×
ব্রেকিং নিউজ :
প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানালেন গণপূর্ত মন্ত্রী বরেণ্য ব্যক্তিদের জন্মভিটা সংস্কার করে পর্যটকদের জন্য আকর্ষনীয় করা হবে : সংস্কৃতি প্রতিমন্ত্রী বাংলাদেশে গ্রিন এনার্জিতে বিনিয়োগ ও দক্ষকর্মী নেওয়ার প্রস্তাব অস্ট্রিয়ার আর অস্ত্র নয়, কৃত্রিম বুদ্ধিমত্তার প্রয়োগ হোক মানুষের কল্যাণে : পররাষ্ট্রমন্ত্রী ওবায়দুল কাদের সম্পর্কে মিথ্যাচারের অভিযোগে যাত্রী কল্যাণ সমিতির মহাসচিবের বিরুদ্ধে মানহানি মামলা বিশেষ চাহিদা সম্পন্ন ব্যক্তিদের প্রতিভা বিকাশের সুযোগ দিতে হবে : ডেপুটি স্পীকার স্কুল-মাদ্রাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের ভোট কেন্দ্রে থাকবে সর্বোচ্চ সংখ্যক পুলিশ-আনসার, প্রতি ইউনিয়নে ম্যাজিস্ট্রেট ভূমি খাতে রাজস্ব বাড়ানোর ক্ষেত্র চিহ্নিত করতে সংশ্লিষ্টদের প্রতি নির্দেশ ভূমিমন্ত্রীর বাংলাদেশে বিনিয়োগ বৃদ্ধির সম্ভাবনা ব্যাপক : এডিবি আবাসিক প্রধান
  • প্রকাশিত : ২০২৩-০৯-২৪
  • ৮১১৫ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
পুলিশের সহিংসতার প্রতিবাদে শনিবার বামপন্থীদের আয়োজনে ফ্রান্সে হাজার হাজার মানুষ বিক্ষোভ মিছিল করেছে, প্যারিসের সমাবেশের প্রান্তে সংঘর্ষ হয়েছে।
ট্রাফিক চেক করার সময় পুলিশের গুলিতে এক যুবকের মৃত্যুর পর প্যারিস এবং অন্যান্য জায়গায় এক সপ্তাহেরও বেশি সময় ধরে দেশব্যাপী প্রতিবাদ বিক্ষোভের তিন মাস পর এই বিক্ষোভ অনুষ্ঠিত হচ্ছে।
রাজধানীতে সব বয়সের বিক্ষোভকারীরা ‘রাষ্ট্রীয় সহিংসতা বন্ধ করুন’, ‘ক্ষমা করবেন না ভুলে যাবেন না’ বা ‘আইনকে হত্যা করবেন না’  লেখা প্ল্যাকার্ড হাতে নিয়ে বিক্ষোভে সামিল হয়।
বিক্ষোভকারীরা বলেছে, ২০১৭ সালে প্রবর্তিত অভ্যন্তরীণ সুরক্ষা কোডের ৪৩৫-১ অনুচ্ছেদে সন্দেহভাজন ব্যক্তির ক্ষেত্রে গুলি করার জন্য কর্তৃপক্ষের সুযোগ বাড়িয়ে দেয়।
তারা কট্টর-বাম ফ্রান্স আনবোড (এলএফআই) সহ কট্টরপন্থী বামদের আহ্বানে সাড়া দিচ্ছিল।
ইউনিয়নগুলো জানিয়েছে, প্যারিসে ১৫,০০০ সহ ফ্রান্স জুড়ে প্রায় ৮০,০০০ লোক বিক্ষোভে যোগ দিয়েছে, তবে স্বরাষ্ট্র মন্ত্রনালয় বলেছে, প্যারিসে ৯,০০০ সহ দেশব্যাপী এই সংখ্যা ৩১,৩০০ জন।
এএফপি’র এক সংবাদদাতা বলেছেন, সরকার প্যারিসে বিক্ষোভে ‘অগ্রহণযোগ্য সহিংসতার’ নিন্দা করেছে, আক্রমণের সময় অফিসাররা তাদের পুলিশের গাড়িতে আটকা পড়েছিল।
প্যারিসে কয়েক হাজার মানুষের মূল মিছিল থেকে কালো পোশাক পরা শত শত মানুষ বেরিয়ে পড়ে।
এএফপির সাংবাদিক জানিয়েছেন, তারা একটি ব্যাঙ্কের শাখার জানালা ভেঙে ফেলে এবং যানজটে আটকে থাকা পুলিশের গাড়ির দিকে জিনিসপত্র ছুড়ে মারে। পুলিশ জানিয়েছে, তিনজন কর্মকর্তা সামান্য আহত হয়েছেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat