×
ব্রেকিং নিউজ :
আগামীকাল শুরু হচ্ছে দ্বাদশ জাতীয় সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষকরাই আগামী দিনের স্মার্ট নাগরিক গড়ার কারিগর : শিল্পমন্ত্রী নির্বাচনের প্রস্তুতি ও প্রচারণা দেখতে আওয়ামী লীগকে আমন্ত্রণ জানিয়েছে বিজেপি গ্রিনহাউজ গ্যাস নিঃসরণ কমাতে পরিবেশবান্ধব প্রযুক্তির ব্যবহার বৃদ্ধির উদ্যোগ নেয়া হবে : পরিবেশমন্ত্রী বাংলাদেশ-সৌদির যৌথ উদ্যোগে ইউরিয়া সার কারখানার সম্ভাব্যতা সমীক্ষা সম্পন্ন মহান মে দিবস পালিত জাতির পিতার সমাধিতে রেড ক্রিসেন্ট'র নবনিযুক্ত চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পর্ষদের শ্রদ্ধা ভুল চিকিৎসার অজুহাতে চিকিৎসকের ওপর আক্রমণ ন্যক্কারজনক : স্বাস্থ্যমন্ত্রী সম্মিলিত প্রচেষ্টায় বিচার বিভাগ আরও শক্তিশালী হবে : প্রধান বিচারপতি হজ ব্যবস্থাপনায় অনেক ইতিবাচক পরিবর্তন আসবে : ধর্মমন্ত্রী
  • প্রকাশিত : ২০২৩-০৮-০৬
  • ৮৮২৪৩ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
মাদারীপুরে শীর্ষ মানবপাচারকারী চক্রের মূলহোতা এমদাদ বেপারীকে গ্রেফতার করেছে র‌্যাব-৩ এর সদস্যরা। শনিবার রাতে কেরানীগঞ্জ থেকে গ্রেফতারের পর আজ রোববার সকালে মাদারীপুর সদর মডেল থানায় তাকে হস্তান্তর করে র‌্যাব-৩। গ্রেফতার এমদাদ বেপারী (৫০) মাদারীপুর সদর উপজেলার কুমড়াখালী গ্রামের শফিজউদ্দিনের ছেলে।
র‌্যাব জানিয়েছে, মাদারীপুর জেলার মানবপাচারকারী চক্রের মূলহোতা এমদাদ বেপারীর মাধ্যমে অবৈধভাবে সমুদ্র পথে ইতালি যাবার সময় নিখোঁজ হয় অনেক যুবক। নয়াচর গ্রামের গফুর মাতুব্বর তার ছেলে সাহাবুল মাতুব্বরকে (২৮) এমদাদের মাধ্যমে ইতালি পাঠানোর সময় নিখোঁজ হয়। এই ঘটনায় গত ২৫ মে এমদাদের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করলে থানা পুলিশকে মামলা রেকর্ড করে আসামী ধরার নির্দেশ দেয় আদালতের বিচারক। পরে মামলা হলে গাঁ ঢাকা দেয় এমদাদ। অবশেষে শনিবার রাতে রাজধানীর কেরানীগঞ্জে প্রধান অভিযুক্ত র‌্যাবের হাতে গ্রেফতার হয়। পরে রোববার সকালে তাকে মাদারীপুর সদর মডেল থানায় হস্তান্তর করে র‌্যাব-৩। 
এমদাদের গ্রেফতারের খবরে থানায় অবস্থান নেয় নিখোঁজদের স্বজনরা। দালালদের দেয়া লাখ লাখ টাকা ও নিখোঁজ সন্তানদের দ্রুত ফেরত পেতে সরকারের সহযোগিতার পাশাপাশি অভিযুক্তদের শাস্তি দাবি করেন ভুক্তভোগী পরিবারগুলো।
স্বজনরা অভিযোগ করেন, অভিযুক্ত এমদাদ বেপারী গ্রামের সহজসরল মানুষকে প্রলোভন দেখিয়ে বিদেশেপাড়ি দেয়ার কথা বলে ব্যাংক ও বিকাশের মাধ্যমে হাতিয়ে নেয় লাখ লাখ টাকা। এছাড়া নগদ লেদদেনও করেন স্বজনরা। এই ঘটনায় লিবিয়ায় অবস্থানরত মাদারীপুর সদর উপজেলার বড়াইলবাড়ি গ্রামের আজাহার মীরার ছেলে সজিব মীরার কাছে যুবকদের বিক্রি করে দেয় এমদাদ। মুক্তিপণ দিলেও ফেরত আসেনি এই যুবকরা।
ভুক্তভোগী গফুর মাতুব্বর বলেন, আমার কাছ থেকে এমদাদ দালাল ১৪ লাখ ৩০ হাজার টাকা নিয়েছে। যার প্রমাণ হিসেবে ভিডিও এবং ছবি তুলে রেখেছি। আমার ছেলের কোন খবর নেই। আমি এই ঘটনায় আমার ছেলে ও টাকা ফেরত চাই। আর দালাল এমদাদের বিচার চাই।
আরেক ভুক্তভোগী আব্দুল অহেদ হাওলাদার বলেন, আমার ছেলেকে মাফিয়া সবুজ মীরার কাছে এমদাদ বিক্রি করে দেয়। তাকে ছাড়ানোর জন্য সাড়ে ১০ লাখ টাকা দেই। কিন্তু আমার ছেলের কোন হদিস মিলছে না। কোথায় আছে জানিও না।
মাদারীপুর সদর মডেল থানার পরিদর্শক (অপারেশন) মো. সেলিম সরদার বলেন, লিবিয়া থেকে এমদাদকে দীর্ঘদিন ধরে সজিব মীরা নামে একজন সহযোগিতা করছেন বলে অভিযোগ রয়েছে। এ ঘটনায় বাকিদের আইনের আওতায় আনা হবে। অভিযুক্তদের ধরতে অভিযান চলছে । শিগগিরই আদালতে চার্জশিটও দেয়া হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat