×
ব্রেকিং নিউজ :
উন্নয়নের চিত্র তুলে ধরার পাশাপাশি সম্ভাবনাকেও হাইলাইট করতে হবে : হুইপ কমল মাদারীপুরে বাস-পিকআপ সংঘর্ষে একজন নিহত, আহত ১০ রাঙ্গামাটিতে মন্দিরের ভিত্তিপ্রস্তুর স্থাপন ও অসহায়দের মাঝে বস্ত্র বিতরণ জয়পুরহাটের বিভিন্ন স্থানে বৃষ্টির আশায় নামাজ আদায় সরকার দুর্যোগ মোকাবেলায় যুগোপযোগী পদক্ষেপ নিয়েছে : অর্থ প্রতিমন্ত্রী সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর : শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে সম্মিলিতভাবে কাজ করতে হবে : রাষ্ট্রপতি সাংস্কৃতিক কর্মকান্ডে যদি প্রবাহ না থাকে, তাহলে সভ্যতা টিকতে পারে না : গণপূর্তমন্ত্রী ক্ষমতার জন্য বিএনপি বিদেশি প্রভুদের দাসত্ব করছে : ওবায়দুল কাদের উপজেলা পরিষদ নির্বাচন হবে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ : সিলেটে ইসি আনিছুর রহমান
  • প্রকাশিত : ২০২৩-০৮-০২
  • ৭০৯১ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
‘সিয়াটলে সত্যিই আমার প্রিয় উইকঅ্যান্ডগুলো মধ্যে একটি। উল্লাস, চিল্লানো, লাফানো, নাচ, গান সবকিছুর জন্য আপনাদের ধন্যবাদ।’যুক্তরাষ্ট্রের সিয়াটলে টেলর সুইফটের দুই দিনের এ কনসার্টে লোক সমাগম হয়েছিল এক লাখ ৪৪ হাজার ভক্তের। আর কনসার্ট নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করে টেলর সুইফট ইনস্টাগ্রামে তার মনের ভাব এভাবেই প্রকাশ করেন। খবর বিবিসি
এদিকে, তার ওই কনসার্টে ভক্তদের চাপ এতোই ছিল যে সেটা ভূপৃষ্ঠকে ২ দশমিক ৩ মাত্রায় কাঁপিয়েছিল।অন্যদিকে, ২০১১ সালে যুক্তরাষ্ট্রের ফুটবল তারকা মার্শন লিঞ্চ সিয়াটেল সিহকসের হয়ে মাঠে নেমেছিলেন। নিউ অরলিন্স সেন্টসের বিরুদ্ধে সেই খেলায় হাজার হাজার ভক্তের উন্মাদনা ভূমিকম্পের কারণ হয়ে দাঁড়িয়েছিল।
২০১১ সালের ওই ঘটনাকে ‘বিস্ট কোয়াক’ নামে অভিহিত করা হলেও এর বিপরীতে যুক্তরাষ্ট্রের সিয়াটলে চলতি বছরের ২২ ও ২৩ জুলাই টেলর সুইফটের কনসার্ট সেই রেকর্ড ভেঙে দেয়।
কারণ কনসার্টে ভক্তদের চাপ এতোটাই ছিল যে সেটা ভূপৃষ্ঠকে ২ দশমিক ৩ মাত্রায় কাঁপিয়েছিল।ওই খেলা ও সুইফটের কনসার্টে সৃষ্ট কম্পনের পার্থক্য মাত্র শূন্য দশমিক ৩ মাত্রা হলেও এবারের ঘটনায় কম্পন হয়েছে দুবার, এটা খুব শক্তিশালী ছিল, যে কারণে তীব্রতা দ্বিগুণ মনে হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat