×
ব্রেকিং নিউজ :
সিরাজগঞ্জের উল্লাপড়ায় সড়ক দুর্ঘটনায় ভ্যান চালক নিহত রাজস্ব আয় বাড়াতে সংস্কার কর্মসূচি বাস্তবায়ন জরুরি শেরপুরে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত বিদেশে দেশবিরোধী অপপ্রচারকারীদের বিরুদ্ধে স্থানীয় আইনে ব্যবস্থা নিন : পররাষ্ট্রমন্ত্রী গোপালগঞ্জের জাতীয় পেশাগত স্বাস্থ্য ও সেফটি দিবস উদযাপিত কুড়িগ্রামে আইনগত সহায়তা দিবস ও লিগ্যাল এইড মেলা অনুষ্ঠিত জমজ শিশুর অপারেশনে গুরুত্বপূর্ণ অবদান রাখায় সেনাবাহিনীর ভূয়সী প্রশংসা স্বাস্থ্যমন্ত্রীর প্রধানমন্ত্রী ব্যাংকক থেকে আগামীকাল দেশে ফিরবেন শ্রমিকদের জন্য কর্মবান্ধব পরিবেশ গড়ে তুলতে হবে : স্পিকার দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান খুলেছে
  • প্রকাশিত : ২০২৩-০৮-২৭
  • ৭৯১৩৮ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) স্নাতক প্রথম বর্ষে চূড়ান্ত ভর্তি শুরু হয়েছে।আজ রোববার ২৭ আগষ্ট সকাল থেকে ভর্তি কার্যক্রম শুরু হয়েছে এবং  চলবে মঙ্গলবার ২৯ আগস্ট পর্যন্ত।
আজ সকাল থেকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে এ ভর্তি কার্যক্রম শুরু হয়।এ বিষয়ে শাবিপ্রবির ভর্তি কমিটির সদস্য সচিব ড. মাহবুবুল হাকিম বলেন, এবারের ভর্তি কার্যক্রম তিন দিনব্যাপী অনুষ্ঠিত হবে। প্রতিদিন তিন ধাপে বিভিন্ন বিভাগের শিক্ষার্থীদের ভর্তি করানো হবে। চূড়ান্ত ভর্তিতে শিক্ষার্থীদের ১২ হাজার ২৫০ টাকা করে জমা দিতে হবে।
এদিকে প্রথম দিন  সকালে আর্কিটেকচার, সিইই, সিইপি এবং রসায়ন বিভাগের শিক্ষার্থীদের ভর্তি কার্যক্রম চলে। দুপুর সাড়ে ১২টা থেকে বিকাল সাড়ে ৩টা পর্যন্ত বিএমবি, সিএসই, জিইবি, এমইই। বিকাল সাড়ে ৩টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত ইইই, জিইই এবং ওশেনোগ্রাফি বিভাগের শিক্ষার্থীদের ভর্তি কার্যক্রম চলে।
দ্বিতীয় দিন সোমবার সকাল সাড়ে ৯টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত এফইটি, আইপিই, গণিত, পিএমই বিভাগ। দুপুর সাড়ে ১২টা থেকে বিকাল সাড়ে ৩টা পর্যন্ত পদার্থবিজ্ঞান, পরিসংখ্যান, সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং। বিকাল সাড়ে ৩টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত নৃবিজ্ঞান, ব্যবসায় প্রশাসন এবং ইংরেজি বিভাগের শিক্ষার্থীদের ভর্তি কার্যক্রম চলবে।
সর্বশেষ মঙ্গলবার  সকাল সাড়ে ৯টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত বাংলা, অর্থনীতি, লোকপ্রশাসন বিভাগে, দুপুর সাড়ে ১২টা থেকে বিকাল সাড়ে ৩টা পর্যন্ত পলিটিক্যাল স্টাডিজ, সমাজকর্ম, সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের ভর্তি কার্যক্রম চলবে।
ভর্তি কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে সকল প্রস্তুতি রেখেছে শাবি প্রশাসন। ভর্তি কমিটির সভাপতি  প্রফেসর ড স্বপন কুমার সরকার এতথ্য নিশ্চিত করে ভর্তি কার্যক্রমে সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেছেন।
এদিকে চতুর্থ বারের মতো ডোপ টেস্টের মধ্যদিয়ে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) স্নাতক প্রথম বর্ষে শিক্ষার্থীদের ভর্তি নেওয়া হচ্ছে। শিক্ষার্থী মাদকাসক্ত কি-না সেটি যাচাই করার জন্য এ টেস্ট করা হচ্ছে।
আজ রোববার সকাল সাড়ে ৯টা থেকে বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ সেশনের প্রথমবর্ষের ভর্তি কার্যক্রম শুরু হয়। কার্যক্রমের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. কবির হোসেন। এ সময় উপ-উপাচার্য বলেন, অত্যন্ত সুন্দরভাবে ভর্তি কার্যক্রম চলছে। ডোপ টেস্টের মাধ্যমে শিক্ষার্থীরা মাদকাসক্ত কি-না সেটি নির্ণয় করে শিক্ষার্থীদের ভর্তি নেওয়া হচ্ছে। কোনো মাদকাসক্ত শিক্ষার্থীকে আমরা ভর্তি করব না। আশাকরি, সুন্দরভাবে এবারের ভর্তি কার্যক্রম সম্পন্ন হবে।
এসময় শাবিপ্রবির ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক ড. স্বপন কুমার সরকার, সদস্য সচিব ড. মাহবুবুল হাকিম, আইকিউএসির পরিচালক অধ্যাপক ড. মুহসিন আজিজ খান, রিসার্চ সেন্টারের পরিচালক অধ্যাপক ড. এসএম সাইফুল ইসলাম, লাইফ সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. কামরুল ইসলাম, আইআইসিটির পরিচালক অধ্যাপক ড. জহিরুল ইসলাম এবং রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মো. ফজলুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat