×
ব্রেকিং নিউজ :
চাঁদপুরের কচুয়া ও ফরিদগঞ্জ উপজেলায় ২৮ জনের মনোনয়নপত্র জমা কক্সবাজার সৈকতে সার্ফিং প্রশিক্ষণ শুরু তাসকিন-সাইফুদ্দিনের বোলিং নৈপুণ্যে ১২৪ রানে অলআউট জিম্বাবুয়ে সরকারকে চাপে ফেলতে গিয়ে বিএনপি নিজেরাই চাপে আছে:ওবায়দুল কাদের খাড়িয়া ভাষা সংরক্ষণে উদ্যোগ গ্রহণের আহবান জানিয়েছেন প্রধান বিচারপতি দেশের ২৫ জেলার শিক্ষাপ্রতিষ্ঠান আগামীকাল বন্ধ জিম্বাবুয়ের বিপক্ষে টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ জাতির পিতার সমাধিতে পানি সম্পাদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবের শ্রদ্ধা সন্ত্রাসবাদ মোকাবেলায় বাংলাদেশের সাফল্যের প্রশংসায় যুক্তরাষ্ট্রের ‘নেসা সেন্টার’ আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভা আগামীকাল
  • প্রকাশিত : ২০২৩-০৮-০৮
  • ৬৭৭৪৯ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
মুজিব শতবর্ষ উপলক্ষে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় নাটোর সদর উপজেলায় হস্তান্তরের জন্যে আরো শত বাড়ি প্রস্তুত করা হয়েছে। আগামীকাল উপকারভোগীদের মাঝে জমির দলিলসহ বাড়ির চাবি হস্তান্তর করা হবে।  ইতোমধ্যে সুবিধাভোগীদের তালিকা প্রণয়ন শেষে তাদের অনুকূলে দলিলের নাম খারিজের কাজ শেষ হয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার সারমিনা সাত্তার আজ মঙ্গলবার সকাল দশটায় উপজেলা মিলনায়তনে এ উপলক্ষে আয়োজিত এক প্রেস ব্রিফিং এ এই তথ্য জানান।
এ সময় উপজেলা নির্বাহী অফিসার জানান, ইতোপূর্বে চারটি পর্যায়ে ৯৮৯টি পরিবারকে জমির দলিলসহ বাড়ি হস্তান্তর করা হয়েছে। উপজেলায় ১০০টি বাড়ির নির্মাণ কাজ সম্প্রতি শেষ হয়েছে। চারটি পর্যায়ে উপজেলায় দুই শতাংশ করে জমির উপরে মোট এক হাজার ৮৯টি বাড়ি নির্মাণ করে দেওয়া হয়েছে। এসব বাড়ি নির্মাণে মোট ২৭ কোটি ৮৩ লক্ষ ৬৪ হাজার টাকা ব্যয় হয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার বলেন, আশ্রয়ণ প্রকল্পে বসবাসকারী পরিবারের সদস্যদের জন্যে জীবনমানের উন্নয়নে বিভিন্ন ইস্যুভিত্তিক এবং যোগ্যতানুযায়ী আয়বর্ধক বিভিন্ন প্রশিক্ষণ প্রদানের পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। শিশুদের পড়াশোনার সুযোগ সৃষ্টিতে পাশের শিক্ষা প্রতিষ্ঠানের সাথে সংযোগ স্থাপন করে দেওয়া হচ্ছে। শিশুরা প্রকল্প এলাকায় নির্মিত মিনি পার্ক এবং খেলার মাঠে খেলাধূলা করছে। তাদের সাথে সংযোগ করে দেওয়া হয়েছে কমিউনিটি ক্লিনিকগুলোর সাথে। আশ্রয়ণের এসব জনপদগুলো এখন প্রাণের স্পন্দনে মুখরিত। নিরাপদ এবং উন্নত বসতি নিশ্চিত করতে উপজেলা প্রশাসন নিরবচ্ছিন্নভাবে কাজ করে যাবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat