×
ব্রেকিং নিউজ :
ত্যাগের মহিমায় স্বামী বিবেকানন্দ মানবসেবা করে গেছেন : মেয়র তাপস ভোলায় মহান মে দিবস পালন রাঙ্গামাটিতে দুই দিনব্যাপী ন্যাশনাল ইয়ুথ লিডারশীপ ট্রেনিং ক্যাম্পের উদ্বোধন চুয়াডাঙ্গায় আজ দুপুরে ৪০.৭ ডিগ্রিতাপমাত্রা রেকর্ড গাজা যুদ্ধে আরো ৩৩ জনের মৃত্যু : নিহতের সংখ্যা ৩৪ হাজার ৫৬৮ মিল্টন সমাদ্দার গ্রেপ্তার জাতির পিতার সমাধিতে রাজউক চেয়ারম্যানের শ্রদ্ধা সিলেটের আদালত পাড়ায় ন্যায়কুঞ্জের উদ্বোধন করলেন প্রধান বিচারপতি আইপিডিআই ফাউন্ডেশন হৃদরোগের চিকিৎসায় গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারে : স্পিকার শ্রমজীবী মানুষের অধিকার আদায়ের সংগ্রামের মাধ্যমেই আওয়ামী লীগের জন্ম : শেখ পরশ
  • প্রকাশিত : ২০২৩-০৮-১০
  • ৭৯০০৭ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
ফেসবুকে বিতর্কিত পোস্ট দেয়ায় নারী ক্রিকেট তারকা রুমানা আহমেদকে মৌখিক ভাবে সতর্ক করে দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। রুমানার এমন স্ট্যাটাসে  তার জাতীয় দলে খেলা নিয়ে প্রশ্ন জাগে।
‘নোম মোর ক্রিকেট’ লিখে কয়েকদিন আগে ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছিলেন জাতীয় নারী দলের এই অলরাউন্ডার। ওই ঘটনায় বিসিবির চুক্তিতে থাকা রুমানাকে ডেকে এনে আচরণ বিধির বিষয়ে সাবধান করা হয়েছে। অবশ্য পরে রুমানা তার ভুল বুঝতে পেরেছে এবং তিনি বিষয়টি মেনে নেন। বিসিবি’র উইমেন উইংয়ের চেরম্যান শফিউল আলম চৌধুরী নাদেল বলেন, এ সময় রুমানা বোর্ডকে জানিয়েছেন যে এই মুহুর্তে ক্রিকেট থেকে বিদায় নেয়ার কোন ইচ্ছা তার নেই। নারী দলের প্রধান নির্বাচক সাজ্জাদ আহমেদ শিপন এ সময় উপস্থিত ছিলেন।
বিসিবির সর্বশেষ দুটি সিরিজে জাতীয় দলে ডাক পাননি রুমানা। এতে তার মধ্যে হতাশার সৃস্টি হয়েছে বলে ধারনা করা হচ্ছে। রুমানার সঙ্গে আজকের বৈঠকের পর নাদেল বলেন,‘ তিনি খেলবেন এবং খেলতে চান। বিষয়টি অভ্যন্তরীন। আমাদেরও কিছু পরিকল্পনা আছে। একটি শক্তিশালী দল গঠনের লক্ষ্যে আমরা খেলোয়াড়দের পুল সম্প্রসারনের চেস্টা করছি।
তাই খেলোয়াড়দের ইচ্ছা অনুযায়ী সবকিছু হবে না। এখন আমাদের হাতে প্রতিটি পজিশনে একাধিক ক্রিকেটার আছে। কেউ বিরক্ত হতে পারে। তবে দলের জন্য যেটি ভালো হবে সেটিই আমরা করব।’
বিসিবি’র ওই কর্মকর্তা আরো বলেন,‘ এটি আচরণ বিধির বিষয়। আমরা সবসময় এটি তাদের স্মরণ করিয়ে দিই। যতটুকু সম্ভব শালীনভাবে  তাদের বিষয়গুলো নিয়ন্ত্রন করার চেস্টা করি। তাদের মনে করিয়ে দেয়া হয় যে সামাজিক যোগাযোগ মাধ্যমে সবকিছু এভাবে দেয়া যায় না। তাদের মনে রাখতে হবে যে তারা চুক্তিভুক্ত খেলোয়াড়। ’
ওয়ানডে ও টি-টোয়েন্টি মিলিয়ে এ পর্যন্ত বাংলাদেশের হয়ে ১৩৪টি ম্যাচ খেলা রুমানা গত ৫ আগস্ট ফেসবুকে ওই স্ট্যাটাসটি দেন। আসলে নারী দলের ক্যাম্পে সুযোগ না পাওয়ার হতাশা থেকেই এমন স্ট্যাটাসটি দিয়েছেন তিনি।
সর্বশেষ গত বছর ডিসেম্বরে বাংলাদেশের হয়ে একটি ওয়ানডে এবং চলতি বছর ফেব্রুয়ারিতে একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন রুমানা।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat