×
ব্রেকিং নিউজ :
চাঁদপুরের কচুয়া ও ফরিদগঞ্জ উপজেলায় ২৮ জনের মনোনয়নপত্র জমা কক্সবাজার সৈকতে সার্ফিং প্রশিক্ষণ শুরু তাসকিন-সাইফুদ্দিনের বোলিং নৈপুণ্যে ১২৪ রানে অলআউট জিম্বাবুয়ে সরকারকে চাপে ফেলতে গিয়ে বিএনপি নিজেরাই চাপে আছে:ওবায়দুল কাদের খাড়িয়া ভাষা সংরক্ষণে উদ্যোগ গ্রহণের আহবান জানিয়েছেন প্রধান বিচারপতি দেশের ২৫ জেলার শিক্ষাপ্রতিষ্ঠান আগামীকাল বন্ধ জিম্বাবুয়ের বিপক্ষে টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ জাতির পিতার সমাধিতে পানি সম্পাদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবের শ্রদ্ধা সন্ত্রাসবাদ মোকাবেলায় বাংলাদেশের সাফল্যের প্রশংসায় যুক্তরাষ্ট্রের ‘নেসা সেন্টার’ আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভা আগামীকাল
  • প্রকাশিত : ২০২৩-০৯-০৪
  • ৭৫৯৪৭ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক ডা. মো: শারফুদ্দিন আহমেদ বলেছেন, রোগীদের সুৃবিধার্থে বহির্বিভাগে মনোরোগ বিভাগসহ সকল বিভাগের টিকিট বন্টন আধুনিকায়ন করা হবে।
তিনি বলেন, যেকোন কিছুর সমস্যা আছে আবার তার সমাধান রয়েছে। হাসপাতালের রিসেপশন থেকে রেসিডেন্টদের দিয়ে রোগী স্ক্রিনিং করে টোকেন দিয়ে রোগীদের মাঝে টিকিট বিতরণ করা হবে। 
আজ বিশ্ববিদ্যালয়ের শহীদ ডা. মিল্টন হলে বহির্বিভাগে মানসিক স্বাস্থাসেবার মানোন্নয়ন বিষয়ক এক সেমিনারে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।
তিনি বলেন, টিকেট বিতরণের দায়িত্বে নিয়োজিত ব্যক্তিদের সাধারণ মানুষ ও রোগীদের সচেতনতা বাড়ানোর জন্য আরও বেশী মনোযোগী হতে হবে। কিছু কিছু রোগ যেমন চোখের সমস্যা, লিভারের সমস্যার কথা রোগীরা বলতে পারেন। কিন্তু অধিকাংশ রোগের কথা, বিভাগের কথা তারা বলতে পারেন না। মনোরোগ বিদ্যা বিভাগের নামটি হয়তো তারা জানেন না। 
উপাচার্য বলেন, টিকেট বিতরণকারীদের প্রশিক্ষণের ব্যবস্থা করতে হবে। কমিউনিটি ক্লিনিকের প্রোভাইডার প্রশিক্ষণ নিয়ে ওষুধ বিতরণ করে। আমরাও সংশ্লিষ্টদের প্রশিক্ষণ দিয়ে দক্ষ করে তুলতে পারব। 
তিনি আরো বলেন, মনোরোগ বিদ্যা বিভাগের ফেজ এ এবং ফেজ বি রেসিডেন্টদের এ ধরনের রোগী সনাক্ত করার জন্য প্রতিটি ওয়ার্ডে যেতে হবে। এছাড়া যেসব রোগীর বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষায় কিছু পাওয়া যায় না, তাদের মনোরোগ বিদ্যা বিভাগে রেফার্ড দিতে হবে। 
বিশ্ববিদ্যালয়ের মনোরোগ বিদ্যা বিভাগের আয়োজনে সেমিনারে প্রবন্ধ উপস্থাপন করেন মনোরোগ বিদ্যা বিভাগের ফেজ বি রেসিডেন্ট ডা. নাহিদ আফসানা জামান।
মনোরোগ বিদ্যা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. নাহিদ মাহজাবিন মোরশেদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে ইউজিসি অধ্যাপক ডা. সজলকৃষ্ণ ব্যানার্জী, বিএসএমএমইউর মেডিসিন অনুষদের ডিন অধ্যাপক ডা. মাসুদা বেগম, বিএসএমএমইউর মনোরোগ বিদ্যা বিভাগের অধ্যাপক ডা. এমএম এ সালাহ্উদ্দিন কাউসার, অধ্যাপক ডা. সুলতানা আলগিন, পরিচালক (হাসপাতাল) ব্রি. জে. ডা. রেজার রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat