×
ব্রেকিং নিউজ :
প্রতিবন্ধীদের মূল ধারায় আনার প্রচেষ্টা আছে সরকারের : সমাজকল্যাণ মন্ত্রী জাতির পিতার সমাধিতে ত্রাণ প্রতিমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন জাতির পিতার সমাধিতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের নতুন উপ-উপাচার্যের শ্রদ্ধা দিনাজপুরে গ্রীষ্মকালীন টমেটোর বাম্পার ফলন তাপপ্রবাহে টুঙ্গিপাড়ায় প্রশান্তির নীড় ‘কৃষক সেড’ দিনাজপুরে ৭ দিনব্যাপী বৈশাখী মেলা এসটিপি ছাড়া নতুন বিল্ডিং করার অনুমোদন নয় : গণপূর্ত মন্ত্রী ঢাকা-ব্যাংকক রোহিঙ্গা ইস্যুতে একসঙ্গে কাজ করবে নারীর প্রতি বৈষম্য দূর করতে সরকার নিরন্তর কাজ করছে : মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী শেরেবাংলার অসীম মমত্ববোধ, কর্মপ্রচেষ্টা নতুন প্রজন্মকে অনুপ্রাণিত করবে : শেখ হাসিনা
  • প্রকাশিত : ২০২৩-০৮-০৯
  • ৭৮৮৮৮ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
মুজিববর্ষে প্রধানমন্ত্রী কর্তৃক ৪র্থ পর্যায়ের ২য় ধাপে রাঙ্গামাটি জেলার ৬টি উপজেলায়  আজ মাট ২১৩টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ঘর হন্তান্তর করা হয়েছে।
আজ বুধবার  সকাল  ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারাদেশে  ঘর হস্তান্তর কার্যক্রমের উদ্বোধনের পর জেলায় আনুষ্ঠানিকভাবে উপকারভোগীদের মাঝে এসব ঘর হস্তান্তর করা হয়।  
এর মধ্যে জেলার কাপ্তাই উপজেলায় ১১টি, কাউখালী উপজেলায় ৪৯টি, রাজস্থলী উপজেলায় ১টি, বরকল উপজেলায় ২০টি, বাঘাইছড়ি উপজেলায় ১০০ টি এবং লংগদু উপজেলায় ৩২ টি ঘর হস্তান্তর করা হয়।
রাঙ্গামাটির কাউখালী উপজেলার ৪৯ জন ভুমিহীন পরিবারের মাঝে জমি ও গৃহ হস্তান্তর করেন  খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি।
কাউখালী উপজেলা হল রুমে রাঙ্গামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মোশাররফ হোসেন খানের সভাপতিত্বে জমি ও গৃহ হস্তান্তর  অনুষ্ঠানে রাঙ্গামাটি জেলা পরিষদ চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী, জেলা পুলিশ সুপার মীর আবু তৌহিদ, অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব এসএম ফেরদৌস ইসলাম, কাউখালী উপজেলা চেয়ারম্যান শামশুদ্দোহা চৌধুরী, কাউখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দা সাদিয়া নুরিয়া, কাউখালী থানার অফিসার ইনচার্জ মোঃ পারভেজ ইসলামসহ কাউখালী উপজেলার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানগণ ও উপকার ভোগীরা উপস্থিত ছিলেন।
প্রথম পর্যায়ে প্রতিটি গৃহ তৈরি বাবদ এক লাখ ৭১ হাজার টাকা করে বরাদ্দ দেওয়া হলেও পরবর্তীতে সেটা কয়েক দফায় বাড়ানো হয়।
বর্তমানে যেসব ঘর প্রদান হচ্ছে সেসব ঘরের জন্য বরাদ্দ দেওয়া হয়েছে দুই লাখ ৮৪ হাজার ৫০০ টাকা । এর আগে প্রথম পর্যায়ে প্রতিটি ঘর তৈরি বাবদ এক লাখ ৭১ হাজার টাকা করে ৭৩৬টি পরিবার, দ্বিতীয় পর্যায়ের প্রথম ধাপে এক লাখ ৯০ হাজার টাকা করে ২৪৩টি পরিবার, দ্বিতীয় ধাপে দুই লাখ টাকা করে ২৬০ পরিবার, তৃতীয় পর্যায়ের প্রথম ধাপে দুই লাখ ৪০ হাজার টাকা করে ২০০টি পরিবার, তৃতীয় পর্যায়ের দ্বিতীয় ধাপে দুই লাখ ৫৯ হাজার টাকা করে ৭৮টি পরিবার এবং চতুর্থ পর্যায়ের প্রথম ধাপে দুই লাখ ৮৪ হাজার ৫০০ টাকা করে ৩৯৯টি পরিবারকে ঘর প্রদান করা হয়।
উল্লেখ্য, রাঙ্গামাটি জেলায় ভূমিহীন পরিবারের সংখ্যা সর্বমোট ৪ হাজার ৫৩৪টি। মুজিববর্ষে জেলায় ১ম, ২য়, ৩য় ও ৪র্থ পর্যায়ে (১ম ধাপে) ১ হাজার ৯১৬টি পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর ঘর হস্তান্তর করা হয়। ৪র্থ পর্যায়ে (২য় ধাপে) আজ ৯ আগস্ট আরো ২১৩টি ঘর হস্তান্তর করা হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat