×
ব্রেকিং নিউজ :
ভৌগোলিক কারণে সিঙ্গাপুরের জন্য চট্টগ্রাম খুবই গুরুত্বপূর্ণ : হাই কমিশনার কৃষকবান্ধব রাজনৈতিক শক্তি গড়ে তুলতে হবে: গণপূর্তমন্ত্রী জাতির পিতার সমাধিতে বিজিএমইএ’র নবনির্বাচিত কমিটির শ্রদ্ধা আগামী দুই মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে :রেলপথ মন্ত্রী আগামীকাল থেকে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান খুলছে গণতান্ত্রিক বিষয়কে বিএনপি ফাঁদ মনে করে : ওবায়দুল কাদের বিডিইউতে জিএসটি গুচ্ছভুক্ত ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত পরিবেশ সাংবাদিকতা সুরক্ষায় প্রাতিষ্ঠানিক উদ্যোগ নেয়া হবে : তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী টেনিস খেলাকে জনপ্রিয় করতে কাজ করা হচ্ছে : নৌপরিবহন প্রতিমন্ত্রী কাপ্তাই লেকের হারানো ঐতিহ্য ফিরিয়ে আনতে উদ্যোগ গ্রহণ করা হবে : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী
  • প্রকাশিত : ২০২৩-০৮-৩১
  • ৭৮৯৫৭ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
তুরস্কের পররাষ্ট্র মন্ত্রী হাকান ফিদান মস্কোয় আসন্ন বৈঠকে শস্য চুক্তি মূল অনুযায়ী আবারো শুরুর প্রস্তাব দেবেন বলে ধারনা করা হচ্ছে।
স্থানীয় এক কূটনৈতিক সূত্র বৃহস্পতিবার বার্তা সংস্থা তাস’কে এ কথা জানিয়েছে।
গত ১৭ জুলাই রাশিয়া ইউক্রেনের সাথে স্বাক্ষরিত শস্য চুক্তি অব্যাহত রাখতে অস্বীকৃতি জানায়। যদিও এক বছর আগে কৃষ্ণ সাগর দিয়ে ইউক্রেনের শস্য রূপ্তানীর জন্যে জাতিসংঘের সমর্থনে এবং তুরস্কের সহযোগিতায় শস্য চুক্তি সম্পন্ন হয়েছিল।
রাশিয়া নিজেকে প্রত্যাহার করে নেয়ার বিষয়ে বলেছে, বিশ^ বাজারে তাদের পণ্য রপ্তানী সংক্রান্ত চুক্তির কিছু অংশের বাস্তবায়ন না হওয়ায় তারা এ চুক্তি থেকে বেরিয়ে গেছে।
চুক্তিটি পুনরায় শুরুর জন্যে তুরস্কের চেষ্টার অংশ হিসেবে দেশটির পররাষ্ট্র মন্ত্রী হাকান ফিদান মস্কোয় শিগগিরই বৈঠক করতে যাচ্ছেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat