×
ব্রেকিং নিউজ :
  • প্রকাশিত : ২০২৩-০৭-০৯
  • ৭৭১৮২ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
মহান মুক্তিযুদ্ধে শহীদ এম সলিমুল্লাহর স্ত্রী এবং গায়ক সাদি মোহাম্মদ, নৃত্যশিল্পী শিবলী মোহাম্মদ ও মেজর (অব.) শোয়েব মোহাম্মদ তরিকুল্লাহ’র মা বেগম জেবুন্নেসাকে মোহাম্মদপুর কবরস্থানে আজ দাফন করা হয়েছে।
বেগম জেবুন্নেসা বার্ধক্যজনিত কারণে শনিবার ইন্তেকাল করেন। তার বয়স হয়েছিল ৯৫ বছর। তাজমহল রোড সংলগ্ন কবরস্থানে তার দাফনের আগে আজ বাদ আছর নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। বিপুল সংখ্যক শুভাকাক্সিক্ষ, পারিবারিক বন্ধু, আত্মীয়স্বজন এবং আশেপাশের লোকজন তার নামাজে জানাজায় অংশ নেন।
স্বাধীনতার স্বপক্ষে প্রচারণার কারণে তার মোহাম্মদপুরের বাড়ির সামনে পাকিস্তানী সশস্ত্র বিহারীদের হাতে ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের শুরুতেই মরহুমা বেগম জেবুন্নেসার স্বামী শহীদ সলিমুল্লাহ নিহত হন। বেগম জেবুন্নেসা স্বাধীনতা পরবর্তীকালে তার ১০ সন্তানকে এক হাতে বড় করেছেন। তিনি ৭ ছেলেমেয়ে; ৩ মেয়ে ও ৪ ছেলে রেখে গেছেন, এরমধ্যে দু’জন দেশের খ্যাতিমান শিল্পী।
স্বাধীন বাংলাদেশের অভ্যূদয়ের পর শহীদ সলিমুল্লাহ’র সম্মানে তার বাড়ির সংলগ্ন সড়কের নাম তার নামে নামকরণ করা হয়।
তার ছোট ছেলে শোয়েব বাংলাদেশ সেনাবাহিনীতে যোগদান করেন এবং ক্যারিয়ারের পরবর্তী বছরগুলিতে ভিভিআইপি সুরক্ষার জন্য এলিট স্পেশাল সিকিউরিটি ফোর্সে (এএসএফ) দায়িত্ব পালন করেন এবং অবসর গ্রহণের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্যক্তিগত সুরক্ষা নিশ্চিত করার দায়িত্বে নিয়োজিত হন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat