×
ব্রেকিং নিউজ :
ক্ষমতার জন্য বিএনপি বিদেশি প্রভুদের দাসত্ব করছে : ওবায়দুল কাদের উপজেলা পরিষদ নির্বাচন হবে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ : সিলেটে ইসি আনিছুর রহমান তাপদাহের পর দেশে তাপমাত্রা নতুন রেকর্ড গড়তে পারে : আশঙ্কা বিএমডি’র আগামীকাল থেকে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শ্রেণি কার্যক্রম শুরু, বন্ধ থাকবে আ্যসেম্বলি মানবিক সমাজ বিনির্মাণে তরুণদের উদ্ভাবনী জ্ঞান ও বিজ্ঞানমনস্ক চিন্তাকে কাজে লাগাতে হবে : স্পিকার প্রথম দিনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন ১১ জন দ্বিপাক্ষিক বাণিজ্যিক বাঁধা দূর করতে ভুটান ও বাংলাদেশ উভয় পক্ষ সম্মত দেবোত্তর সম্পত্তি রক্ষায় আইন করা হচ্ছে : ভূমিমন্ত্রী দু’টি বিদেশী এয়ারলাইন্সের কার্যক্রম শুরু হচ্ছে মে মাসে নতুন নতুন প্রযুক্তি উদ্ভাবনের পাশাপাশি নিরাপদ খাদ্য উৎপাদন নিশ্চিত করতে হবে : প্রাণিসম্পদমন্ত্রী
  • প্রকাশিত : ২০২৩-০৯-২১
  • ৯৩৭০ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
অস্ট্রেলিয়ার মেলবোর্নের এন্টারপ্রেনারশিপ নেটওয়ার্কের সাথে উন্নত সমৃদ্ধ স্মার্ট ব্যবস্থা গঠনে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনীয়ার্স, বাংলাদেশ (আইডিইবি) এর সাথে  আনুষ্ঠানিক সমঝোতা স্বাক্ষরিত হয়েছে ।
আজ অস্ট্রেলিয়ার মেলবোর্নে এন্টারপ্রেনারশিপ কংগ্রেসে এই সমঝোতা স্বাক্ষরিত হয়।
বাংলাদেশের অভীষ্ট লক্ষ্য অর্জনে দেশে উদ্যোক্তা বিকাশ ও উন্নয়নে আইডিইবি’র চলমান উদ্যোগকে আরো বেগবান করার লক্ষ্যে যৌথ কার্যক্রম পরিচালনার উদ্দেশ্যে আইডিইবি ও গ্লোবাল এন্টারপ্রেনারশিপ নেটওয়ার্কের মধ্যে এই সমঝোতা স্বাক্ষরিত হয়।
আইডিইবি’র পক্ষে ইনস্টিটিউশনের সভাপতি ও জেন-বাংলাদেশের পরিচালক প্রকৌশলী এ কে এম এ হামিদ এবং গ্লোবাল এন্টারপ্রেনারশিপ নেটওয়ার্কের পক্ষে গ্লোবাল এন্টারপ্রেনারশিপ নেটওয়ার্কের প্রতিষ্ঠাতা ও প্রেসিডেন্ট জোনাথন অর্টম্যানস সমঝোতা স্বাক্ষর করেন।  
এ সময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন আইডিইবি’র রিসার্চ ফেলো প্রকৌশলী মোঃ এনামুল হক ও গ্লোবাল এন্টারপ্রেনারশিপ নেটওয়ার্কের পলিসি অ্যান্ড রিসার্চ ডিরেক্টর ম্যাট স্মিথ।
উল্লেখ্য, আইডিইবি’র প্রতিনিধিবৃন্দ জেন-বাংলাদেশের প্রতিনিধি হিসেবে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত গ্লোবাল এন্টারপ্রেনারশিপ কংগ্রেসে অংশগ্রহণ করেন। কারিগরি শিক্ষায় প্রশিক্ষিত ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের উদ্যোক্তা হিসেবে গড়ে তোলার লক্ষ্যে আইডিইবি দেশ-বিদেশের বিভিন্ন প্রতিষ্ঠানের সাথে যৌথ কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় এই সমঝোতা স্বাক্ষরিত হয়েছে। আইডিইবি প্রত্যাশা করছে, এ ধরনের যৌথ কার্যক্রম পরিচালনার মাধ্যমে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের ব্যাপকভাবে উদ্যোক্তা হিসেবে গড়ে তোলা সম্ভব হবে যা দেশে কর্মসংস্থান ও অর্থনৈতিক উন্নয়নে সহায়ক হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat