×
ব্রেকিং নিউজ :
উন্নয়নের চিত্র তুলে ধরার পাশাপাশি সম্ভাবনাকেও হাইলাইট করতে হবে : হুইপ কমল মাদারীপুরে বাস-পিকআপ সংঘর্ষে একজন নিহত, আহত ১০ রাঙ্গামাটিতে মন্দিরের ভিত্তিপ্রস্তুর স্থাপন ও অসহায়দের মাঝে বস্ত্র বিতরণ জয়পুরহাটের বিভিন্ন স্থানে বৃষ্টির আশায় নামাজ আদায় সরকার দুর্যোগ মোকাবেলায় যুগোপযোগী পদক্ষেপ নিয়েছে : অর্থ প্রতিমন্ত্রী সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর : শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে সম্মিলিতভাবে কাজ করতে হবে : রাষ্ট্রপতি সাংস্কৃতিক কর্মকান্ডে যদি প্রবাহ না থাকে, তাহলে সভ্যতা টিকতে পারে না : গণপূর্তমন্ত্রী ক্ষমতার জন্য বিএনপি বিদেশি প্রভুদের দাসত্ব করছে : ওবায়দুল কাদের উপজেলা পরিষদ নির্বাচন হবে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ : সিলেটে ইসি আনিছুর রহমান
  • প্রকাশিত : ২০২৩-০৮-১০
  • ৬৮০৭৫ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
খাগড়াছড়ি জেলার দিঘীনালা থেকে সাজেকের পথে যোগাযোগ ব্যবস্থা স্বাভাবিক হওয়ায় আজ থেকে আটকে পড়া পর্যটকরা ফিরতে শুরু করেছে। 
টানা বর্ষণে উজান হতে নেমে আসা পাহাড়ী ঢলে খাগড়াছড়ির দীঘিনালা উপজেলার প্রধান সড়কের একটি কালভার্ট ডুবে যাওয়ায় ও পাহাড় ধসের কারনে গত তিনদিন ধরে ৪৭৫ জন পর্যটক সাজেকে আটকা পড়ে। পানি নেমে যাওয়ার পর সেনাবাহিনী ও সড়ক ও জনপথ বিভাগের লোকজন রাস্তার উপর পড়ে থাকা গাছ পালা অপসারণ এবং মাটি সরনোর পর সড়ক যোগাযোগ ব্যবস্থা স্বাভাবিক হয়। নিরাপদে ফিরে আসে পর্যটকবাহী গাড়ি।
সাজেক রাংগামাটি জেলার একটি বৃহৎ ইউনিয়ন। সড়ক যোগাযোগ ব্যবস্থা রয়েছে খাগড়াছড়ি জেলার দিঘীনালা উপজেলা হয়ে। পাহাড় কেটে রাস্তা তৈরীর হওয়ায় টানা বৃষ্টিপাতের ফলে পাহাড় ভেংগে রাস্তায় পড়ার কারনে বর্ষা মৌসুমে স্বাভাবিক চলাচলে বিঘ্ন ঘটে । 
এদিকে সাজেকে আটকে পড়া পর্যটকদের সেনাবাহিনী নিরাপত্তা দিয়ে রাখায় তাদের কোন সমস্যা হয়নি।এতে পর্যটকরাও খুশি ।
খাগড়াছড়ি জীপ মালিক সমিতির লাইনম্যান মো. আলম জানান- সাজেকের পথে রাস্তাঘাট মেরামত করে স্বাভাবিক হওয়ায় খাগড়াছড়ি থেকে বেশ কয়েকটি গাড়ি সাজেকের উদ্দেশ্যে ছেড়ে গেছে।সাজেক থেকেও ছেড়ে এসেছে পর্যটক বাহী গাড়ি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat