×
ব্রেকিং নিউজ :
উন্নয়নের চিত্র তুলে ধরার পাশাপাশি সম্ভাবনাকেও হাইলাইট করতে হবে : হুইপ কমল মাদারীপুরে বাস-পিকআপ সংঘর্ষে একজন নিহত, আহত ১০ রাঙ্গামাটিতে মন্দিরের ভিত্তিপ্রস্তুর স্থাপন ও অসহায়দের মাঝে বস্ত্র বিতরণ জয়পুরহাটের বিভিন্ন স্থানে বৃষ্টির আশায় নামাজ আদায় সরকার দুর্যোগ মোকাবেলায় যুগোপযোগী পদক্ষেপ নিয়েছে : অর্থ প্রতিমন্ত্রী সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর : শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে সম্মিলিতভাবে কাজ করতে হবে : রাষ্ট্রপতি সাংস্কৃতিক কর্মকান্ডে যদি প্রবাহ না থাকে, তাহলে সভ্যতা টিকতে পারে না : গণপূর্তমন্ত্রী ক্ষমতার জন্য বিএনপি বিদেশি প্রভুদের দাসত্ব করছে : ওবায়দুল কাদের উপজেলা পরিষদ নির্বাচন হবে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ : সিলেটে ইসি আনিছুর রহমান
  • প্রকাশিত : ২০২৩-০৮-১৫
  • ৯৩৩১ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
জাতীয় শোক দিবস উপলক্ষে ফেনীতে আয়োজিত এক  আলোচনা সভায় বক্তারা বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চেতনা ধারণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নত বাংলাদেশ বিনির্মানে ভূমিকা রাখতে হবে। 
আজ মঙ্গলবার (১৫ আগস্ট) সকাল সাড়ে ১১ টায়  জেলা শিল্পকলা একাডেমিতে জেলা প্রশাসন এই আলোচনা সভার আয়োজন করে ।
সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলাপ্রশাসক  শাহীনা আক্তার বলেন, জাতির পিতার আদর্শে সোনার বাংলা গড়ে তুলতে পারলে সেটিই হবে বঙ্গবন্ধুর প্রতি আমাদের শ্রদ্ধা। পরবর্তী প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে দেশ গঠনে ভূমিকা রাখতে হবে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে উন্নত বাংলাদেশ গড়তে সবাইকে মুক্তিযুদ্ধের চেতনা লালন করার আহবান জানান তিনি।
বিশেষ অতিথির বক্তব্যে পুলিশ সুপার জাকির হাসান বলেন, যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশকে বঙ্গবন্ধু এগিয়ে নিতে যেভাবে কাজ করছিলেন তা অনেকের সহ্য হয়নি। বঙ্গবন্ধু নিজে জানতেন তাকে হত্যা করা হতে পারে তবুও তিনি দমে যাননি।।কারণ, তিনি বিশ্বাস করেননি এ দেশের মানুষ তাকে হত্যা করবে। 
তিনি বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশের উন্নয়ন অব্যাহত থাকলে দেশ ২০৪১ সালের আগেই উন্নত দেশে পরিণত হবে। 
সিভিল সার্জন ডা. শেহাব উদ্দিন বলেন, বঙ্গবন্ধুকে হত্যা আমাদের দেশের জন্য কলঙ্ক। মুক্তিযুদ্ধের চেতনায় দেশকে এগিয়ে নিতে এবং উন্নত বাংলাদেশ বিনির্মানে প্রধানমন্ত্রীর নেতৃত্বে সবাইকে কাজ করতে হবে।
ফেনী সরকারি কলেজ অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ মোক্তার হোসেইন বলেন, বঙ্গবন্ধু আমাদের যা দিয়েছেন তার ঋণ কখনও শোধ হবে না। গ্রামীণ সংস্কার থেকে শুরু করে দেশের প্রতিটি শাখায় তিনি ভূমিকা রেখেছেন। বঙ্গবন্ধু ও বাংলাদেশ একই সূত্রে গাঁথা।
স্থানীয় সরকার বিভাগ ফেনীর উপ-পরিচালক গোলাম মোহাম্মদ বাতেনের সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোমেনা আক্তার, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) অভিষেক দাশ, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা উন্নয়ন ও আইসিটি) ফাহমিদা হক, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আনোয়ার হোসাইন পাটোয়ারী, সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুল মোতালেব, বীর মুক্তিযোদ্ধা মোস্তফা হোসেন, বীর মুক্তিযোদ্ধা ও সাংবাদিক আবু তাহের প্রমুখ। 
জেলা কালচারাল অফিসার এইচটি কামরান হাসানের সঞ্চালনায় এ সভায় বিভিন্ন উপজেলার বীর মুক্তিযোদ্ধা, বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা, স্কুল কলেজের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
সভায় যুব উন্নয়ন অধিদপ্তর ১১ জন যুবককে ৫ লাখ ৬০ হাজার টাকা যুব ঋণ বিতরণ করেছে এবং শোক দিবস উপলক্ষে  বাংলাদেশ শিশু একাডেমি  আয়োজিত চিত্রাঙ্কণ ও রচনা প্রতিযোগিতায় বিজয়ী ১৮জনকে পুরষ্কার ও সনদপত্র বিতরণ করা হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat