×
ব্রেকিং নিউজ :
ভাষা সংগ্রামী ও বীর মুক্তিযোদ্ধা হিসেবে আবুল মাল আবদুল মুহিত বাংলাদেশের ইতিহাসের উজ্জ্বলতম অংশ : প্রধানমন্ত্রী বাংলাদেশের সাথে দ্বি-পাক্ষিক বাণিজ্য বাড়াতে চায় তুরস্ক ঝালকাঠিতে প্রশিক্ষণপ্রাপ্ত ২৬৫ জন নারীকে ল্যাপটপ প্রদান গোপালগঞ্জে আন্তর্জাতিক রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস উদযাপন মধ্যপ্রাচ্যের সংঘাতময় পরিস্থিতি দেশের অর্থনীতিতে প্রভাব ফেলতে পারে : প্রধানমন্ত্রী বিএনপির নির্বাচন বর্জনের রাজনীতি আত্মহননমূলক : পররাষ্ট্রমন্ত্রী বাঙ্গালির আত্মপরিচয় বিকাশের মূলেই রয়েছে রবীন্দ্রনাথ ও বঙ্গবন্ধুর নিবিড় সম্পর্ক : স্পিকার রোহিঙ্গা প্রত্যাবাসনে যুক্তরাজ্যের সহায়তা চেয়েছেন প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশের ভিত্তি মানসম্মত প্রাথমিক শিক্ষা : রুমানা আলী এমপি রবীন্দ্রনাথ ঠাকুরের জীবনাদর্শ শোষণ-বঞ্চনামুক্ত ও অসাম্প্রদায়িক সমাজ বিনির্মাণে অনুপ্রেরণা যোগায় : ভূমিমন্ত্রী
  • প্রকাশিত : ২০২৩-০৭-১৩
  • ৭৭২৫৯ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
চট্টগ্রাম-১০ আসনের উপ-নির্বাচনে প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। বৃহস্পতিবার (১৩ জুলাই) দুপুরে আঞ্চলিক নির্বাচন কমিশন কার্যালয়ের সম্মেলন কক্ষে প্রতীক বরাদ্দ দেন নির্বাচনের দায়িত্বে থাকা রিটার্নিং কর্মকর্তা মো. হাসানুজ্জামান।
রিটার্নিং কর্মকর্তা মো. হাসানুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, প্রার্থীদের উপস্থিতিতে চট্টগ্রাম-১০ আসনের উপ-নির্বাচনের প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। প্রার্থীরা এখন প্রচারণা চালাতে পারবেন। তবে কোনোভাবেই নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করা যাবে না।
তিনি বলেন, তৃণমূল বিএনপি প্রার্থী দীপক কুমার পালিত পেয়েছেন ‘সোনালী আঁশ’ প্রতীক, স্বতন্ত্র প্রার্থী মনজুরুল ইসলাম ভূঁইয়া পেয়েছেন ‘রকেট’, আওয়ামী লীগের প্রার্থী মো. মহিউদ্দিন বাচ্চু পেয়েছেন ‘নৌকা’, জাতীয় পার্টির প্রার্থী মো. সামসুল আলম পেয়েছেন ‘লাঙ্গল’ এবং বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোট এর রশিদ মিয়া পেয়েছেন ‘ছড়ি’।
প্রসঙ্গত, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ৮, ১১, ১২, ১৩, ১৪, ২৪, ২৫ ও ২৬ নম্বর ওয়ার্ড নিয়ে চট্টগ্রাম-১০ আসন। বিগত তিনটি সংসদ নির্বাচনে (২০০৮, ২০১৪ ও ২০১৮) এ আসন থেকে নৌকা প্রতীক নিয়ে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন ডা. আফছারুল আমীন। আগামী ৩০ জুলাই এই আসনে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat