×
ব্রেকিং নিউজ :
চাঁদপুরের কচুয়া ও ফরিদগঞ্জ উপজেলায় ২৮ জনের মনোনয়নপত্র জমা কক্সবাজার সৈকতে সার্ফিং প্রশিক্ষণ শুরু তাসকিন-সাইফুদ্দিনের বোলিং নৈপুণ্যে ১২৪ রানে অলআউট জিম্বাবুয়ে সরকারকে চাপে ফেলতে গিয়ে বিএনপি নিজেরাই চাপে আছে:ওবায়দুল কাদের খাড়িয়া ভাষা সংরক্ষণে উদ্যোগ গ্রহণের আহবান জানিয়েছেন প্রধান বিচারপতি দেশের ২৫ জেলার শিক্ষাপ্রতিষ্ঠান আগামীকাল বন্ধ জিম্বাবুয়ের বিপক্ষে টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ জাতির পিতার সমাধিতে পানি সম্পাদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবের শ্রদ্ধা সন্ত্রাসবাদ মোকাবেলায় বাংলাদেশের সাফল্যের প্রশংসায় যুক্তরাষ্ট্রের ‘নেসা সেন্টার’ আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভা আগামীকাল
  • প্রকাশিত : ২০২৩-০৮-১২
  • ৮০৩২ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
জাতিসংঘ মহাসচিব অ্যান্তোনিও  গুতেরেস বলেছেন, গণপ্রজাতন্ত্রী কঙ্গোতে সংস্থাটির মিশন  ‘চূড়ান্ত ধাপে’ প্রবেশ করছে। তবে সংঘাতপূর্ণ দেশটির পরিস্থিতির ‘অনেক অবনতি’ ঘটেছে বলে তিনি সতর্ক করে দিয়েছেন। খবর এএফপি’র।
জাতিসংঘের নিরাপত্তা পরিষদের উদ্দেশ্যে এক প্রতিবেদনে গুতেরেস কঙ্গোতে টালমাটাল অবস্থার নিখুঁত মূল্যায়ন করেছেন এবং দেশটিতে প্রায় ২৫ বছর পর জাতিসংঘের মনুস্ক মিশনের ‘দ্রুত এবং দায়িত্বশীল প্রত্যাহারের’ জন্য একটি পরিকল্পনা তৈরি করেছেন।
গত বৃহস্পতিবার প্রকাশিত ১৫ পৃষ্ঠার ওই প্রতিবেদনে গত বছর জুড়ে আঞ্চলিক উত্তেজনার এবং মানবিক পরিস্থিতির অবনতির কথা তুলে ধরেছেন। দেশটিতে হাজার হাজার বেসামরিক নাগরিককে জোরপূর্বক বাস্তুচ্যুত করা হয়েছে।
প্রতিবেদনে আরো বলা হয়, ‘২০২১ থেকে ২০২২ সাল পর্যন্ত শিশুদের বিরুদ্ধে যৌন হয়রানি দ্বিগুণেরও বেশি বৃদ্ধি পেয়েছে।’
এতে বলা হয়, কঙ্গোর পূর্বাঞ্চলীয় উত্তর কিভুতে ২৮ শতাংশ এবং ইতুরি প্রদেশে ৩৯ শতাংশ মানুষ গৃহহীন হয়েছে। দেশটিতে ছড়িয়ে পড়া সহিংসতায় এ দু’টি প্রদেশ সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat