×
ব্রেকিং নিউজ :
চাঁদপুরের কচুয়া ও ফরিদগঞ্জ উপজেলায় ২৮ জনের মনোনয়নপত্র জমা কক্সবাজার সৈকতে সার্ফিং প্রশিক্ষণ শুরু তাসকিন-সাইফুদ্দিনের বোলিং নৈপুণ্যে ১২৪ রানে অলআউট জিম্বাবুয়ে সরকারকে চাপে ফেলতে গিয়ে বিএনপি নিজেরাই চাপে আছে:ওবায়দুল কাদের খাড়িয়া ভাষা সংরক্ষণে উদ্যোগ গ্রহণের আহবান জানিয়েছেন প্রধান বিচারপতি দেশের ২৫ জেলার শিক্ষাপ্রতিষ্ঠান আগামীকাল বন্ধ জিম্বাবুয়ের বিপক্ষে টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ জাতির পিতার সমাধিতে পানি সম্পাদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবের শ্রদ্ধা সন্ত্রাসবাদ মোকাবেলায় বাংলাদেশের সাফল্যের প্রশংসায় যুক্তরাষ্ট্রের ‘নেসা সেন্টার’ আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভা আগামীকাল
  • প্রকাশিত : ২০২৩-০৭-২৫
  • ৫৯৮৮ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
রোববার রাতে এসি মিলানের সাথে ৩-২ গোলের জয়ের মাধ্যমে রিয়াল মাদ্রিদ তাদের প্রাক-মৌসুম যুক্তরাষ্ট্র সফর বেশ ইতিবাচক মনোভাব নিয়ে শুরু করেছে।
প্রথমার্ধে লস ব্লাঙ্কোসরা দুই গোলে পছিয়ে থেকেও শেষ পর্যন্ত ফেডে ভালভার্দের জোড়া গোলে সমতা আনার পর ভিনিসিয়াস জুনিয়রের জয়সূচক গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে। 
মূলত প্রাক-মৌসুম সফরে মাদ্রিদ বস কার্লো আনচেলত্তি দলের জন্য তিনটি লক্ষ্যস্থির করার ইঙ্গিত দিয়েছেন। সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো আনচেলত্তি দলের জন্য সবচেয়ে সেরা পদ্ধতিটি কি হবে সেটার ফ্রেমওয়ার্ক তৈরী করতে চাচ্ছেন। মিলানের বিরুদ্ধে আনচেলত্তি ৪-৪-২’এর নতুন ডায়মন্ড ফর্মেশনে দলকে খেলানোর চেষ্টা করেছেন। আর এই ফর্মেশনে শিষ্যদের পারফরমেন্স আনচেলত্তিকে সন্তুষ্ট করেছে। ফর্মেশনের ডায়মন্ড বা মধ্যমণি ছিলেন নতুন আসা জুড বেলিংহ্যাম। যদিও আনচেলত্তি তার পুরোনো ধারা ৪-৩-৩, কিংবা ৪-৪-১-১-/৪-২-৩-১ ফর্মেশনেও ফিরে যেতে পারতেন। এর অর্থ হচ্ছে পরিষ্কারভাবে আনচেলত্তি বেলিংহ্যামকে গোলের কাছাকাছি রাখতে চাচ্ছেন। 
দ্বিতীয়ত আনচেলত্তি চাচ্ছেন এ পর্যন্ত রিয়াল যে ধরনের বৈচিত্রপূর্ণ ধারায় ম্যাচগুলোতে নিজেদের মানিয়ে নিয়েছে তার মধ্যে সবচেয়ে সেরা পদ্ধতিতে বেলিংহ্যামকে দলের মধ্যে সেট করতে। বেলিংহ্যাম কোন কোন পজিশনে খেলতে পারেন তা নিয়ে আগেও কথা বলেছেন আনচেলত্তি। বেলিংহ্যামের সামনে বেশ কিছু পজিশন উন্মুক্ত আছে। বেশ কিছু প্রতিভাবান মিডফিল্ডার দলে থাকা আনচেলত্তির মূল চ্যালেঞ্জ এখন বেলিংহ্যামকে তার সেরা পজিশনটা খুঁজে দেয়া। 
সবশেষে আনচেলত্তি চাইছেন করিম বেনজেমাকে ছাড়াও রিয়াল যেন তাদের পা মাটিতেই রাখে। ফরাসি এই ফরোয়ার্ডকে ছাড়াও রিয়াল যেন তাদের গোলের ঠিকানা খুঁজে পায় সেজন্য দলকে সহযোগিতা করতে চান আনচেলত্তি। যদিও গত মৌসুমে আনচেলত্তির সময়টা ভাল যায়নি। ইনজুরিও এক্ষেত্রে বাঁধা হয়ে দাঁড়িয়েছিল। গত মৌসুমে লা লিগায় ৩৬ গোল হজম করতে হয়েছে। 
জোসেলু মাতো একমাত্র স্বীকৃত নাম্বার নাইন হিসেবে দলে এবার এসেছেন। যদিও রডরিগোকে দিয়ে প্রত্যাশা রয়েছে। আর ভিনিসিয়াস জুনিয়রতো রয়েছেনই। আনচেলত্তির চ্যালেঞ্জটা এখানেই, সর্বোচ্চ সেরাটা দিয়ে বেনজেমার অনুপস্থিতি কাটিয়ে ওঠা। বেনজেমা দলের জন্য কতটা গুরুত্বপূর্ন ছিল সেটা যেন নতুন মৌসুমে অনুভূত না হয়। 
আক্রমনভাগে নতুন কোন সুপারস্টারকে অন্তর্ভূক্ত না করে রিয়াল যদি লা লিগা কিংবা চ্যাম্পিয়ন্স লিগের মধ্যে অন্তত যেকোন একটা শিরোপা জয় করতে পারে তবে সেটা মাদ্রিদের কোচ হিসেবে আনচেলত্তির দ্বিতীয় অথবা সবচেয়ে বড় অর্জণ হবে। বেনজেমাকে ছাড়াও মাদ্রিদে এখনো যে পরিমান প্রতিভা আছে তাতে তাদের দিয়ে যেকোন কিছুই সম্ভব।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat