×
ব্রেকিং নিউজ :
খাগড়াছড়িতে পুনঃঅর্থায়ন স্কিমের ঋণ বিতরণ বরগুনায় স্বেচ্ছাসেবকদের দক্ষতা উন্নয়ন প্রশিক্ষন পিরোজপুরে বিশ্বকবি ও জাতীয় কবির জন্মবার্ষিক উদযাপনে প্রস্তুতি সভা রাঙ্গামাটিতে বজ্রপাতে দুইজন নিহত নাগরিকতা সিভিক এনগেজমেন্ট ফান্ড (সিইএফ)-এর উদ্বোধন হাসপাতাল থেকে বাসায় নেওয়া হয়েছে খালেদা জিয়াকে শনিবার থেকে মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষা প্রতিষ্ঠানে পাঠদান চলবে উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর বিশ্বশান্তি প্রতিষ্ঠা ও গাজা,ইউক্রেন যুদ্ধ বন্ধে যুক্তরাজ্যকে পাশে চায় বাংলাদেশ : পররাষ্ট্রমন্ত্রী টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে অ্যাকশন প্ল্যান প্রস্তুত করতে হবে : স্পিকার
  • প্রকাশিত : ২০২৩-০৮-১৮
  • ৭০২৮ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে আজ শ্রদ্ধা জানাতে কেন্দ্রীয় কৃষকলীগের নেতাকর্মীদের ঢল নামে । 
শুক্রবার বিকেল ৫ টার দিকে কেন্দ্রীয় কৃষকলীগের সিনিয়র সভাপতি শরীফ আশরাফ আলীর নেতৃত্বে কৃষকলীগের নেতা কর্মীরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধের বেদীতে ফুল দিয়ে  শ্রদ্ধা জানান।
পরে পবিত্র ফাতেহা পাঠ করে বঙ্গবন্ধু ও ১৫ আগস্টের শহীদদের জন্য দোয়া-মোনাজাতে অংশ নেন নেতৃবৃন্দ। 
এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তাঁর পরিবারের সদস্যদের জন্য প্রার্থনা করা হয়। 
এরপর গোপালগঞ্জ, টাঙ্গাইল, বাগেরহাট, খুলনা, পিরোজপুর, মাদারীপুর, শরীয়তপুরজেলাসহ দেশের বিভিন্ন জেলা ও উপজেলা কৃষকলীগের পক্ষ থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধের বেদীতে পুস্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করা হয়। 
এ সময় গোপালগঞ্জ জেলা কৃষকলীগের সভাপতি শেখ লুৎফর রহমান গঞ্জর, সাধারণ সম্পাদক আব্দুর রহমান বিশ্বাসসহ দেশের বিভিন্ন জেলা ও উপজেলা কৃষকলীগের হাজার হাজার নেতা কর্মী উপস্থিত ছিলেন। 
বিকেলে টুঙ্গিপাড়া বঙ্গবন্ধু সমাধিসৌধের ১ নং গেটে কেন্দ্রীয় কৃষক লীগের সিনিয়র সভাপতি শরীফ আশরাফ আলীসহ হাজার হাজার কৃষক লীগ নেতা-কর্মী এসে সমবেত হন। পরে তারা শোক  শোভাযাত্রাসহকারে বঙ্গবন্ধু সমাধিসৌধে প্রবেশ করেন। এ সময় নেতাকর্মীদের বুঁকে ছিল শোকের চিহ্ন কালা ব্যাজ। সাদা কালো পোশাক পড়ে শোক র‌্যালীতে অংশ গ্রহণকারীদের এসময় শোকার্ত দেখাচ্ছিল। 
গোপালগঞ্জ জেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক আব্দুর রহমান বিশ্বাস বলেন, শুক্রবার বিকালে কেন্দ্রীয় কৃষকলীগসহ বিভিন্ন জেলা ও উপজেলা কৃষকলীগের পক্ষ থেকে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে জাতীয় শোক দিবসের অতল শ্রদ্ধা নিবেদন করা হয়েছে। এ উপলক্ষে আয়োজিত  শোক র‌্যালী ও শ্রদ্ধাঞ্জলিতে কৃষকলীগের হাজার হাজার নেতা-কর্মী অংশ নেন।  শোকাবহ আগস্টের এ অনুষ্ঠানে টুঙ্গিপাড়ায়  শোকার্ত নেতা-কর্মীর ঢল নামে। 
এদিকে ভোলা জেলার লালমোহান ও তজিমুদ্দিন উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শোকাবহ আগস্টের শ্রদ্ধা নিবেদন করা হয়েছে।
কেন্দ্রীয় আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটির সদস্য প্রকৌশলী আবু নোমান হাওলাদারের নেতৃত্বে লালমোহন ও তজিমুদ্দিন উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধের বেদীতে পুস্তস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান। 
পরে  ফাতেহা পাঠ ও  বঙ্গবন্ধু সহ ১৫ আগস্টের শহীদদের জন্য দোয়া-মোনাজাত করা হয়। 
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও দেশের কল্যাণে করা হয় প্রার্থনা। এরপর সমাধিসৌধের পরিদর্শন বইতে স্বাক্ষর করেন কেন্দ্রীয় আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটির সদস্য প্রকৌশলী আবু নোমান হাওলাদার।
এ সময় লালমোহান ও তজিমুদ্দিন উপজেলা আওয়ামী লীগের সহ¯্রাধিক নেতা-কর্মী উপস্থিত ছিলেন। 
শ্রদ্ধা নিবেদন শেষে টুঙ্গিপাড়ায় লালমোহান ও তজিমুদ্দিন উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীদের নিয়ে মতবিনিময় সভা করেন কেন্দ্রীয় আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটির সদস্য প্রকৌশলী আবু নোমান হাওলাদার। 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat