×
ব্রেকিং নিউজ :
খাগড়াছড়িতে পুনঃঅর্থায়ন স্কিমের ঋণ বিতরণ বরগুনায় স্বেচ্ছাসেবকদের দক্ষতা উন্নয়ন প্রশিক্ষন পিরোজপুরে বিশ্বকবি ও জাতীয় কবির জন্মবার্ষিক উদযাপনে প্রস্তুতি সভা রাঙ্গামাটিতে বজ্রপাতে দুইজন নিহত নাগরিকতা সিভিক এনগেজমেন্ট ফান্ড (সিইএফ)-এর উদ্বোধন হাসপাতাল থেকে বাসায় নেওয়া হয়েছে খালেদা জিয়াকে শনিবার থেকে মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষা প্রতিষ্ঠানে পাঠদান চলবে উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর বিশ্বশান্তি প্রতিষ্ঠা ও গাজা,ইউক্রেন যুদ্ধ বন্ধে যুক্তরাজ্যকে পাশে চায় বাংলাদেশ : পররাষ্ট্রমন্ত্রী টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে অ্যাকশন প্ল্যান প্রস্তুত করতে হবে : স্পিকার
  • প্রকাশিত : ২০২৩-০৮-২৭
  • ৬৭৭৬৮ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
জয় দিয়ে মেজর লিগ সকারে  অভিষেক হয়েছে লিওনেল মেসির।  গতকাল  নিউ ইয়র্ক রেড বুলসকে মেসির ক্লাব ইন্টার মিয়ামি ২-০ গোলে পরাজিত করেছে। বদলী বেঞ্চ থেকে উঠে এসে ম্যাচের দ্বিতীয় গোলটি করেছেন আর্জেন্টাইন এই সুপারস্টার।
লিগ কাপ জয় ও ইউএস ওপেন কাপের ফাইনালে পৌঁছানোর এক সপ্তাহ পর মেসিকে মূল দল থেকে বিশ্রাম দিয়েছিলেন মিয়ামি কোচ জেরার্ডো মার্টিনো। কিন্তু ৬০ মিনিটে ম্যাচে ফিরেই আবারো নিজেকে প্রমান করেছেন মেসি। সাবেক বার্সেলোনা সতীর্থ সার্জিও বাসকুয়েটসের সাথে একই সময় খেলতে নামা মেসিকে কাল অবশ্য মাঠে খুব একটা সক্রিয় ভূমিকা পালন করতে দেখা যায়নি। তারপরও ৮৯ মিনিটে ব্যবধান দ্বিগুন করতে অবশ্য কোন ভুল করেননি। এর মাধ্যমে যুক্তরাষ্ট্র ফুটবলের নিয়মিত মৌসুমে দারুন সূচনা হলো মেসির। 
৮৯ মিনিটে ডি-বক্সের ভেতর তিন ডিফেন্ডারের ফাঁদ এড়িয়ে মেসি বল বাড়ান ডান প্রান্ত দিয়ে বক্সে ঢোকা বেঞ্জামিন ক্রেমাশিকে। পরে দ্রুত এগিয়ে গিয়ে ফিরতি বল টোকা দিয়ে জালে জড়িয়ে দলের ব্যবধান দ্বিগুন করেন মেসি। এ নিয়ে সব ধরনের প্রতিযোগিতায় ৯ ম্যাচে ইন্টার মিয়ামির হয়ে ১১ গোল করলেন মেসি। 
মিয়ামির ১৯ বছর বয়সী ডিফেন্ডার নোহা এ্যালেন বলেছেন, ‘তিনি  একজন অবিশ্বাস্য খেলোয়াড়। প্রতিদিনই তার কাছ থেকে মাঠ ও মাঠের বাইরে আমরা নতুন অভিজ্ঞতা লাভ করছি। অসাধারণ ব্যক্তিত্বের অধিকারী মেসির সাথে খেলতে পারাটা সত্যিই সৌভাগ্যের।’
মাত্র এক মাসের মধ্যে আটটি গুরুত্বপূর্ণ ম্যাচ খেলার পর মিয়ামির কোচ মার্টিনো আগেই ইঙ্গিত দিয়েছিলেন বেশ কিছু খেলোয়াড়ের বিশ্রামের প্রয়োজন রয়েছে। রেড বুলসের বিপক্ষে দল নির্বাচনে নিজের পরিকল্পনায়  কঠোর ছিলেন মিয়ামি কোচ। এতে অবশ্য রেড বুল এ্যারেনার দর্শকরা কিছুটা হতাশ হয়েছে।
পরিবর্তিত মিয়ামি ৩৭ মিনিটেই এগিয়ে যায়। বামদিক থেকে নোহা এ্যালেনের ক্রসে প্যারাগুইয়ান দিয়েগো গোমেজ বাম পায়ের জোড়ালো শটে মিয়ামিকে লিড এনে দেন।  গোলরক্ষক ড্রেক ক্যালেন্ডার দারুন দক্ষতায় বেশ কিছু সেভ করে মিয়ামির লিড ধরে রাখতে সহায়তা করেছেন। রেড বুল যখন ম্যাচের নিয়ন্ত্রন নিজেদের করে নিয়েছিল ঠিক তখন মার্টিনো তার দলের মূল তারকাকে মাঠে নামিয়ে ম্যাচের চেহারা পাল্টে দেন। 
এই জয়ে মিয়ামি ইস্টার্ন কনফারেন্স লিগ টেবিলের তলানি থেকে একধাপ উপরে উঠে এসেছে। প্লে-অফের সর্বশেষ স্থান নিশ্চিতে এখনো ১১ পয়েন্ট বাকি, হাতে রয়েছে আরো ১১টি ম্যাচ।
এ দিকে ইন্টার মিয়ামির কাছে বুধবার ইউএস ওপেন কাপের শেষ চারে পরাজিত ইস্টার্ন কনফারেন্স লিগের শীর্ষে থাকা সিনসিনাতি আজ জয়ের ধারায় ফিরেছেন। নিউ ইয়র্ক সিটিকে ৩-০ গোলে উড়িয়ে দিয়ে আবারো আত্মবিশ্বাস ফিরে পেয়েছে সিনসিনাতি। ওহাইওর ঘরের মাঠে ৬ মিনিটে এ্যারন বুপেনজা সিনসিনাতিকে এগিয়ে দেন। ৫২ মিনিটে দ্রুত গতির কাউন্টার এ্যাটাক থেকে ব্যবধান দ্বিগুন করেন জুনিয়র মোরোনো। ৫৯ মিনিটে নিক হলান্ডের হেড থেকে ব্যবধান ৩-০’তে নিয়ে যায় সিনসিনাতি। এই জয়ে দ্বিতীয় স্থানে থাকা ফিলাডেলফিয়ার চেয়ে এখনো ১১ পয়েন্টের সুস্পষ্ট ব্যবধানে এগিয়ে টেবিলের শীর্ষস্থান ধরে রেখেছে সিনসিনাতি। 
এদিকে জয় পেয়েছে ফিলাডেলফিয়াও। ওয়েইন রুনির ডিসি ইউনাইটেডকে গতকাল  তারা ৩-১ গোলে পরাজিত করেছে। তিনটি গোলই এসেছে প্রথমার্ধে। মিকায়েল উহেও, জ্যাক ম্যাকগ্লিনের গোলের পর পেনাল্টি থেকে ৩৮ মিনিটে ব্যবধান ৩-০ করেন হাঙ্গেরিয়ান ড্যানিয়েল গাজাগ। 
ইস্টার্ন কনফারেন্স লিগের তৃতীয় স্থানে থাকা দ্য নিউ ইংল্যান্ড রেভ্যুলেশন ১-০ গোলে মন্ট্রিয়েলকে পরাজিত করেছে। ৮৬ মিনিটে জয়সূচক গোলটি করেছেন জর্জ ক্যাম্পবেল। 
শার্লটে ২-১ গোলের হতাশাজনক পরাজয় বরণ করতে বাধ্য হয়েছে চ্যাম্পিয়ন লস এ্যাঞ্জেলস। সাবেক বার্নলি মিডফিল্ডার এ্যাশলে উড ও স্কট আরফিল্ডের গোলে উত্তর ক্যারোলিনার দলটির জয় নিশ্চিত হয়। 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat