×
ব্রেকিং নিউজ :
সিরাজগঞ্জের উল্লাপড়ায় সড়ক দুর্ঘটনায় ভ্যান চালক নিহত রাজস্ব আয় বাড়াতে সংস্কার কর্মসূচি বাস্তবায়ন জরুরি শেরপুরে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত বিদেশে দেশবিরোধী অপপ্রচারকারীদের বিরুদ্ধে স্থানীয় আইনে ব্যবস্থা নিন : পররাষ্ট্রমন্ত্রী গোপালগঞ্জের জাতীয় পেশাগত স্বাস্থ্য ও সেফটি দিবস উদযাপিত কুড়িগ্রামে আইনগত সহায়তা দিবস ও লিগ্যাল এইড মেলা অনুষ্ঠিত জমজ শিশুর অপারেশনে গুরুত্বপূর্ণ অবদান রাখায় সেনাবাহিনীর ভূয়সী প্রশংসা স্বাস্থ্যমন্ত্রীর প্রধানমন্ত্রী ব্যাংকক থেকে আগামীকাল দেশে ফিরবেন শ্রমিকদের জন্য কর্মবান্ধব পরিবেশ গড়ে তুলতে হবে : স্পিকার দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান খুলেছে
  • প্রকাশিত : ২০২৩-০৮-১৭
  • ৯০১২৪ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ নেতৃবৃন্দ বলেছেন, বাংলাদেশ একটি স্বাধীন সার্বভৌম রাষ্ট্র এবং কখনো আমেরিকার করদরাজ্য ছিল না এবং হবেও না। কারণ আমরা মহান মুক্তিযুদ্ধের বিজয়ী শক্তি।
২০০৫ সালের ১৭ আগস্ট বিএনপি-জামায়াত জোট সরকারের অধীনে পরিকল্পিত সিরিজ বোমা হামলা ঘটনার প্রতিবাদে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উদ্যোগে আন্দরকিল্লা চত্বরে এক বিশাল সমাবেশে নেতৃবৃন্দ একথা বলেন।
সভার সভাপতি ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাহতাব উদ্দীন চৌধুরী বলেছেন, চিহ্নিত অগ্নি-সন্ত্রাসীরা আবার মাথাচাড়া দিয়ে উঠছে এবং সন্ত্রাস ও সকল অপকর্মের কুলাঙ্গারেরা মাঠে নেমেছে। আমরা লক্ষ্য করছি, নাগিনীর বিষাক্ত নিঃশ্বাস চারিদিকে। এই অবস্থায় আমরা ঘরে বসে থাকতে পারি না এবং যেখানেই বিশৃঙ্খলা সৃষ্টি করে জনদুর্ভোগ বাড়ানো হবে বা জানমালের ক্ষতি করা হবে, সেখানেই তৎক্ষণিক প্রতিরোধ গড়ে তোলা হবে। তিনি  বলেন, আওয়ামী লীগকে আন্দোলনের ভয় দেখিয়ে কোন লাভ নেই। আওয়ামী লীগের জন্ম আন্দোলন, সংগ্রাম ও লড়াইয়ের মধ্য দিয়ে। বিগত ৭৪ বছরে এ জাতির যত সাফল্য অর্জিত হয়েছে, তা আওয়ামী লীগের মাধ্যমেই হয়েছে। ভাষা আন্দোলন থেকে শুরু করে মুক্তিযুদ্ধের বিজয় এবং শেখ হাসিনার নেতৃত্বে ভাত ও ভোটের অধিকার প্রতিষ্ঠিত হয়েছে। তাই আওয়ামী লীগ কোনো অপশক্তির রক্তচক্ষুকে পরোয়া করে না। তিনি নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, ঐক্যই আমাদের শক্তির উৎস। যেকোন মূল্যে আমাদের ঐক্যবদ্ধ শক্তিকে সব সময় মাঠে থাকতে হবে।
চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, আন্তর্জাতিক সন্ত্রাসবাদের মুরুব্বি এবং পৃথিবীর সকল অঘটন দুর্ঘটনার খলনায়ক মার্কিন যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনি রাশেদ চৌধুরীকে আশ্রয় দিয়েছে। প্রশ্ন করি, তারা কোন মুখে মানবতা ও গণতন্ত্রের কথা বলে ? তাদের পার্লামেন্টেও তারা সন্ত্রাসবাদীরা হামলা চালিয়েছে। আন্দোলনকারীদের মনে রাখা উচিত, কোন বিদেশি শক্তি কাউকে ক্ষমতায় বসাতে পারে না। মার্কিন যুক্তরাষ্ট্রের বোঝা উচিত, ১৯৭১ সালে তারা বঙ্গোপসাগরে ৭ম নৌবহর পাঠিয়েও ফিরে যেতে বাধ্য হয়েছিল এবং বাংলাদেশের নিশ্চিত স্বাধীনতা অর্জনকে ভূলুণ্ঠিত করতে পারেনি। তিনি বলেন, আমরা ক্ষমতাসীন দলে আছি - আওয়ামী লীগের নেতাকর্মীদের এই মানসিক গঠন প্রকৃতি থেকে সরে আসতে হবে এবং প্রমাণ করতে হবে আমরা রাজপথে ছিলাম, রাজপথে আছি, রাজপথে থাকবোই। এই প্রত্যয় ধারণ করতে পারলে কোনো অপশক্তি আমাদের পরাজিত করতে পারবে না। তিনি ১৭ আগস্টের কুশীলবদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।
চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক চৌধুরী হাসান মাহমুদ হাসনীর সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে আরো বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ খোরশেদ আলম সুজন, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ এমপি, সাংস্কৃতিক সম্পাদক মো. আবু তাহের, উপ-প্রচার সম্পাদক মো. শহিদুল আলম, নির্বাহী সদস্য জাফর আলম চৌধুরী, মহব্বত আলী খান, রোটারিয়ান মো. ইলিয়াছ, থানা আওয়ামী লীগের মো. আবুল মনছুর, মো. মঈনুদ্দীন, ওয়ার্ড আওয়ামী লীগের হাজী আবুল কাশেম, রুহুল আমিন তপন, সাইফুল আলম বাবু, মো. ইলিয়াছ সরকার, সাইফুদ্দিন খালেদ সাইফু, ইফতেখারুল আলম জাহেদ, লুৎফুল হক খুশি প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat