×
ব্রেকিং নিউজ :
চট্টগ্রামে জলাবদ্ধতা নিরসনে কুইক রেসপন্স টিম চান সিটি মেয়র চুয়াডাঙ্গায় আম সংগ্রহের সময়কাল আগামী ১৬ মে থেকে শুরু চাঁদপুরের দুই উপজেলার প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ গোপালগঞ্জে নিরাপদ খাদ্য বিষয়ক জনসচেতনতামূলক কর্মশালা নাটোরের দুইটি উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের প্রতীক বরাদ্দ আসন্ন বাজেটে সামাজিক সুরক্ষায় উপকারভোগির সংখ্যা বাড়ছে : অর্থ প্রতিমন্ত্রী কারো মদদে বিএনপি চাঙ্গা হয়ে যাবে সে পরিস্থিতি তাদের নেই: ওবায়দুল কাদের ভোলায় জমে উঠেছে উপজেলা নির্বাচনের প্রচারণা সাম্প্রদায়িকতা ও কূপমন্ডুকতা রুখতে দরকার দেশব্যাপী সাংস্কৃতিক গণজাগরণ : পররাষ্ট্রমন্ত্রী এলএএনপিএসি’র সিম্পোজিয়ামে অংশগ্রহণের উদ্দেশ্যে যুক্তরাষ্ট্র গেলেন সেনাবাহিনী প্রধান
  • প্রকাশিত : ২০২৩-০৭-০৮
  • ৫৬৭৪৭ বার পঠিত
  • আলমাহমুদ-ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট-সিরাজগঞ্জ
সিরাজগঞ্জের উল্লাপাড়া সদর ইউপি চেয়ারম্যান আব্দুস সালেকের বিরুদ্ধে ভিজিএফ এর ৩৪ বস্তা চাউল আত্মসাতের অভিযোগ উঠেছে। ঈদুল আজহার ঈদ উপলক্ষে উপজেলার উল্লাপাড়া সদর ইউনিয়নে চাল বরাদ্দ আসে ১৪৩০ জনের নামে ১৪.৩০ টন চাউল।গত ২২ জুন শনিবার নির্ধারিত কার্ডের অনুকুলে বিতরন শেষে ৩৪ বস্তা চাউল বেঁচে যায়।এতে উপজেলা প্রসাশন, উপজেলা প্রকল্প বাস্তবায় কর্মকর্তা,  ট্যাগ অফিসার ও ইউপি  চেয়ারম্যান আব্দুস সালেক বিপাকে পড়ে যায়। 
 সচেতন মহলের ধারণা চেয়ারম্যান আব্দুস সালেক সুকৌশলে দুস্থ্য ও অসহায়দের ভিজিএফ কার্ডনা দিয়ে নিজের কাছেই রেখে দেয়। সে কারণে বিতরন শেষে ৩৪ বস্তা চাউল বেঁচে যায়। উপজেলা প্রকল্প বাস্তবায় কর্মকর্তা ও ট্যাগ অফিসারের উপস্থিতিতে বেচে যাওয়া অবশিষ্ট ৩৪ বস্তা জব্দকৃত চাউল ইউনিয়নের গোডাউনেই রেখে দেয়। ২৭ জুন বেচে যাওয়া ৩৪ বস্তা অবশিষ্ট চাউল পিআইও এবং ট্যাগ অফিসারের অনুমতি ছাড়াই কৌশলে  চেয়ারম্যান আব্দুস সালেক ঐ চাউলগুলো বিক্রি করে দেয়।
এ বিষয়ে ট্যাগ অফিসার আব্দুল আওয়ালের সঙ্গে মুঠোফোনে কথা হলে তিনি জানান, ভিজিএফ এর চাউল বিক্রির বিষয়ে আমি কিছু জানিনা। তবে শুনেছি চেয়ারম্যান চাউল বিক্রি করেছে যেটা চেয়ারম্যান কোনো ভাবেই বিক্রি করতে পারে না।এ বিষয়ে সদর ইউপি চেয়ারম্যান আব্দুস সালেকের সঙ্গে মুঠোফোনে কথা হলে তিনি বিষয়টাতে এড়িয়ে যায় এবং সামনা সামনি কথা বলবে বলে জানায়।এ বিষয়ে উপজেলা বাস্তবায়ন কর্মকর্তা আবুল কালাম আজাদকে বার বার ফোন দিলেও পাওয়া যায়নি।   
এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মো. উজ্জল হোসেন জানান,  ভিজিএফ এর চাউল অবশ্যই তালিকাভুক্ত সাধারন মানুষের মধ্যে বিতরণ করার কথা। তবে জব্দ করা চাউল পিআইও  কি উদ্দেশ্যে জব্দ করেছে বা কোথায় গিয়েছে সে চাউল কি করা হয়েছে সেটা তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat