×
ব্রেকিং নিউজ :
উল্লাপাড়ায় ঝুলন্ত অবস্থায় গৃহবধুর মরদেহ উদ্ধার নোয়াখালীতে নতুন গ্যাস কূপের খনন কার্যক্রম শুরু জয়পুরহাটে চাঞ্চল্যকর আব্দুর রহমান হত্যা মামলায় ১৯ জনের যাবজ্জীবন কারাদন্ড গোপালগঞ্জ সদর উপজেলায় ২১২ প্রাণির ভ্যাক্সিনেশন প্রয়োগ ভোলায় ৭ হাজার ৭২৫ কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদকারী ‘প্রতিরোধ যোদ্ধাদের’ স্বীকৃতি দিতে উচ্চপর্যায়ের কমিটি হাইকোর্টের পরিবেশ সংরক্ষণ সংক্রান্ত বিষয়সমুহ পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত করা হচ্ছে : পরিবেশমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানালেন গণপূর্ত মন্ত্রী বরেণ্য ব্যক্তিদের জন্মভিটা সংস্কার করে পর্যটকদের জন্য আকর্ষনীয় করা হবে : সংস্কৃতি প্রতিমন্ত্রী বাংলাদেশে গ্রিন এনার্জিতে বিনিয়োগ ও দক্ষকর্মী নেওয়ার প্রস্তাব অস্ট্রিয়ার
  • প্রকাশিত : ২০২৩-০৭-০৯
  • ৬৬৮১৬ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
নীলফামারী জেলায় থেকে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পাওয়া দরিদ্র পরিবারের আট শিক্ষার্থীকে আর্থিক সহায়তা প্রদান করেছে জেলা প্রশাসন। 
আজ রোববার দুপুর সাড়ে ১২টার দিকে জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে আট শিক্ষার্থীর মধ্যে জনপ্রতি ২০ হাজার টাকা করে হাতে তুলে দেন জেলা প্রশাসক পঙ্কজ ঘোষ। 
এছাড়াও এসময় একজন শিক্ষার্থীকে ল্যাপটপ ও আরেকজনকে ১০ হাজার টাকা প্রদান করা হয়।
এসময় উপস্থিত ছিলেন জেলায় স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক সাইফুর রহমান, জেলায় সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক আবু বক্কর সিদ্দিক, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহিদ মাহমুদ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমিন নাহার, নীলফামারী প্রেসক্লাবের সভাপতি তাহমিন হক ববী ও সাধারণ সম্পাদক হাসান রাব্বী প্রধান প্রমুখ।
জেলায় স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মো. সাইফুর রহমান জানান, চলতিবছর অনুষ্ঠিত পাবলিক বিশ^বিদ্যালয় ও মেডিক্যাল কলেজে ভর্তি পরীক্ষায় অংশ নিয়ে মেধা তালিকায় স্থান অর্জন করে ভর্তির সুযোগ পায় নীলফামারী জেলার আর্থিকভাবে অস্বচ্ছল পরিবারের আট মেধাবী শিক্ষার্থী। সুযোগ পেলেও অর্থের অভাবে বিশ^বিদ্যালয় ও মেডিকেল কলেজে ভর্তি হতে পারছিলনা তারা। তাদের ভর্তির জন্য আর্থিক সহায়তার উদ্যোগ নেন জেলা প্রশাসক পঙ্কজ ঘোষ।
তিনি জানান, নগদ অর্থ সহায়তা পাওয়া আট মেধাবী শিক্ষার্থী- হলেন মো. রাইয়ান কবির (স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ), সুধাংশু রায় (রাজশাহী, চট্রগ্রাম ও ঢাকা বিশ^বিদ্যালয়), সাব্বির আলী, সিফাত তাহসিন মিম, অর্পনা রায় হাসি, রিপন রায় (ঢাকা বিশ^বিদ্যালয়), কৃষ্ণ রায় ও মো. সাহাবুল ইসলাম (গুচ্ছ বিশ^ বিদ্যালয়)। তাদের প্রত্যেককে ভর্তি বাবদ নগদ ২০ হাজার টাকা করে প্রদান করা হয়েছে। 
অন্যদিকে, সরকারি টেকনিক্যাল ট্রেনিং সেন্টারের শিক্ষার্থী সন্ধ্যা রানীকে ল্যাপটপ ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র ফরহাদ হোসেনকে নগদ ১০ হাজার টাকা সহায়তা প্রদান করা হয়। 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat