×
ব্রেকিং নিউজ :
খাগড়াছড়িতে পুনঃঅর্থায়ন স্কিমের ঋণ বিতরণ বরগুনায় স্বেচ্ছাসেবকদের দক্ষতা উন্নয়ন প্রশিক্ষন পিরোজপুরে বিশ্বকবি ও জাতীয় কবির জন্মবার্ষিক উদযাপনে প্রস্তুতি সভা রাঙ্গামাটিতে বজ্রপাতে দুইজন নিহত নাগরিকতা সিভিক এনগেজমেন্ট ফান্ড (সিইএফ)-এর উদ্বোধন হাসপাতাল থেকে বাসায় নেওয়া হয়েছে খালেদা জিয়াকে শনিবার থেকে মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষা প্রতিষ্ঠানে পাঠদান চলবে উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর বিশ্বশান্তি প্রতিষ্ঠা ও গাজা,ইউক্রেন যুদ্ধ বন্ধে যুক্তরাজ্যকে পাশে চায় বাংলাদেশ : পররাষ্ট্রমন্ত্রী টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে অ্যাকশন প্ল্যান প্রস্তুত করতে হবে : স্পিকার
  • প্রকাশিত : ২০২৩-০৯-০৪
  • ৭৮৪৬৮৪ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
ম্যাচের শেষ ভাগে রবার্ট লিওয়ানদোস্কির পেনাল্টিতে রোববার লা লিগায় ওসাসুনার বিরুদ্ধে ২-১ গোলের কষ্টার্জিত জয় পেয়েছে  বার্সেলোনা।
আলেহান্দ্রো কাটেনার বিরুদ্ধে পোলিশ এই স্ট্রাইকার পেনাল্টি আদায় করে নেন। এই ঘটনায় ৮৪ মিনিটে কাটেনা লাল কার্ড দেখে মাঠত্যাগে বাধ্য হয়েছে। ফলে বাকি সময়টা ১০জন নিয়েই খেলতে হয়েছে স্বাগতিক ওসাসুনাকে। 
প্রথমার্ধে জুলেস কুন্ডের হেডের গোলে এগিয়ে গিয়েছির বার্সেলোনা। ম্যাচ শেষের ১৫ মিনিট আগে চিমি আভিলা স্বাগতিকদের সমতায় ফেরান। দ্বিতীয়ার্ধে বার্সা কোচ জাভি মাঠে নামান ধারে এবারের গ্রীষ্মে দলে আসা দুই পর্তুগীজ তারকা হুয়ায় ক্যান্সেলো ও হুয়াও ফেলিক্সকে। চার ম্যাচ পর শীর্ষে থাকা চির প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের তুলনায় দুই পয়েন্ট ও জিরোনার তুলনায় গোল ব্যবধানে পিছিয়ে টেবিলের তৃতীয় স্থানে রয়েছে কাতালান জায়ান্টরা। 
১৬ বছর বয়সী তরুণ স্ট্রাইকার লামিন ইয়ামালকে রাইট উইংয়ে মূল দলেই খেলিয়েছেন জাভি। গত সপ্তাহে দুর্দান্ত পারফরমেন্সের কারনে স্প্যানিশ জাতীয় দলেও ডাক পেয়েছেন ইয়ামাল। তবে জয়ের ব্যবধান গড়ে দিয়েছেন অভিজ্ঞ লিওয়ানদোস্কি। এই জয়টা এই মুহূর্তে বার্সেলোনার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ ছিল। 
ম্যাচ শেষে জাভি বলেছেন, ‘আমি মনে করি এই মুহূর্তে খেলোয়াড়দের মধ্যে ভাল খেলার অভাব রয়েছে। আমাদের আরো বেশী আক্রমনের দিকে নজড় দিতে হবে। পুরো দল কঠোর পরিশ্রম করছে। আজকের ম্যাচটাও কঠিন ছিল। তবে শেষ পর্যন্ত তিন পয়েন্ট পাওয়াটা স্বস্তি ফিরিয়ে এনেছে। এল সাদারে জেতাটা সবসময়ই কঠিন।’
ম্যাচের শুরুতেই এগিয়ে যাবার সুযোগ পেয়েছিল বার্সেলোনা। কিন্তু লিওয়ানদোস্কির শট পোস্টের বাইরে দিয়ে চলে যায়। ফ্রেংকি ডি জংয়ের শট পোস্টে লেগে ফেরত এলে লেভা সেই বলে শট নিয়েছিলেন। ঘরের মাঠে মাঝে মাঝেই ওসাসুনাকে পরাজিত করা কঠিন হয়ে যায়। প্রথমার্ধে তারা দারুনভাবে বার্সাকে প্রতিরোধ করে সেই পরিসংখ্যানের ইঙ্গিতই দিচ্ছিল। বার্সেলোনার সবেক ফরোয়ার্ড হোসে আরনাইজকে রুখে দেন মার্ক-আন্দ্রে টার স্টেগান। প্রথমার্ধের ইনজুরি টাইমে ইকে গুনডোগানের ক্রস থেকে কুন্ডের হেডে এগিয়ে যায় বার্সেলোনা। ওসাসুনা গোলরক্ষক এইটোর ফার্নান্দেজ ডাইভ দিয়েও বলটি ধরতে পারেননি। 
৬০ মিনিটে জাভি মাঠে নামান নতুন চুক্তিভূক্ত হুয়াও ক্যান্সেলোকে। কিন্তু তার পর্তুগীজ সতীর্থ হুয়াও ফেলিক্সের বার্সার জার্সি গায়ে অভিষেক হতে আরো কিছুটা সময় লেগেছে। কিন্তু ততক্ষনে ওসাসুনা ম্যাচে সমতা এনেছিল। ৭৬ মিনিটে আভিলা ড্রিবলিং করে কল নিয়ে বক্সের ভিতর ঢুকে শক্তিশালী শটে টার স্টেগানকে পরাস্ত করেন। গত মৌসুমের শীর্ষ গোলদাতা লিওয়ানদোস্কির জন্য কাল আরো একটি হতাশাজনক ম্যাচ হতে যাচ্ছিল। কিন্তু শেষ মুহূর্তে পেনাল্টি থেকে গোল করে তিনি বার্সেলোনাকে রক্ষা করেছেন। স্পট কিক থেকে ফার্নান্দেজকে উল্টো দিকে পাঠিয়ে লেভা গোল নিশ্চিত করেন। স্টপেজ টাইমে বার্সেলোনার হয়ে তৃতীয় খেলোয়াড় হিসেবে অভিষেক হয়েছে সেন্টার-ব্যাক ইনিগো মার্টিনেজের। 
দিনের শুরুতে  আরেক ম্যাচে লা লিগায় নতুন উন্নীত লাস পালমাসকে ১-০ গোলে পরাজিত করে টেবিলের দ্বিতীয় স্থানে উঠে এসেছে জিরোনা। ৮৮ মিনিটে পোর্তুর গোলের জিরোনার জয় নিশ্চিত হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat