×
ব্রেকিং নিউজ :
উল্লাপাড়ায় ঝুলন্ত অবস্থায় গৃহবধুর মরদেহ উদ্ধার নোয়াখালীতে নতুন গ্যাস কূপের খনন কার্যক্রম শুরু জয়পুরহাটে চাঞ্চল্যকর আব্দুর রহমান হত্যা মামলায় ১৯ জনের যাবজ্জীবন কারাদন্ড গোপালগঞ্জ সদর উপজেলায় ২১২ প্রাণির ভ্যাক্সিনেশন প্রয়োগ ভোলায় ৭ হাজার ৭২৫ কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদকারী ‘প্রতিরোধ যোদ্ধাদের’ স্বীকৃতি দিতে উচ্চপর্যায়ের কমিটি হাইকোর্টের পরিবেশ সংরক্ষণ সংক্রান্ত বিষয়সমুহ পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত করা হচ্ছে : পরিবেশমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানালেন গণপূর্ত মন্ত্রী বরেণ্য ব্যক্তিদের জন্মভিটা সংস্কার করে পর্যটকদের জন্য আকর্ষনীয় করা হবে : সংস্কৃতি প্রতিমন্ত্রী বাংলাদেশে গ্রিন এনার্জিতে বিনিয়োগ ও দক্ষকর্মী নেওয়ার প্রস্তাব অস্ট্রিয়ার
  • প্রকাশিত : ২০২৩-১০-০৫
  • ৫৯০১ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
ভাতিজাকে খুনের মামলায় মৌলভীবাজারের কমলগঞ্জের চান মিয়াকে বিচারিক আদালতের মৃত্যুদন্ডাদেশ কমিয়ে যাবজ্জীবন দন্ড দিয়েছেন হাইকোর্ট।
বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. খায়রুল আলমের সমন্বয়ে গঠিত একটি হাইকোর্ট ডিভিশন বেঞ্চ আজ এ রায় দেয়।
ডেপুটি এটর্নি জেনারেল অমিত দাস গুপ্ত জানিয়েছেন, মৃত্যুদ-াদেশ অনুমোদনের জন্য ডেথ রেফারেন্স খারিজ এবং আসামির আনা আপিলে বিচারিক আদালতের রায় সংশোধন করে রায় দেয় উচ্চ আদালত। 
পারিবারিক জায়গাজমি সংক্রান্ত বিরোধের জের ধরে ২০০৮ সালের ২৫ মার্চ ভাতিজা আট বছরের শিশু তাজুল ইসলামকে স্থানীয় মসজিদ থেকে ধরে নিয়ে কুপিয়ে হত্যা করেন চাচা চান মিয়া। 
এ ঘটনার পর তাজুল ইসলামের বাবা আলী আকবর বাদী হয়ে কমলগঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করেন। তদন্ত শেষে ২০০৮ সালের ২৫ মে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করা হয়। বিচার শেষে ২০১৭ সালের ৭ নভেম্বর মৌলভীবাজারের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত চান মিয়াকে মৃত্যুদন্ড দেন। পরে মৃত্যুদন্ডাদেশ অনুমোদনের জন্য ডেথ রেফারেন্স হাইকোর্টে আসে। পাশাপাশি আসামিও আপিল করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat