×
ব্রেকিং নিউজ :
অর্থ আত্মসাতের মামলায় ড. ইউনূসসহ ১৪ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন ২ জুন ব্যবসা-বাণিজ্য সহজীকরণে লজিস্টিক্স নীতি জাতীয় দলিল হয়ে থাকবে : শিল্পমন্ত্রী উচ্চশিক্ষা খাত এগিয়ে নিতে ডিজিটাইজেশন গুরুত্বপূর্ণ : ইউজিসি চেয়ারম্যান উদ্বৃত্ত উৎপাদন সত্ত্বেও সংরক্ষণাগারের অভাবে পেঁয়াজ আমদানি করতে হয় : কৃষিমন্ত্রী ভূমধ্যসাগরের তিউনিসিয়া উপকূলে মৃত ৮ বাংলাদেশির মরদেহ দেশে পৌঁছেছে মেহনতি মানুষের ভাগ্যোন্নয়নই আওয়ামী লীগের মূল লক্ষ্য: ওবায়দুল কাদের জাতির পিতার সমাধিতে আপিল বিভাগের নবনিযুক্ত বিচারপতির শ্রদ্ধা আগামীতে পলিশ বিহীন চাল বাজারজাত করতে মিলারদের উদ্বুদ্ধ করা হচ্ছে : খাদ্যমন্ত্রী সুনাগরিক হিসেবে গড়ে উঠতে স্কাউট শিক্ষার গুরুত্ব অপরিসীম : সিমিন রাশিয়া উচ্চ শিক্ষায় বাংলাদেশের শিক্ষার্থীদের জন্য বৃত্তির সংখ্যা বৃদ্ধি করবে
  • প্রকাশিত : ২০২৩-০৮-১৮
  • ৭৯৮০ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
নিজেদের মাঠ ক্যাম্প ন্যুয়ের পুন:নির্মান কাজ চলায় মন্টজুইকের অলিম্পিক স্টেডিয়ামে ভাড়াটে হিসেবে মৌসুমে নিজেদের হোম ম্যাচ শুরু করতে যাচ্ছে বার্সেলোনা। কাদিজের বিপক্ষে ওই ম্যাচে অবশ্য কাতালান দলের সঙ্গে থাকতে পারছেন না প্রধান কোচ জাভি হার্নান্দেজ। লা লিগায় নিজেদের সুচনা ম্যাচে লাল কার্ড দেখার পর দুই ম্যাচের জন্য নিষিদ্ধ আছেন বার্সা কোচ।
গত সপ্তাহে গেতাফের বিপক্ষে অ্যাওয়ে ম্যাচে গোল শুন্য ড্র করে নতুন ফুটবল মৌসুম শুরু করেছে বর্তমান চ্যাম্পিয়নরা। পেশী শক্তির অতিরিক্ত ব্যবহারের মধ্যে অনুষ্ঠিত ম্যাচের প্রথমার্ধেই লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয়েছে বার্সার ব্রাজিলীয় উইঙ্গার রাফিনহাকে। ওই ম্যাচেই টাচলাইন অতিক্রম করে প্রতিবাদ করায় লাল কার্ড দেখতে হয় কাতালান বস জাভিকেও।
ফলে দুই ম্যাচের জন্য নিষিদ্ধ হয়েছেন তারা। যে কারণে রোববারের ম্যাচের পাশাপাশি ২৭ আগস্ট ভিয়ারিয়াল সফরেও দলের বাইরে থাকতে হবে দুইজনকে। তবে জাভির আশা তার অনুপস্থিতি স্বত্বেও প্রতিপক্ষের ভিত নাড়িয়ে দিতে পারবে তার শিষ্যরা।
গতবারের মতো পয়েন্ট ভাগাভাগি করে নতুন মৌসুমের প্রথম ম্যাচে অংশগ্রহন শেষে জাভি বলেন,‘এটি নিয়ে খুব বেশী মাথা ঘামানোর প্রয়োজন নেই। গত মৌসুমটিও আমরা বাজেভাবে শুরু করেছিলাম। শেষ পর্যন্ত আমরা সঠিক লক্ষ্য পুরণ করেছি। এবার আমি দলের খেলা এবং ফলাফলের আরো উন্নতি দেখতে আগ্রহী। একটি মাত্র পয়েন্ট আমাদের জন্য পর্যাপ্ত নয়। তবে আমাদের জন্য ম্যাচটি ছিল বেশ কঠিন।’
গত আসরে ঘরের মাঠে দুর্দান্ত ছিল বার্সেলোনা। ক্যাম্প ন্যুয়ে ১৯ ম্যাচের মাত্র চার গোল হজম করেছ তারা। তন্মধ্যে রিয়াল সোসিয়েদাদের কাছে ২-১ গোলের পারজয়টিও ছিল। যদিও আসরের শিরোপা শেষ পর্যন্ত ঘরে তুলেছে বার্সা।
তবে এবার সংস্কারের কাজ চলছে নিজেদের আইকনিক স্টেডিয়াম ক্যাম্প ন্যুয়ে। ২০২৬ সালে ওই কাজ শেষ হবে বলে আশা করা হচ্ছে। যে কারণে এবার হোম গ্রাউন্ড থেকে নির্বাসিত বার্সেলোনা। নিজেদের হোম ম্যাচ খেলবে মন্টজুইকের অলিম্পিক স্টেডিয়ামে।
শহরের একটি পাহাড়ে অবস্থিত মন্টজুইকের এই ভেন্যুতে অনুষ্ঠিত হয়েছিল ১৯৯২ সালের অলিম্পিক। যেটি এর আগে স্থানীয় প্রতিপক্ষ এস্পানিওলের হোম গ্রাউন্ড হিসেবেই ব্যবহৃত হতো।  
তবে এই ভেন্যুটি ক্যাম্প ন্যুর মতো বড় নয়। দর্শক ধারণ ক্ষমতা ৫০ হাজারেরও কম। অর্থাৎ বার্সেলোনার স্টেডিয়ামের অর্ধেক দর্শক ধারণ করতে পারবে এই স্টেডিয়ামটি। ক্যাম্প ন্যুয়ে ২০০৪ সালে পেশাদার ক্যারিয়ার শুরু করেছিলেন আর্জেন্টাইন সুপার স্টার লিওনেল মেসি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat