরাঞ্চলের সর্ববৃহৎ শালবন দিনাজপুরে প্রাকৃতিক ভারসাম্য ধরে রেখেছে রামাফোসা দক্ষিণ আফ্রিকার প্রেসিডেন্ট পুন:নির্বাচিত হওয়ায় প্রধানমন্ত্রীর অভিনন্দন শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি কমলো, খুলছে ২৬ জুন ভারতের সঙ্গে বৈরি সম্পর্কের জেরে বিএনপি দেশের ক্ষতি করেছে : ওবায়দুল কাদের প্রস্তাবিত বাজেটে জনগণের জীবনযাত্রার উন্নয়নে প্রাধান্য দেয়া হয়েছে মিয়ানমার থেকে গুলি আসলে পাল্টা গুলি চালানো হবে : স্বরাষ্ট্রমন্ত্রী সিলেটে বন্যার কারণে শাবিপ্রবি কর্তৃপক্ষের নতুন নির্দেশনা
  • প্রকাশিত : ২০২৩-০৫-২৫
  • ৩৭৯১ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
২০২২ সালে তিন দশকের মধ্যে সবচেয়ে বেশি রেকর্ড সংখ্যক রাশিয়ান প্রতিবেশী ফিনল্যান্ডে স্থানান্তরিত হয়েছে। বুধবার প্রকাশিত এক সরকারি পরিসংখ্যানে এ তথ্য জানা যায়।
ফিনল্যান্ড পরিসংখ্যান অনুসারে, গত বছর রাশিয়া থেকে ফিনল্যান্ডে মোট ৬,০০৩ জন স্থানান্তরিত হয়েছে। এতে দেশটি অভিবাসনের শীর্ষস্থানীয় দেশে পরিণত করেছে। খবর এএফপি’র।
প্রায় ৫০ হাজার লোক দেশটিতে স্থানান্তরিত হওয়ায় সামগ্রিকভাবে অভিবাসন বেড়েছে। সাম্প্রতিক বছরগুলোতে গড়ে ২৯ হাজার থেকে ৩৬ হাজার এর মধ্যে ছিল। ১৯৯০-এর দশকের গোড়ার দিক  থেকে রাশিয়া থেকে ফিনল্যান্ডে বার্ষিক অভিবাসন ৩,১০০ জনের নিচে ছিল।
ফিনিশ ইমিগ্রেশন সার্ভিসের ডেভেলপমেন্ট ডিরেক্টর জোহানেস হিরভেলা এএফপি’কে বলেছেন,  এই মুহূর্তে রাশিয়া থেকে অনেকেই সরে আসছে। বিষয়টি অবশ্যই ইউক্রেন যুদ্ধের সাথে সম্পর্কিত।
তিনি আরো বলেন, অনেকে রাশিয়ান আশ্রয় প্রার্থী হিসেবে এসেছেন, আবার একই সময়ে অনেকেই কাজের সন্ধানে আসছেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat