×
ব্রেকিং নিউজ :
উন্নয়নের চিত্র তুলে ধরার পাশাপাশি সম্ভাবনাকেও হাইলাইট করতে হবে : হুইপ কমল মাদারীপুরে বাস-পিকআপ সংঘর্ষে একজন নিহত, আহত ১০ রাঙ্গামাটিতে মন্দিরের ভিত্তিপ্রস্তুর স্থাপন ও অসহায়দের মাঝে বস্ত্র বিতরণ জয়পুরহাটের বিভিন্ন স্থানে বৃষ্টির আশায় নামাজ আদায় সরকার দুর্যোগ মোকাবেলায় যুগোপযোগী পদক্ষেপ নিয়েছে : অর্থ প্রতিমন্ত্রী সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর : শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে সম্মিলিতভাবে কাজ করতে হবে : রাষ্ট্রপতি সাংস্কৃতিক কর্মকান্ডে যদি প্রবাহ না থাকে, তাহলে সভ্যতা টিকতে পারে না : গণপূর্তমন্ত্রী ক্ষমতার জন্য বিএনপি বিদেশি প্রভুদের দাসত্ব করছে : ওবায়দুল কাদের উপজেলা পরিষদ নির্বাচন হবে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ : সিলেটে ইসি আনিছুর রহমান
  • প্রকাশিত : ২০২৩-০৮-১৬
  • ৭৯৫৮ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
চট্টগ্রামে একাত্তরের যুদ্ধাপরাধে আমৃত্যু কারাদ-প্রাপ্ত জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর গায়েবানা জানাজাকে কেন্দ্র করে পুলিশের ওপর জামায়াত-শিবিরের নেতাকর্মীদের অতর্কিত হামলা চালানো ও সংঘর্ষের ঘটনায় তিনটি মামলা হয়েছে। এতে গ্রেপ্তারকৃত ৪৮ জনসহ প্রায় ৩শ’ জনকে আসামি করা হয়েছে।
ঘটনার সময় আটককৃতদের বুধবার (১৬ আগস্ট) আদালতের মাধ্যমে জেলে পাঠানো হয়েছে। তাদের রিমান্ডে পাঠানোর আবেদন করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে।  এরআগে মঙ্গলবার (১৫ আগস্ট) রাতে পুলিশের পক্ষ থেকে নগরের খুলশী থানায় একটি এবং কোতোয়ালী থানায় দুটি মামলা করা হয়।
খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সন্তোষ কুমার চাকমা জানান, গায়েবানা জানাজাকে কেন্দ্র করে পুলিশের ওপর হামলা ও সংঘর্ষের ঘটনায় জামায়াত ও শিবিরের বিরুদ্ধে খুলশী থানায় একটি মামলা হয়েছে। মামলায় গ্রেপ্তার ৮ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ১০০ থেকে ১২০ জনকে আসামি করা হয়।
এদিকে, কোতোয়ালী থানার ওসি জাহেদুল কবীর বলেন, ‘মঙ্গলবার (১৫ আগস্ট) নগরের জমিয়াতুল ফালাহ মসজিদ থেকে আলমাস মোড় পর্যন্ত জামায়াত-শিবিরের নেতাকর্মীরা নাশকতার পরিকল্পনা নিয়ে রাস্তায় প্রতিবন্ধকতা শুরু করলে পুলিশ তাতে বাঁধা দেয়। এতে ক্ষুব্ধ হয়ে তারা পুলিশের উপর অতর্কিত হামলা চালায়। হামলায় ৫ পুলিশ সদস্য গুরুতর আহত হয়। এই ঘটনায় ৪০ জনকে গ্রেপ্তার করা হয়। পরে গ্রেপ্তার ৪০ ও মহানগর জামায়াতের আমীর মো. শাহজাহানসহ পলাতক ২৫ জনসহ অজ্ঞাত আরো ২৫০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।’
এর আগে, মঙ্গলবার (১৫ আগস্ট) বিকেল ৪টা ১৫ মিনিটের দিকে নগরের কাজীর দেউড়ি মোড় এলাকায় সাঈদীর গায়েবানা জানাজাকে কেন্দ্র করে জামায়াত শিবিরের নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এসময় বেশ কয়েকজন জামায়াতের নেতাকর্মীকে আটক করে পুলিশ। এরপর বিকেল সাড়ে ৪টার দিকে নগরের ওয়াসা মোড় এলাকায় জমিয়াতুল ফালাহ মসজিদ মাঠে অনুমতি বিহীন সাঈদীর গায়েবানা জানাজা নামাজের প্রস্তুতি নিচ্ছিল সংগঠনটির নেতাকর্মীরা। এসময় পুলিশ জমিয়তুল ফালাহর প্রধান গেট আটকে দিলে নেতাকর্মীদের সঙ্গে বাকবিত-ার ঘটনা ঘটে, এসময় পুলিশের ওপর হামলা চালায় তারা, এরপর ধাওয়া পাল্টা ও সংঘর্ষের সূত্রপাত হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat