×
ব্রেকিং নিউজ :
স্মার্ট চট্টগ্রাম সিটি গড়তে আমেরিকান প্রতিষ্ঠানের সাথে চসিকের সমঝোতা ঝিনাইদহে টিসিবির পণ্য বিক্রি শুরু জাতির পিতার সমাধিতে লালমনিরহাট জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যানের শ্রদ্ধা শরীয়তপুরে প্রত্যাগত অভিবাসীদের পুনঃ একত্রিকরণ শীর্ষক সেমিনার টাঙ্গাইলে এসএসসিতে জিপিএ-৫ পেলো জমজ দুইবোন বাংলাদেশের এমএসএমই, নারী উদ্যোক্তাদের জন্য ৫০ মিলিয়ন মার্কিন ডলার ঋণ ঘোষণা যুক্তরাজ্যের স্পিকারের নেতৃত্বে আজ জেনেভা যাচ্ছে সংসদীয় প্রতিনিধিদল ডোনাল্ড ল্যু নিজ দেশের এজেন্ডা বাস্তবায়নে আলোচনা করতে এসেছেন: ওবায়দুল কাদের আন্তর্জাতিক ইসরায়েলি লবির সাথে যুক্ত হয়ে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে বিএনপি : পররাষ্ট্রমন্ত্রী হজযাত্রীদের নিকট হতে কুরবানির টাকা নেয়ায় মন্ত্রণালয়ের সতর্কতা
  • প্রকাশিত : ২০২৩-০৮-১৩
  • ৫৬৭৯৬ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ সভাপতি হাসানুল হক ইনু এমপি বলেছেন, বঙ্গবন্ধুর হত্যাকা- একটি সুপরিকল্পিত রাজনৈতিক হত্যাকা-। খুনীরা শুধু বঙ্গবন্ধুকে শারীরিকভাবেই হত্যা করেনি, খুনীরা বাংলাদেশ রাষ্ট্রের আত্মাকেই হত্যা করে পাকিস্তানী আত্মাকে বাংলাদেশ রাষ্ট্রের দেহে প্রতিস্থাপন করতে চেয়েছিল। 
তিনি বলেন, ‘এক দফার নামে দেশে আগুন সন্ত্রাস-বিশৃংখলা সৃষ্টি করে যথাসময়ে নির্বাচন বানচালের ষড়যন্ত্রে চলছে। এই মুহুর্তে আমাদের জাতীয় রাজনৈতিক কর্তব্য হচ্ছে একাত্তর ও পঁচাত্তরের খুনীদের সঙ্গী বিএনপির রাষ্ট্র ক্ষমতা দখলের ষড়যন্ত্র-চক্রান্ত রুখে দিয়ে সংবিধান অনুযায়ী যথাসময়ে নির্বাচন নিশ্চিত করা।’
হাসানুল হক ইনু আজ বিকালে নগরীর শহীদ কর্নেল তাহের মিলনায়তনে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে জাসদ আয়োজিত আলোচনা সভায় এ কথা বলেন। 
ঢাকা মহানগর জাসদের সমন্বয়ক মীর হোসাইন আখতারের সভাপতিত্বে এবং জাসদের যুগ্ম সাধারণ সম্পাদক রোকনুজ্জামান রোকনের পরিচালনায় অনুষ্ঠিত এ আলোচনা সভায় বক্তব্য রাখেন জাসদ সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি, সহ-সভাপতি বীরমুক্তিযোদ্ধা মোঃ শহীদুল ইসলাম, বীরমুক্তিযোদ্ধা শফি উদ্দিন মোল্লা, যুগ্ম সাধারণ সম্পাদক শওকত রায়হান, মোহাম্মদ মোহসীন, ঢাকা মহানগর পশ্চিম জাসদের সভাপতি মোঃ নুরুন্নবী প্রমূখ। 
জাসদ সভাপতি বলেন, বঙ্গবন্ধু হত্যাকা-ের প্রত্যক্ষ নেতা খন্দকার মোস্তাকের পরবর্তীতে জেনারেল জিয়াউর রহমান তার কর্মকা-ে প্রমাণ করেছেন তিনিই খুনীদের রক্ষক, পৃষ্ঠপোষক ও আশ্রয়দাতা। বঙ্গবন্ধু হত্যার বিচার বন্ধ করা, সংবিধান থেকে চার মূলনীতি মুছে ফেলে ইতিহাসের ভাগাড় থেকে কুখ্যাত দ্বি-জাতিতত্ত্ব, ধর্মীয় সাম্প্রদায়িকতা তুলে এনে রাষ্ট্র ও সমাজে সাম্প্রদায়িকতার বিষবাস্প ছড়িয়ে দিয়েছিল জেনারেল জিয়াউর রহমান। 
তিনি বলেন, খুনীরা স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধের নামনিশানা মুছে দিতে বঙ্গবন্ধুর নাম উচ্চারণ পর্যন্ত নিষিদ্ধ করে রেখেছিল। তারা বাংলাদেশ রাষ্ট্রের চিরশত্রু স্বাধীনতা বিরোধী পাকিস্তানপন্থী রাজাকার-আলবদরদের সমাজে-রাষ্ট্রে-রাজনীতিতে পুনঃপ্রতিষ্ঠা করে বাংলাদেশকে পাকিস্তানের পথে ঠেলে দেয়। দুর্ভাগ্যজনকভাবে খুনী মোস্তাক-জিয়ার পাকিস্তানপন্থার এই রাজনীতি এখনো বিএনপি বহন করে চলেছে। বিএনপি জামাতের হাত ধরেই বাংলাদেশ রাষ্ট্রের চিরশত্রু পাকিস্তানপন্থীরা বাংলাদেশ রাষ্ট্রের অস্তিত্বের ভিত্তিতে আঘাত করে চলেছে। 
শিরীন আখতার বলেন, ১৯৯৬ সালের ১৫ ফেব্রুয়ারি নির্বাচনের সময় বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনী ফারুকসহ সাম্প্রদায়িক অশুভ শক্তি রাজনীতির মাঠে বিএনপির ছত্রচ্ছায়ায় স্বমহিমায় আবির্ভূত হয়। আজও বাংলাদেশ একটি যুদ্ধের মধ্যে আছে উল্লেখ করে তিনি বলেন, এ যুদ্ধ থেকে বাংলাদেশকে এগিয়ে নিচ্ছেন অসাম্প্রদায়িক-গণতান্ত্রিক-মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির প্রতীক প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা।
শিরীন বলেন, বাংলাদেশের চিরশত্রুদের রাজনীতি থেকে চিরতরে বিদায় দিতে আগামী জাতীয় সংসদ নির্বাচনে অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক, মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে ঐক্যবদ্ধ থাকতে হবে। 
আলোচনা সভার শুরুতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পার্ঘ অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন জাসদ কেন্দ্রীয় কমিটি ও জাসদের সহযোগী সংগঠনসমূহ। 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat