×
ব্রেকিং নিউজ :
খাগড়াছড়িতে পুনঃঅর্থায়ন স্কিমের ঋণ বিতরণ বরগুনায় স্বেচ্ছাসেবকদের দক্ষতা উন্নয়ন প্রশিক্ষন পিরোজপুরে বিশ্বকবি ও জাতীয় কবির জন্মবার্ষিক উদযাপনে প্রস্তুতি সভা রাঙ্গামাটিতে বজ্রপাতে দুইজন নিহত নাগরিকতা সিভিক এনগেজমেন্ট ফান্ড (সিইএফ)-এর উদ্বোধন হাসপাতাল থেকে বাসায় নেওয়া হয়েছে খালেদা জিয়াকে শনিবার থেকে মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষা প্রতিষ্ঠানে পাঠদান চলবে উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর বিশ্বশান্তি প্রতিষ্ঠা ও গাজা,ইউক্রেন যুদ্ধ বন্ধে যুক্তরাজ্যকে পাশে চায় বাংলাদেশ : পররাষ্ট্রমন্ত্রী টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে অ্যাকশন প্ল্যান প্রস্তুত করতে হবে : স্পিকার
  • প্রকাশিত : ২০২৩-০৭-২৭
  • ৬৭৯০৭ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
জেমস ম্যাকাটি ও অমারিক লাপোর্তের গোলে জার্মান চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখকে ২-১ গোলে পরাজিত করেছে ম্যানচেস্টার সিটি। প্রাক-মৌসুর জাপান সফরে এটি সিটির দ্বিতীয় জয়। 
বায়ার্নের হয়ে ৮১ মিনিটে সমতা ফিরিয়েছিলেন মাথিস টেল। গত মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে দুই লেগ মিলিয়ে ৪-১ ব্যবধানে এগিয়ে থেকে বায়ার্নকে বিদায় করেছিল সিটিজেনরা। পেপ গার্দিওলার দল শেষ পর্যন্ত প্রথমবারের মত চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জয়ের কৃতিত্ব দেখিয়েছে। ইন্টার মিলানকে ইস্তাম্বুলের ফাইনালে ১-০ গোলে পরাজিত ঐতিহাসিক ট্রেবল জয় করেছিল সিটি। 
জাপানের জাতীয় স্টেডিয়ামে দুই হেভিওয়েট ইউরোপীয়ান দলের মধ্যকার ম্যাচের প্রথম ২৫ মিনিট ছিল উত্তেজনায় ঠাসা। লেরয় সানের কাটব্যাকে ১৭ মিনিটে জামাল মুসিয়ালা সুযোগ পেলেও শেষ মুহূর্তে সিটি  ডিফেন্ডার নাথান এ্যাকের ব্লকে তা ব্যর্থ হয়ে যায়। দুই মিনিট পর ২৫ গজ দুর থেকে সানের ফ্রি-কিক বারে লেগে ফেরত আসে। গত মৌসুম চ্যাম্পিয়নশীপ দল শেফিল্ড ইউনাইটেডে ধারে কাটানো ম্যাকাটি ৩৭টি ম্যাচ খেলে ৯ গোল করেছেন। তার নৈপুন্যে শেফিল্ড এ বছর প্রিমিয়ার লিগে উন্নীত হয়েছে। ২১ মিনিটে তার গোলেই সিটি এগিয়ে যায়। জুলিয়ান আলভারাজের লো শট বায়ার্ন গোলরক্ষক ইয়ান সোমার রুখে দিলে ফিরতি বলে ২০ বছর বয়সী ম্যাকাটি  জালে জড়ান। 
দ্বিতীয়ার্ধে সম্পূর্ণ নতুন একাদশ মাঠে নামান বায়ার্ন বস থমাস টাচেল। অন্যদিকে সিটি ম্যানেজার গার্দিওলা আটটি পরিবর্তন করেন। জাপানীজ রাজধানীতে অত্যধিক গরমের কারনে দুই অর্ধেই পানি বিরতি পেয়েছে উভয় দল। ৮১ মিনিটে পল ওয়ানারের বল রুখে দেন সিটি গোলরক্ষক এডারসন। কিন্তু ফিরতি বলে পোস্টের খুব কাছে থেকে বল জালে জড়িয়ে বায়ার্নকে সমতায় ফেরান টেল। পাঁচ মিনিট পর লাপোর্তের গোলে আবারো এগিয়ে যায় সিটি। এই গোলেই শেষ পর্যন্ত সিটির জয় নিশ্চিত হয়।
আগামী রোববার দক্ষিণ কোরিয়ার সিউলে এ্যাথলেটিকো মাদ্রিদের মোকাবেলা করবে সিটি। এরপর ইংল্যান্ডে ফিরে  কমিউনিটি শিল্ডে আর্সেনালের মুখোমুখি হবে। 
অন্যদিকে টোকিওতে বায়ার্নের আরো একটি ম্যাচ রয়েছে। আগামী শনিবার জে-লিগের ক্লাব কাওয়াসাকি ফ্রনটেলের বিরুদ্ধে ম্যাচের পর সিঙ্গাপুরে লিভারপুলের মোকাবেলা করবে জার্মান চ্যাম্পিয়নরা।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat